X
শনিবার, ০৪ মে ২০২৪
২১ বৈশাখ ১৪৩১

ট্রাফিক সার্জেন্ট ভাবনা!

বিনোদন রিপোর্ট
১৭ সেপ্টেম্বর ২০১৭, ১৬:১০আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০১৭, ২১:১৯

ট্রাফিক সার্জেন্টের ভূমিকায় আশনা হাবিব ভাবনা অভিনেত্রী আশনা হাবিব ভাবনার গায়ে ট্রাফিক সার্জেন্টের পোশাক। মাথায় টুপি। প্রখর রোদে রাজধানীর রাজপথ যানজটমুক্ত রাখতে সারাদিন অক্লান্ত পরিশ্রম করছেন তিনি। তার হাতের ইশারায় গাড়ি থামছে। আবার তিনি হাত নামালে সচল হয় গাড়ির চাকা।  

‘তোমার হাত ধরবো বলে’ টেলিছবিতে দেখা যাবে এসব দৃশ্য। এতে ভাবনার চরিত্রটি ট্রাফিক সার্জেন্ট সম্পার। মেয়েটি একা থাকে ঢাকায়। একাই অনেক কষ্ট করে চাকরি পেয়েছে সে। তার মা ও বোন গ্রামে থাকে। পরিবারে সম্পাই আয়ের উৎস।

এবারই প্রথম ট্রাফিক পুলিশ চরিত্রে অভিনয় করছেন ভাবনা। এজন্য দিনভর রোদের তাপে থাকতে হয়েছে তাকে। রবিবার (১৭ সেপ্টেম্বর) উত্তরার ব্যস্ত সড়কে এর শুটিং শুরু হয়েছে। কাজ হবে আরও দু’দিন।

রবিবারের শুটিং শেষে ভাবনা কথা বললেন বাংলা ট্রিবিউনের সঙ্গে। তখন তিনি জিমে। নতুন কাজের অভিজ্ঞতা প্রসঙ্গে তার ভাষ্য, ‘আমার জন্য ভীষণ চ্যালেঞ্জিং একটি চরিত্র এটি। ট্রাফিক পুলিশের পোশাকটা পরার পর থেকে এর ভার চলে এসেছে আমার ভেতরে। আজ ডিউটির দৃশ্যগুলোর শুটিং হয়েছে। তখন মনে হচ্ছিল আমিই ট্রাফিক পুলিশ। আমাকে সড়ক যানজটমুক্ত রাখতে খাটতে হবে। গুনে গুনে সাতটি কেস দিয়েছি। এজন্য সত্যি সত্যি অনেকের গাড়ি থামিয়ে কাগজ দেখতে চেয়েছি।’

যোগ করে ভাবনা বলেছেন, ‘বুঝতে পারছি ট্রাফিক পুলিশদের কাজটা কতটা কঠিন। আমাদের সবারই তাদেরকে সম্মান দেওয়া উচিত। তারা কোনও কিছু জানতে চাইলে সুন্দরভাবে উত্তর দেওয়ার আহ্বান জানাই।’

‘তোমার হাত ধরবো বলে’ টেলিছবিতে আশনা হাবিব ভাবনা ও সজল (ছবি: সংগৃহীত) গল্পে গাড়ির কাগজ দেখতে গিয়ে এক তরুণের সঙ্গে সম্পার পরিচয় হয়। তারপর তারা কফি শপে আড্ডা দেয়। এ চরিত্রে থাকছেন সজল। তার মায়ের ভূমিকায় দেখা যাবে মুনিরা ইউসুফ মেমীকে। ‘তোমার হাত ধরবো বলে’ লিখেছেন ও পরিচালনা করছেন বিপ্লব পাল।

কিছুদিন আগে মুক্তি পায় ভাবনার প্রথম ছবি ‘ভয়ঙ্কর সুন্দর’। সোমবার (১৮ সেপ্টেম্বর) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সারাদিন এর প্রদর্শনী হবে জহির রায়হান মিলনায়তনে। এখানে দুপুর ১২টা, বিকাল ৩টা, সন্ধ্যা ৬টা ও রাত ৯টায় ছবিটি দেখা যাবে। টেলিছবির কাজের ফাঁকে একটি প্রদর্শনীতে থাকবেন ভাবনা। এছাড়া পরিচালক অনিমেষ আইচকেও পাবেন দর্শকরা। ছবিটিতে আরও অভিনয় করেছেন পরমব্রত চট্টোপাধ্যায়, খায়রুল আলম সবুজ, ফারুক আহমেদ প্রমুখ।

/জেএইচ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
যশের ছবিটি ছেড়ে দিলেন কারিনা!
যশের ছবিটি ছেড়ে দিলেন কারিনা!
‘দেওরা’ সফলতার পর ‘মা লো মা’ চমক
‘দেওরা’ সফলতার পর ‘মা লো মা’ চমক
জন্ম আর মৃত্যুর সুরেলা মেলবন্ধনের প্রতিধ্বনি
৩৫তম জাতীয় রবীন্দ্রসংগীত উৎসবজন্ম আর মৃত্যুর সুরেলা মেলবন্ধনের প্রতিধ্বনি
যে গল্পের জন্ম ওষুধের দোকান থেকে!
যে গল্পের জন্ম ওষুধের দোকান থেকে!
উদ্বোধক মেরিল স্ট্রিপ, পাচ্ছেন স্বর্ণপাম
কান উৎসব ২০২৪উদ্বোধক মেরিল স্ট্রিপ, পাচ্ছেন স্বর্ণপাম