X
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪
১৫ বৈশাখ ১৪৩১

‘রি-ধুন’ থেকে ‘কনসেপ্ট আর-৯’

বিনোদন রিপোর্ট
০২ ডিসেম্বর ২০১৬, ১৫:১৬আপডেট : ০২ ডিসেম্বর ২০১৬, ১৫:৪৫

সাজ্জাদ ও শোয়েব ২০০৮ সালে ‘রোজ রোজ’ এবং ২০১০ সালে ‘যদি’। এমন দুটি একক অ্যালবামের পাশাপাশি সেই সময়ে বেশ কটি মিশ্র অ্যালবামে গান করে শ্রোতা সমালোচকদের ভালোই সমীহ আদায় করেছে ব্যান্ড ‘রি-ধুন’। দুই সদস্যের এই ফিউশন রক ব্যান্ডটি গড়ে তোলেন সাজ্জাদ কবির ও সানি হাসান।
যদিও দুই বছরের মাথায় উঠতি এই ব্যান্ডটি পথ হারায়। সব পরিকল্পনা আর নগদ হাততালি ভুলে দুই সদস্য হাঁটেন উল্টো পথে। অনি ব্যস্ত হন পারিবারিক জীবনে আর সাজ্জাদ হঠাৎ একা, দলছুট।
তবে স্বস্তির খবর হচ্ছে, ‘রি-ধুন’-এর ভোকাল সাজ্জাদ কবির নতুন আবহে ফিরছেন আবারও। যার জন্য মাঝে সময় নিয়েছেন প্রায় ছয় বছর। এবারও তার সঙ্গে মূল সদস্য থাকছেন একজনই, গিটারিস্ট শোয়েব মোহাম্মদ। নামটাও পাল্টেছে ব্যান্ড-সাইনবোর্ডের। এবার এই দুজন শ্রোতাদের সামনে আসছেন ‘কনসেপ্ট আর-৯’ শিরোনামে।
উদ্যোক্তা সাজ্জাদ বলছেন, ‘এটি ব্যান্ড নয়। বিষয়টিকে আমরা দেখছি প্রজেক্ট হিসেবে।’ হতে পারে ‘ব্যান্ড’ নামটাতেই তার এখন ভয় ভয় হয়!
সে যাই হোক, কিন্তু এই নামের গল্পটা কী? এমন কেন! সাজ্জাদ বলেন, ‘‘আমি ও শোয়েব প্রথম যে গানটা করি, সেটির টাইটেল ছিলো ‘আর নয়’। মূলত এই নামটিকে কেন্দ্র করেই প্রজেক্টের নাম রাখি ‘Concept R- 9’। রেকর্ডিংয়ের সময় গানটির বিভিন্ন ট্র্যাক কম্পিউটারের যে ফোল্ডারে জমা রেখেছি- তার নাম ছিলো ‘R- 9’, মানে ‘আর নয়’। সেখান থেকেই নামটা চূড়ান্ত করি আমরা।’’
সাজ্জাদ ও শোয়েব এই প্রজেক্টের অন্য সদস্য গিটারিস্ট শোয়েব মোহাম্মদ জানালেন, চলতি ডিসেম্বরেই প্রকাশ পাচ্ছে তাদের প্রজেক্টের দুটি অডিও গান। যার নাম ‘আর নয়’ এবং ‘প্রার্থনা’। দুটি গানেরই কথা, সুর, কণ্ঠ দিয়েছেন সাজ্জাদ। আর সংগীতায়োজেনে ছিলেন শোয়েব। এ দুজনের সঙ্গে ড্রামস-এ সহযোগিতা করেছেন শাহেদ খান এবং বেজ গিটারে শিমুল আজহার।        
‘কনসেপ্ট আর-৯’-এর গান দুটি শিগগিরই প্রকাশ পাচ্ছে একটি মুঠোফোন সেবাদাতা প্রতিষ্ঠানের মিউজিক অ্যাপ-এ।

/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
চার বছরে আট ফ্লপ, আসছে আরও এক হালি!
চার বছরে আট ফ্লপ, আসছে আরও এক হালি!
প্রেক্ষাগৃহ থেকে না নামতেই উঠলো পাঠ্যসূচিতে!
প্রেক্ষাগৃহ থেকে না নামতেই উঠলো পাঠ্যসূচিতে!
গানে গানে সরকারের সমালোচনা, ইরানি গায়কের মৃত্যুদণ্ড
গানে গানে সরকারের সমালোচনা, ইরানি গায়কের মৃত্যুদণ্ড
ঢাকাই নির্বাক ছবির মস্কো জয়, যেমনটা বললেন নির্মাতা
ঢাকাই নির্বাক ছবির মস্কো জয়, যেমনটা বললেন নির্মাতা
ফুরফুরে মেজাজে পান্নু
ফুরফুরে মেজাজে পান্নু