X
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪
১৭ বৈশাখ ১৪৩১

এস এম সোলায়মান প্রণোদনা পাচ্ছে যে দল

বিনোদন রিপোর্ট
২২ সেপ্টেম্বর ২০১৭, ০৯:০০আপডেট : ২২ সেপ্টেম্বর ২০১৭, ০৯:০০

এস এম সোলায়মান প্রণোদনা পাচ্ছে যে দল অকালপ্রয়াত নাট্যজন এস এম সোলায়মান স্মরণে ২০০৫ সাল থেকে প্রতি বছর একজন তরুণ মেধাবী নাট্যশিল্পী অথবা নাট্যসংগঠনকে প্রণোদনা দিয়ে আসছে থিয়েটার আর্ট ইউনিট। এবারের এস এম সোলায়মান প্রণোদনা-২০১৭ পাচ্ছে হবিগঞ্জের চুনারুঘাটের দেউন্দি চা-বাগান এলাকার প্রতীক থিয়েটার। বাংলাদেশ শিল্পকলা একাডেমির স্টুডিও থিয়েটার হলে দলটির হাতে প্রণোদনা তুলে দেওয়া হবে। 

থিয়েটার আর্ট ইউনিটের প্রধান রোকেয়া রফিক বেবী জানান, শুক্রবার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টায় শুরু হবে অনুষ্ঠান। উদ্বোধনী সংগীতের পর এস এম সোলায়মানের ‘গোলাপজান’ নাটকে সংগীত পুনর্গঠন কিংবা পুনসৃজনের অন্তরাভিযান বিষয়ে স্মারক বক্তৃতা দেবেন নাট্যকার ও নির্দেশক শুভাশিস সিনহা।
প্রণোদনা প্রদান পর্বে প্রধান অতিথি থাকবেন শিল্পকলা একাডেমির মহাপরিচালক ও বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানের চেয়ারম্যান লিয়াকত আলী লাকী। আলোচনায় অংশ নেবেন নাট্যব্যক্তিত্ব আহমেদ ইকবাল হায়দার ও ইশরাত নিশাত।
সন্ধ্যা সাড়ে ৭টায় থাকছে দর্শনীর বিনিময়ে ‘নিজভূমে পরবাসী’ নাটকের মঞ্চায়ন। এটি পরিবেশন করবে প্রণোদনাপ্রাপ্ত প্রতীক থিয়েটার। রচনা ও নির্দেশনায় সুনীল বিশ্বাস।
এস এম সোলায়মানের ৬৫তম জন্মদিন ও ১৬তম মৃত্যুবার্ষিকীকে সামনে রেখে তারই গড়া নাট্যদল থিয়েটার আর্ট ইউনিট এ উদ্যোগ নিয়েছে। দলটির প্রধান সমন্বয়ক মোহাম্মদ বারী এসব তথ্য জানিয়েছেন।

/এম/জেএইচ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
দেশে শীর্ষে, বৈশ্বিক ট্রেন্ডিংয়ে  ৮১ নম্বরে!
দেশে শীর্ষে, বৈশ্বিক ট্রেন্ডিংয়ে  ৮১ নম্বরে!
রুনা লায়লার নতুন গান, সঙ্গে দুই তরুণ
রুনা লায়লার নতুন গান, সঙ্গে দুই তরুণ
বানসালির ওপর ক্ষুব্ধ এই বাঙালি অভিনেত্রী
বানসালির ওপর ক্ষুব্ধ এই বাঙালি অভিনেত্রী
এক ফ্রেমে এত ‘সুন্দরী’, স্মৃতিকাতর সকলেই!
এক ফ্রেমে এত ‘সুন্দরী’, স্মৃতিকাতর সকলেই!
স্বর্ণপামে ৯ বিচারক: সর্বকনিষ্ঠ আদিবাসী লিলি, আছেন বন্ডকন্যাও
কান উৎসব ২০২৪স্বর্ণপামে ৯ বিচারক: সর্বকনিষ্ঠ আদিবাসী লিলি, আছেন বন্ডকন্যাও