X
শুক্রবার, ০৩ মে ২০২৪
২০ বৈশাখ ১৪৩১

ক্রিকেট খেলতেন সালমান শাহ্ (ভিডিও)

বিনোদন রিপোর্ট
০৬ সেপ্টেম্বর ২০১৭, ১৪:৩৮আপডেট : ০৬ সেপ্টেম্বর ২০১৭, ১৮:১৪

সালমান শাহ্ (জন্ম: ১৯ সেপ্টেম্বর ১৯৭১, মৃত্যু: ৬ সেপ্টেম্বর ১৯৯৬) সালমান শাহ্ অকালে ঝরে যাওয়া এক অমর নাম। নব্বই দশকে বড় পর্দায় পা রেখে প্রথম ছবিতেই (কেয়ামত থেকে কেয়ামত) তোলপাড় ফেলে দিয়েছিলেন। পরের ইতিহাস সবারই জানা। ব্যক্তিজীবনে তিনি ছিলেন ক্রীড়াপ্রেমী মানুষ।

ছোটবেলা থেকে ক্রিকেটের প্রতি সালমানের আলাদা ঝোঁক ছিল। তিনি মিডিয়াম পেস বোলিং করতে পারতেন দারুণ। সালমানের ইচ্ছে ছিল চিটাগাং ক্লাবে খেলার। কিন্তু তখন ক্লাব সবার জন্য উন্মুক্ত ছিল না।

তবে প্রথম ছবি ‘কেয়ামত থেকে কেয়ামত’ মুক্তির পরপর মাঠে ক্রিকেট খেলার সুযোগ পেয়েছিলেন সালমান শাহ্। বিএফডিসির সব শিল্পী ও পরিচালকরা মিলে প্রীতি ম্যাচ খেলেন ১৯৯৪ সালে। ওই খেলায় মূলত তাকে দেখতে স্টেডিয়ামের গ্যালারিতে বিপুল দর্শক সমাগম হয়। কেউ কেউ পেয়েছেন অটোগ্রাফ ও ফটোগ্রাফ।

ক্রিকেট ম্যাচটি খেলতে পেরে ও এত দর্শক দেখে বেশ আনন্দিত হয়েছিলেন সালমান শাহ্। ম্যাচ চলাকালেই ক্যামেরার সামনে সেই অনুভূতি জানান তিনি। ঢালিউডের এই সুপারস্টার আরও বলেছিলেন, ‘নতুন হিরো হিসেবে আমি আশা করবো— শিল্পীদের মধ্যে এরকম সহযোগিতা, আন্তরিকতা ও ঐক্য থাকে। একজন শিল্পীর বিপদে যেন আমরা অন্যরা এগিয়ে আসি। এই ধরনের মানসিকতা যেন আমাদের মধ্যে সবসময় থাকে আমি সেটাই আশা করবো।’

* দেখুন ক্রিকেট মাঠে সালমান শাহ্’র অনুভূতি:

 

/জেএইচ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
ধর্মীয় জনগোষ্ঠীর প্রতিক্রিয়া নিয়ে প্রামাণ্যচিত্র
ধর্মীয় জনগোষ্ঠীর প্রতিক্রিয়া নিয়ে প্রামাণ্যচিত্র
থ্রিলার বনাম হরর: প্রেক্ষাগৃহে নতুন দুই সিনেমা
এ সপ্তাহের ছবিথ্রিলার বনাম হরর: প্রেক্ষাগৃহে নতুন দুই সিনেমা
পাঁচ বছরে শুরু, ৮৬-তে থামলো ডুয়ান এডির গিটার
পাঁচ বছরে শুরু, ৮৬-তে থামলো ডুয়ান এডির গিটার
ছবিটি দেখে মুগ্ধ তারকারাও!
ছবিটি দেখে মুগ্ধ তারকারাও!
দেশের পর্দায় ক্রিস্টোফার নোলানের দুই ছবি
দেশের পর্দায় ক্রিস্টোফার নোলানের দুই ছবি