X
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪
১৭ বৈশাখ ১৪৩১

মুক্তির আগেই ‘বাহুবলী’র ঘরে ৫০০ কোটি!

বাংলা ট্রিবিউন ডেস্ক
০২ ফেব্রুয়ারি ২০১৭, ০০:০১আপডেট : ০২ ফেব্রুয়ারি ২০১৭, ০০:০১

‘বাহুবলী-২’ ভারতের অন্যতম ব্যবসাসফল ছবির তালিকায় আগেই নাম লেখানো ‘বাহুবলী’ এবার এক ভিন্ন রেকর্ড গড়েছে। ‘বাহুবলী’ সিরিজের দ্বিতীয় ছবিটি মুক্তির আগেই ৫০০ কোটি রুপি আয় করে চমকে দিয়েছে সবাইকে। 

২০১৫-তে মুক্তি পেয়েছিল ‘বাহুবলী’ সিরিজের প্রথম ছবিটি। এস এস রাজামৌলির ওই ছবিটি সর্বকালের সমস্ত রেকর্ড ভেঙে প্রথম ভারতীয় ছবি হিসাবে প্রবেশ করেছিল ৫০০ কোটির কৌঠায়। তবে তা হয়েছিল ছবি মুক্তির পর। কিন্তু সিক্যুয়েল ছবিটিতে সেই রেকর্ডও ভেঙেছে। মুক্তির আগেই তা ৫০০ কোটির গণ্ডি পেরিয়েছে!
ছবিটির এখন পোস্ট প্রোডাকশনের কাজ চলেছ। চলতি বছরের এপ্রিলে ছবিটি মুক্তি পাওয়ার কথা। এরই মাঝে চলচ্চিত্র বাণিজ্য বিশ্লেষক ও পর্যবেক্ষক রমেশ বালা সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে একটি তালিকা প্রকাশ করেন।
সেখানে দেখা যায়, স্যাটেলাইট ও পরিবেশনের স্বত্ব দিয়ে মুক্তির আগেই আয় করেছে ৫০০ কোটি টাকা। বলিউড পরিচালক ও প্রযোজক করণ জোহর ১২০ কোটি রুপির বিনিময়ে হিন্দি সংস্করণে স্বত্ব কিনে নিয়েছেন।
এ ছাড়া তামিলনাড়ু স্বত্ব কিনেছে ৪৭, কেরালা ১০, কর্ণাটক ৪৫ কোটি রুপিতে। স্যাটেলাইট চ্যানেল সনি টিভি হিন্দি সংস্করণ স্বত্ব কিনতে ৫১ কোটি রুপি গুনছে বলেও শোনা যাচ্ছে।
২৮ এপ্রিল মুক্তি পাচ্ছে ‘বাহুবলী’র শেষ ভাগ ‘বাহুবলী: দ্য কনক্লুশন’। একই সঙ্গে তামিল, তেলুগু এবং হিন্দি ভাষায় মুক্তি পাবে ছবিটি। এর আগে প্রথম ডাবড সিনেমা হিসাবে ১০০ কোটির ক্লাবে ঢুকেছিল ‘বাহুবলী: দ্য বিগিনিংস’-এর হিন্দি সংস্করণ। এবার ২০০ কোটি বাজেটের ‘বাহুবলী: দ্য কনক্লুশন’ কত কোটির পথ পার করবে তা অনুমান করাটাও বিশ্লেষকদের জন্য কষ্টকর হয়ে উঠেছে!
সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

/এসএ/এম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
স্বর্ণপামে ৯ বিচারক: সর্বকনিষ্ঠ আদিবাসী লিলি, আছেন বন্ডকন্যাও
কান উৎসব ২০২৪স্বর্ণপামে ৯ বিচারক: সর্বকনিষ্ঠ আদিবাসী লিলি, আছেন বন্ডকন্যাও
কানাডার স্টেডিয়ামে রেকর্ড গড়লেন দিলজিৎ
কানাডার স্টেডিয়ামে রেকর্ড গড়লেন দিলজিৎ
আট গল্পের প্রদর্শনী ‘অল দ্যাট ওয়েদারস’
আট গল্পের প্রদর্শনী ‘অল দ্যাট ওয়েদারস’
অপু-বুবলীর ‘কথাযুদ্ধ’ চলমান, মাঝে শাকিবের বিয়ে গুঞ্জন!
অপু-বুবলীর ‘কথাযুদ্ধ’ চলমান, মাঝে শাকিবের বিয়ে গুঞ্জন!
ইরফান খান: জীবনের মোড় ঘুরেছিল ২০০ রুপির অভাবে!
প্রয়াণ দিনে স্মরণইরফান খান: জীবনের মোড় ঘুরেছিল ২০০ রুপির অভাবে!