X
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪
১৮ বৈশাখ ১৪৩১

১১ বছর পর ‘রোদের ছেলে’ পরান

বিনোদন রিপোর্ট
১৬ জুন ২০১৭, ১৬:৪১আপডেট : ১৬ জুন ২০১৭, ১৬:৪৫

১১ বছর পর ‘রোদের ছেলে’ পরান আরেকটু অপক্ষো করলেই ‘অপেক্ষা’র যুগ ছুঁয়ে ফেলতেন তিনি! তবে তার আগেই অবসান ঘটেছে সেই অপেক্ষার। এই অপেক্ষা রোদেলা সময়ের কিংবা নিজের প্রথম অ্যালবাম প্রকাশের জন্য।
২০০৬ সালে দেশের অন্যতম রিয়েলিটি শো থেকে বেরিয়েছেন পরান। গানই করেছেন মাঝের ১১ বছর, মঞ্চে-টিভি-রেডিওতে। এরমধ্যে শত প্রতিকূলতা পেরিয়ে একটু একটু করে তৈরি করেছেন তার প্রথম একক অ্যালবাম। যার নাম দিয়েছেন ‘রোদের ছেলে’। আর গানগুলো তৈরিতে সঙ্গে পেয়েছেন একই প্রতিযোগিতার অন্যতম বন্ধু কিশোর দাশকে। দু’জনে এটি তৈরিতে সময় নিয়েছেন ন্যুনতম তিন বছর।  
পরান জানান, এবার তার অ্যালবামটি সত্যি সত্যি আলো কিংবা রোদের মুখ দেখছে। এই ঈদেই মুক্তি পাচ্ছে আজব রেকর্ডসের ব্যানার হয়ে জিপি মিউজিক অ্যাপসহ ইউটিউব চ্যানেলে।
কিন্তু একটি অ্যালবাম প্রকাশের জন্য টানা ১১ বছর কিংবা রেকর্ডিয়ে প্রায় তিন বছর সময় নেওয়ার কারণ কী? পরান দ্বিধাহীন বলেন, ‘দেখুন আমি কিছু গান করতে চেয়েছি একেবারে আমার মতো করে। হতে পারে এটাই আমার প্রথম, এটাই শেষ। তাতে আমার আক্ষেপ নেই। স্বস্তি এখানেই, আমি যা চেয়েছি সেটিই করতে পেরেছি। সময় নিয়ে মাথা ব্যথা নেই আমার। আমার গান ভালো হলে সময়ই আমাকে খুঁজবেন, তার সঙ্গে আমাকে অ্যাডজাস্ট করে নিতে। আমি বুঝি এটুকুই।’
পরান জানা গেছে, ‘রোদের ছেলে’ অ্যালবামে থাকছে ৬টি গান। শিরোনামগুলো এমন- আমাকে ভালোবাসি তাই, চোখ ভেজা জল, রোদের ছেলে, দূরের জানালায়, এক আঁজলা জল ও ভৈরব লাইনের গাড়ি। এগুলো লিখেছেন রবিউল ইসলাম জীবন, সোমেশ্বর অলি, অতনু তিয়াস, আরাফাত সেতু, তৈয়ব উদ্দিন প্রমুখ। সুর ও সংগীতায়োজন করেছেন কিশোর দাশ।
পরান জানান, গানগুলো নিয়ে আপাতত কোনও ভিডিও তৈরির পরিকল্পনা নেই।
/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সজলের মুগ্ধতা অপির চোখে, জন্মদিনে
সজলের মুগ্ধতা অপির চোখে, জন্মদিনে
সাংবাদিক হতে চেয়ে অভিনেত্রী!
সাংবাদিক হতে চেয়ে অভিনেত্রী!
মুবিতে মুক্তি দেশি মুভি
মুবিতে মুক্তি দেশি মুভি
মে দিবসে ফুঁসে উঠলেন সিনেমা শ্রমিকরা
মে দিবসে ফুঁসে উঠলেন সিনেমা শ্রমিকরা
একজন অপরাধীর গল্প বলতে চেয়েছিলেন তিশা
একজন অপরাধীর গল্প বলতে চেয়েছিলেন তিশা