X
শুক্রবার, ০৩ মে ২০২৪
১৯ বৈশাখ ১৪৩১

‌‘ডুব’ রেকর্ড!

বিনোদন রিপোর্ট
২৭ অক্টোবর ২০১৭, ০০:০৮আপডেট : ২৭ অক্টোবর ২০১৭, ১৮:২১

ডুব-এর পোস্টার শুটিংয়ের শুরু থেকেই খবরের শিরোনামে মোস্তফা সরয়ার ফারুকীর ‘ডুব’। আর মাঝের সময়টা তো আলোচনা-সমালোচনায় একেবারে ডুবোডুবি কাণ্ড। এবার মুক্তির সময়েও তাই!
এটা শুধু দেশে নয়, দেশের বাইরেও একই অবস্থা। একটা ছবির শুরু থেকে মুক্তি প্রক্রিয়ার প্রতিটি ধাপে এমন আলোচনায় থাকাটা কিন্তু রেকর্ডই বলা যায়। অনেকে অবশ্য মন্তব্য করেছেন- এর সবটাই প্রচারণার অংশ!
তবে এইসব রেকর্ড নয়, এবার বলা যেতে পারে ছবিটির অন্যরকম রেকর্ডের কথা।
২৭ অক্টোবর থেকে দর্শকদের জন্য ‘ডুব’ উন্মুক্ত হচ্ছে বিশ্বজুড়ে। দেশে মাত্র ৩৯টি প্রেক্ষাগৃহ পেলেও দেশের বাইরে গিয়ে চমকে দিয়েছেন সবাইকে।
দেশের বাইরে ভারত ও অস্ট্রেলিয়া মিলিয়ে এই সংখ্যাটি হলো ৪০। এরমধ্যে ছবির অপর প্রযোজক এসকে মুভিজের ঘাঁটি পশ্চিমবঙ্গে পেয়েছে ১৮টি হল। এছাড়া মুম্বাই, পুনে, হায়দরাবাদের এলাকাগুলোর ২২টি প্রেক্ষাগৃহ দখল করেছে ‘ডুব’। বড় কথা এবারই প্রথম বাংলাদেশের কোনও ছবি দেশের বাইরে একই দিনে বিদেশের এতগুলো পর্দায় ভাগ বসাল। আর এ জন্য হয়তো বড় কৃতিত্ব পাবেন ছবির প্রযোজক ও মূল অভিনেতা ইরফান খান।
এদিকে বাংলাদেশ ও ভারত ছাড়া অস্ট্রেলিয়ায় ছবিটি ৭টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে। ছবিটির বাংলাদেশের প্রযোজক জাজ মাল্টিমিডিয়া।
এ বিষয়ে ‘ডুব’-এর কাণ্ডারি, পরিচালক ফারুকীর ভাষ্য, ‘আপাতত এটাই ফাইনাল হল লিস্ট। যুক্তরাষ্ট্র, সিঙ্গাপুর, মালয়েশিয়া, ফ্রান্সের হল লিস্ট ফাইনাল হওয়া মাত্রই জানানো হবে।’
‘ডুব’-এর একমাত্র গান:

প্রসঙ্গত, শুরু থেকেই জোর গুঞ্জন রয়েছে ছবিটির গল্প বাংলাদেশের নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের জীবনের পারিবারিক কিছু অংশ নিয়ে নির্মিত। যদিও নির্মাতা-রচয়িতা মোস্তফা সরয়ার ফারুকী বরাবরই দাবি করছেন, এটি কারও বায়োপিক নয় এবং এর সব চরিত্রই কাল্পনিক।
ছবিটির কেন্দ্রীয় চরিত্র অভিনয় করেছেন বলিউড-হলিউড অভিনেতা ইরফান খান। এতে আরও অভিনয় করেছেন নুসরত ইমরোজ তিশা, রোকেয়া প্রাচী, পার্নো মিত্র প্রমুখ।
ঢাকা অ্যাটাক-এ শুভ ও মাহি অপরদিকে ‘ডুব’ আওয়াজের মধ্যেও আরিফিন শুভ, মাহি, নওশাবা, সুমন, শতাব্দী ওয়াদুদ, তাসকিন অভিনীত ‘ঢাকা অ্যাটাক’ এখনও দাপিয়ে বেড়াচ্ছে দেশের প্রেক্ষাগৃহে। ঢাকা শহরের মাল্টিপ্লেক্সগুলোতে ছবিটি এখনও চলছে হাউজফুল। এছাড়া চতুর্থ সপ্তাহে (২৭ অক্টোবর) এসে রাজধানীসহ দেশের অন্যান্য জেলার প্রায় ৩৫টি হলে ছবিটি চলছে। এমনটাই জানালেন এর নির্মাতা দীপঙ্কর দীপন।

/এম/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
থ্রিলার বনাম হরর: প্রেক্ষাগৃহে নতুন দুই সিনেমা
এ সপ্তাহের ছবিথ্রিলার বনাম হরর: প্রেক্ষাগৃহে নতুন দুই সিনেমা
পাঁচ বছরে শুরু, ৮৬-তে থামলো ডুয়ান এডির গিটার
পাঁচ বছরে শুরু, ৮৬-তে থামলো ডুয়ান এডির গিটার
ছবিটি দেখে মুগ্ধ তারকারাও!
ছবিটি দেখে মুগ্ধ তারকারাও!
দেশের পর্দায় ক্রিস্টোফার নোলানের দুই ছবি
দেশের পর্দায় ক্রিস্টোফার নোলানের দুই ছবি
ওটিটিতে উঠলো মস্কোজয়ী ‘আদিম’
ওটিটিতে উঠলো মস্কোজয়ী ‘আদিম’