X
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪
১৭ বৈশাখ ১৪৩১

কেন বিদায়ের ঘোষণা দিলেন কাজী হায়াৎ!

বিনোদন রিপোর্ট
০৪ আগস্ট ২০১৭, ১৮:৫৬আপডেট : ০৪ আগস্ট ২০১৭, ২১:১৪

কাজী হায়াৎ নির্মাণ থেকে বিদায় নেওয়ার ঘোষণা দিলেন ৮বার জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী নির্মাতা-অভিনেতা কাজী হায়াত। সেই লক্ষ্যে ৩ আগস্ট চলচ্চিত্র পরিচালক সমিতি থেকে নিজের সদস্য পদ প্রত্যাহারের লিখিত আবেদনও করেছেন তিনি। কিন্তু কেন? এমন প্রশ্ন এখন ঘুরছে সর্বত্র। সঙ্গে ভাসছে এর নানাবিধ ‘জবাব’!

এদিকে এমন হঠাৎ পদত্যাগের কারণ হিসেবে ঐ পদত্যাগপত্রে কাজী হায়াৎ উল্লেখ করেছেন, একটি সিনেমা নির্মাণ করতে গিয়ে আপনাদের কাছে চলচ্চিত্রটির নাম নিবন্ধন করার আবেদন করেছিলাম। এই নাম নিবন্ধন নিয়ে আমার সাথে আপনারা যে টালবাহানা শুরু করেছেন তাতে আমি ভীষণভাবে লজ্জিত। এমতাবস্থায় দয়া করে আমার সমিতির সদস্যপদ প্রত্যাহার করে আমাকে বাধিত করিবেন।
পদত্যাগপত্র তবে বিভিন্ন সূত্রে জানা গেছে, সম্প্রতি শাপলা মিডিয়ার ব্যানারে একটি ছবি নির্মাণের প্রস্তুতি নিচ্ছিলেন কাজী হায়াৎ। ‘আমার স্বপ্ন আমার দেশ’ নামের এই ছবিটি পরিচালক সমিতিতে তালিকাভুক্ত করতে গেলে আপত্তি করেন সমিতির সদস্যরা।
আবার কেউ কেউ মনে করছেন, কিছু দিন আগে যৌথ প্রযোজনার ইস্যুতে জাজ মাল্টিমিডিয়ার পক্ষে অবস্থান নেওয়ার ফলেই এই জটিলতায় পড়তে হয়েছে কাজী হায়তকে।  
এদিকে বৃহস্পতিবার (৩ আগস্ট) সন্ধ্যার পর বিএফডিসিতে অবস্থিত চলচ্চিত্র পরিচালক সমিতির অফিসে নিজের পদত্যাগপত্র জমা দেন কাজী হায়াৎ। সমিতির পক্ষ থেকে তার আবেদনপত্রটি গ্রহণ করেছেন প্রচার প্রকাশনা ও দফতর সম্পাদক সাহাবুদ্দিন।
এ বিষয়ে সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আমি ঢাকার বাইরে। বিষয়টা সম্পর্কে স্পষ্ট ধারণা নেই। তবে আবেদনপত্রটি গ্রহণ করা হয়েছে বলে জেনেছি।’
অন্যদিকে কাজী হায়াতের বক্তব্য এমন, ‘একটি ছবির নাম নিবন্ধন করতে মাত্র পাঁচ মিনিট সময় লাগার কথা। এর আগে আমার ৪৯টি সিনেমার নিবন্ধন করতে এর বেশি সময় লাগেনি। কিন্তু তারা (পরিচালক সমিতি) এবার আর নিবন্ধন দিচ্ছে না। শুধু গড়িমসি করে চলছে। আবার ছবির নাম নিয়েও তাদের কোনও অভিযোগ নেই। সম্ভবত তাদের সব অভিযোগ আমাকে নিয়ে। এভাবে চলতে থাকলে সিনেমা আর বানাবো না আমি। সমিতি যদি আমার বিরুদ্ধে চলে যায় তাহলে কীভাবে বানাবো? তার চেয়ে সদস্যপদ প্রত্যাহার করে নেওয়াই সম্মানের কাজ।’
/এস/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
আন্তর্জাতিক মুক্তির আগেই বাংলাদেশে!
আন্তর্জাতিক মুক্তির আগেই বাংলাদেশে!
দেশে শীর্ষে, বৈশ্বিক ট্রেন্ডিংয়ে  ৮১ নম্বরে!
দেশে শীর্ষে, বৈশ্বিক ট্রেন্ডিংয়ে  ৮১ নম্বরে!
রুনা লায়লার নতুন গান, সঙ্গে দুই তরুণ
রুনা লায়লার নতুন গান, সঙ্গে দুই তরুণ
বানসালির ওপর ক্ষুব্ধ এই বাঙালি অভিনেত্রী
বানসালির ওপর ক্ষুব্ধ এই বাঙালি অভিনেত্রী
এক ফ্রেমে এত ‘সুন্দরী’, স্মৃতিকাতর সকলেই!
এক ফ্রেমে এত ‘সুন্দরী’, স্মৃতিকাতর সকলেই!