X
বুধবার, ০১ মে ২০২৪
১৭ বৈশাখ ১৪৩১
কোচবিহারে সোহানা সাবা

‘ঘর বাংলাদেশে আর টয়লেট ভারতে’

বিনোদন রিপোর্ট
১৭ মার্চ ২০১৭, ১৬:৩৫আপডেট : ১৭ মার্চ ২০১৭, ১৮:০১

সাবা ও সৌরভ: অতঃপর দু’জনার দেখা ভারতের কোচবিহার দিনহাটা গ্রামে এখন অবস্থান করছেন বাংলাদেশের অভিনেত্রী সোহানা সাবা। যে গ্রামটি বহুকাল ছিটমহল হিসেবে আটকে থাকলেও সম্প্রতি ভারতের অংশ হয়েছে।

ঘুরতে নয়, সেখানে সাবা গেল দু’দিন ধরে অবস্থান করছেন ‘এপার ওপার’ সিনেমার শুটিংয়ে।

টলিউডের অন্যতম নির্মাতা হরনাথ চক্রবর্তীর নতুন এই ছবিতে সাবার বিপরীতে অভিনয় করছেন ভারতের জনপ্রিয় বাংলা সিরিয়াল ‘ওগা বিদেশিনী’র নায়ক সৌরভ চক্রবর্তী।

আজ (শুক্রবার) সাবা কোচবিহার থেকে বাংলা ট্রিবিউনকে জানান, বৃহস্পতিবার (১৬ মার্চ) থেকে ছবিটির শুটিংয়ে অংশ নিয়েছেন তিনি। সেখানে তারা অবস্থান করবেন ২০ মার্চ পর্যন্ত।

সাবা বলেন, ‘এখানে আমরা সিনেমার শেষের পাঁচটি দৃশ্যের কাজ করছি। যেখানে দেখানো হবে, বহুবছর পর আমরা একে অপরের সঙ্গে দেখা করতে পেরেছি ছিটমহলের বন্দী জীবন থেকে মুক্ত হয়ে। ততোদিনে আমরা তারুণ্য থেকে বার্ধক্যে পরিণত হয়েছি। খুব ইমোশনাল সিকোয়েন্সগুলো।’

এদিকে প্রাক্তন ছিটমহলের অভিজ্ঞতা বলতে গিয়ে সাবা বলেন, ‘এতদিন ছিটমহল আর বর্ডারের কথা শুনেছি। এবার নিজ চোখে দেখলাম- এখানকার মানুষের কারও শোবার ঘর ভারতে আর রান্নাঘর বাংলাদেশে। কারও টয়লেট ভারতে আর উঠোন পড়েছে বাংলাদেশে! সত্যিই বিস্ময়কর।’     

১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধ চলাকালিন সময়ে দুই বাংলার দুই পরিবারের মধ্যে ঘটে যাওয়া কিছু সত্য ঘটনা অবলম্বনে নির্মিত হচ্ছে সাবা-সৌরভের সিনেমা ‘এপার ওপার’।

পরিচালক হরনাথ জানান, দুই বাংলাকে নিয়ে এটি একটি সামাজিক-রাজনৈতিক ও মানবিক গল্পের সিনেমা।

সাবা বলেন, ‘হরনাথ চক্রবর্তী অনেক বিখ্যাত একজন নির্মাতা। তার সঙ্গে কাজ করা মানে স্বপ্নটাকে ছোঁয়ার মতোই। তাছাড়া ছবিটি হচ্ছে আমাদের মুক্তিযুদ্ধকেন্দ্রিক একটি সত্য ঘটনা অবলম্বনে। আমি খুব খুশি। আশা করছি এটি আমার অভিনয় ক্যারিয়ারে নতুন মাত্রা যোগ করবে।’

শুটিং সেলফি: সৌরভ, সাবা ও হরনাথ প্রসঙ্গত, গেল বছর অয়ন চক্রবর্তীর পরিচালনায় ‘ষড়রিপু’ ছবির মাধ্যমে টলিউডে পা রেখেছেন ঢালিউডের সাবা।

‘এপার ওপার’ ছবিটির সংগীত পরিচালনা করছেন দেবজ্যোতি মিশ্র আর এটি নির্মিত হচ্ছে এএনএম গ্লোবাল ফিল্মস-এর ব্যানারে। ছবিটি প্রযোজনার সঙ্গে জড়িত রয়েছে বাংলাদেশের ব্রিজ লিমিটেড নামের একটি প্রতিষ্ঠান। চলতি বছরেই এটি ভারতসহ বাংলাদেশেও মুক্তির কথা রয়েছে।

/এমএম/

# হরনাথের ‘এপার ওপার’-এ সোহানা সাবা

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
মদ ছেড়ে বললেন, ‘মাইলফলক’
মদ ছেড়ে বললেন, ‘মাইলফলক’
আন্তর্জাতিক মুক্তির আগেই বাংলাদেশে!
আন্তর্জাতিক মুক্তির আগেই বাংলাদেশে!
দেশে শীর্ষে, বৈশ্বিক ট্রেন্ডিংয়ে  ৮১ নম্বরে!
দেশে শীর্ষে, বৈশ্বিক ট্রেন্ডিংয়ে  ৮১ নম্বরে!
রুনা লায়লার নতুন গান, সঙ্গে দুই তরুণ
রুনা লায়লার নতুন গান, সঙ্গে দুই তরুণ
বানসালির ওপর ক্ষুব্ধ এই বাঙালি অভিনেত্রী
বানসালির ওপর ক্ষুব্ধ এই বাঙালি অভিনেত্রী