X
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪
১৯ বৈশাখ ১৪৩১

তৌকীরের ‘হালদা’ আসছে ডিসেম্বরে

বিনোদন ডেস্ক
২২ সেপ্টেম্বর ২০১৭, ০০:০২আপডেট : ২২ সেপ্টেম্বর ২০১৭, ১৭:২৩

(বাঁ থেকে) তৌকীর আহমেদ, নুসরাত ইমরোজ তিশা ও মোশাররফ করিম তৌকীর আহমেদ পরিচালিত নতুন চলচ্চিত্র ‘হালদা’ মুক্তি পাবে চলতি বছরের ডিসেম্বরে। এ উপলক্ষে বের হয়েছে ছবিটির প্রথম পোস্টার। এটি ডিজাইন করেছেন অভিনেত্রী, লেখক, চিত্রশিল্পী বিপাশা হায়াত।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যায় সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্টারটি শেয়ার করে তৌকীর লিখেছেন, ‘ডিসেম্বরেই দর্শকের সামনে আসছে হালদা। প্রকাশিত হলো প্রথম পোস্টার। ডিজাইন করেছেন বিপাশা হায়াত।’

‘হালদা’ ছবির পোস্টারটি ডিজাইন করেছেন বিপাশা হায়াত ছবিটির গল্প লিখেছেন আজাদ বুলবুল। চিত্রনাট্য তৌকীরের। হালদা নদী ও সেখানকার প্রান্তিক মানুষের জীবনবৈচিত্র্যই এর বিষয়বস্তু। দেশের বৃহত্তম প্রাকৃতিক মৎস্য প্রজনন কেন্দ্র এই হালদা নদী। মা মাছেরা এপ্রিল থেকে জুন পর্যন্ত অমাবস্যা বা পূর্ণিমার তিথিতে এখানে ডিম ছাড়ে। এই নদী ও নদীর গতি-প্রকৃতি, নদীর ক্ষয় ও নদীতীরবর্তী মানুষের জীবনের প্রবাহ ও জটিলতা তুলে ধরা হয়েছে গল্পে।
‘হালদা’য় তৌকীরের পরিচালনায় অভিনয় করেছেন জাহিদ হাসান ও মোশাররফ করিম। তারা তিনজনই নাট্যকেন্দ্রের সদস্য। এতে জাহিদকে দেখা যাবে খলচরিত্রে। মোশাররফ থাকছেন জেলের ভূমিকায়। আর তাদের সঙ্গে নুসরাত ইমরোজ তিশা অভিনয় করেছেন স্বপ্নবাজ তরুণীর চরিত্রে। এছাড়া আছেন দিলারা জামান, ফজলুর রহমান বাবু, শাহেদ আলী, রুনা খান প্রমুখ। প্রযোজনায় আমরা ক’জন। সংগীত পরিচালনায় পিন্টু ঘোষ।
তৌকীর আহমেদের আগের ছবি ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড প্রযোজিত ‘অজ্ঞাতনামা’ ৬৯তম কান চলচ্চিত্র উৎসবের বাণিজ্যিক শাখা মার্শে দ্যু ফিল্মে দেখানো হয়েছে। এছাড়া ইতালিসহ আরও কয়েকটি উৎসবে পুরস্কৃত হয়েছে এটি। তার অন্য ছবিগুলো হলো ‘জয়যাত্রা’, ‘রূপকথার গল্প’ ও ‘দারুচিনি দ্বীপ’। 

 

/জেএইচ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সজলের মুগ্ধতা অপির চোখে, জন্মদিনে
সজলের মুগ্ধতা অপির চোখে, জন্মদিনে
সাংবাদিক হতে চেয়ে অভিনেত্রী!
সাংবাদিক হতে চেয়ে অভিনেত্রী!
মুবিতে মুক্তি দেশি মুভি
মুবিতে মুক্তি দেশি মুভি
মে দিবসে ফুঁসে উঠলেন সিনেমা শ্রমিকরা
মে দিবসে ফুঁসে উঠলেন সিনেমা শ্রমিকরা
একজন অপরাধীর গল্প বলতে চেয়েছিলেন তিশা
একজন অপরাধীর গল্প বলতে চেয়েছিলেন তিশা