X
রবিবার, ০৫ মে ২০২৪
২১ বৈশাখ ১৪৩১

বাংলা ভাষার প্রেমে বিদ্যা

বিনোদন ডেস্ক
২৮ সেপ্টেম্বর ২০১৭, ০৯:০০আপডেট : ২৮ সেপ্টেম্বর ২০১৭, ০৯:০০

বিদ্যা বালান বলিউড অভিনেত্রী বিদ্যা বালানের মুখে বাংলার প্রতি ভালোবাসা বিশেষ করে কলকাতার স্তুতি শোনা যায় নিয়মিত। ৩৮ বছর বয়সী এই তারকার অভিনয় জীবন শুরু হয়েছে বাংলা ছবি ‘ভালো থেকো’র (২০০৩) মাধ্যমে। বলিউডে তার প্রথম ছবি ‘পরিণীতা’র (২০০৫) শুটিং হয়েছে এই শহরে।

বিদ্যার আরেক প্রশংসিত ছবি ‘কাহানি’র (২০১২) কাজও হয় এখানে। এর সুবাদে কলকাতা ও বাংলা ভাষার সঙ্গে তার বন্ধন আরও সুদৃঢ় হয়েছে। সেটে বাঙালি নির্মাতা থাকলে অন্যান্য ক্রু ছাড়া বাংলা ভাষাতেই কথাবার্তা বলেন বিদ্যা। তিনি এখন বাংলায় কাজকর্ম করতেও আত্মবিশ্বাসী।

মুম্বাইয়ে জন্ম আর বেড়ে ওঠা হলেও বাংলা ভাষায় অনর্গল কথা বলতে পারেন বিদ্যা। বাংলাতেই আড্ডা দেওয়া তার কাছে উপভোগ্য। নতুন খবর হলো, নিজের বিজ্ঞাপনগুলোর বাংলা সংস্করণের ডাবিং করছেন এখন তিনি নিজেই।

বিদ্যা বালান ঘনিষ্ঠ একটি সূত্র ভারতের সংবাদ সংস্থা টাইমস অব ইন্ডিয়াকে জানিয়েছে— কলকাতা, এখানকার মানুষ ও ভাষার সঙ্গে ধীরে ধীরে সম্পৃক্ত হয়েছেন বিদ্যা। তিনি এটা বেশ উপভোগ করেন। কলকাতায় নিজের ছবির কাজ চলাকালে একটু একটু করে বাংলা ভাষা শিখেছেন বিদ্যা বালান। সেগুলো এখন বিজ্ঞাপনের ডাবিং করে কাজে লাগাচ্ছেন।
এদিকে বিদ্যার নতুন ছবি ‘তুমহারি সুলু’ মুক্তি পাবে আগামী ২৪ নভেম্বর। এর গল্পে দেখা যাবে, মুম্বাইয়ের গৃহিণী সুলোচনা ওরফে সুলুর দিন কাটছিল সুখেই। ঘটনাক্রমে মুম্বাইয়ের একটি এফএম রেডিওতে রাত্রিকালীন আরজে হিসেবে কাজ পায় সে। এরপরই বদলে যায় তার জীবন। ছবিটি পরিচালনা করেছন বিজ্ঞাপন নির্মাতা সুরেশ ত্রিবেণী। 


/জেএইচ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
ঢাকায় পুনর্মিলন সেরে ক্যাঙ্গারুর দেশে...
ঢাকায় পুনর্মিলন সেরে ক্যাঙ্গারুর দেশে...
ঢাকার জ্যাম আর গরম নিয়ে প্রেমের গান!
ঢাকার জ্যাম আর গরম নিয়ে প্রেমের গান!
তামান্নার শুভ সূচনা
তামান্নার শুভ সূচনা
ওটিটিতে মঞ্চনাটক ‘নেতা যে রাতে নিহত হলেন’
ওটিটিতে মঞ্চনাটক ‘নেতা যে রাতে নিহত হলেন’
আমিরাতের গোল্ডেন ভিসা পাচ্ছেন শাকিব খান!
আমিরাতের গোল্ডেন ভিসা পাচ্ছেন শাকিব খান!