X
শনিবার, ০৪ মে ২০২৪
২০ বৈশাখ ১৪৩১

আমেরিকান শর্টস টিভিতে বাংলাদেশি স্বল্পদৈর্ঘ্য

বিনোদন রিপোর্ট
২৯ অক্টোবর ২০১৭, ১৪:২৫আপডেট : ৩০ অক্টোবর ২০১৭, ১৬:১৭

ছবিটির দৃশ্যে শশী শর্টসটিভি হলো যুক্তরাষ্ট্রের মূলধারার টেলিভিশন চ্যানেলের মধ্যে অন্যতম। এটিকে বলা হয় ‘ওয়ার্ল্ড হোম অব শর্ট মুভিজ’। এতে প্রথমবার প্রচার হতে যাচ্ছে বাংলাদেশি ছবি।
আগামী ৩ নভেম্বর জসিম আহমেদ পরিচালিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘দাগ’-এর যুক্তরাষ্ট্র প্রিমিয়ার হবে। শর্টসটিভি নেটওয়ার্কের ওয়েবসাইট ও নির্মাতা সূত্রে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

মুক্তিযুদ্ধের পটভূমিতে সাজানো ‘দাগ’ এ বছরের মে মাসে অংশ নেয় কান চলচ্চিত্র উৎসবের ৭০তম আসরের শর্টফিল্ম কর্নারে। সেখান থেকেই এর টেলিভিশন লাইসেন্সি পায় যুক্তরাজ্যভিত্তিক পরিবেশক প্রতিষ্ঠান শর্টস ইন্টারন্যাশনাল।

নির্মাতা জসিম আহমেদ বাংলা ট্রিবিউনকে বলেছেন, “অস্কার মনোনীত স্বল্পদৈর্ঘ্য ছবিগুলোর প্রিমিয়ার করে আমেরিকা ও ইউরোপে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে শর্টসটিভি। যুক্তরাষ্ট্র ও ইউরোপের বিভিন্ন দেশে রয়েছে তাদের চ্যানেল। এখানে আমার ছবির প্রিমিয়ার হবে ভাবতেই ভালো লাগছে। উত্তর আমেরিকা প্রবাসীদের ছবিটি দেখার অনুরোধ করি। তারা ডিরেক্ট টিভির চ্যানেল ৫৭৩, এটিএন্ডি ইউ- ভার্সের চ্যানেল ১৭৮৯, ইউএস সনেটের চ্যানেল ২৯২, সেঞ্চুরি লিংক চ্যানেল ১৭৮৯, ফ্রন্টিয়ার কমিউনিকেশন্সের চ্যানেল ১৭৮৯ ও গুগল ফাইবার চ্যানেল ৬০৩-এ ‘দাগ’ দেখতে পারবেন।”

আগামী ডিসেম্বর ও ২০১৮ সালের জানুয়ারিতে ইউরোপের বিভিন্ন দেশে ছবিটি দেখানোর কথা চলছে বলে জানান নির্মাতা। এ ছবিতে মুখ্য তিনটি চরিত্রে অভিনয় করেছেন শতাব্দী ওয়াদুদ, শারমিন জোহা শশী ও বাকার বকুল। আবহসংগীত পরিচালনা করেছেন পার্থ বড়ুয়া। শশী ও শতাব্দী

এদিকে মিয়ানমারের আরাকান রাজ্য থেকে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের নিয়ে জসিম আহমেদের প্রামাণ্যচিত্র ‘অ্যা পেয়ার অব স্যান্ডেল’ যাচ্ছে ইতালির নেপলস মানবাধিকার চলচ্চিত্র উৎসবে। ন্যাপোলিতে ৬ থেকে ১১ নভেম্বর অনুষ্ঠিত হবে এই চলচ্চিত্র মেলা। এখানে প্রতিযোগিতা বিভাগে স্থান পেয়েছে মানবাধিকার বিষয়ক ছবিটি।





/জেএইচ/এম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
‘দেওরা’ সফলতার পর ‘মা লো মা’ চমক
‘দেওরা’ সফলতার পর ‘মা লো মা’ চমক
জন্ম আর মৃত্যুর সুরেলা মেলবন্ধনের প্রতিধ্বনি
৩৫তম জাতীয় রবীন্দ্রসংগীত উৎসবজন্ম আর মৃত্যুর সুরেলা মেলবন্ধনের প্রতিধ্বনি
যে গল্পের জন্ম ওষুধের দোকান থেকে!
যে গল্পের জন্ম ওষুধের দোকান থেকে!
উদ্বোধক মেরিল স্ট্রিপ, পাচ্ছেন স্বর্ণপাম
কান উৎসব ২০২৪উদ্বোধক মেরিল স্ট্রিপ, পাচ্ছেন স্বর্ণপাম
ধর্মীয় জনগোষ্ঠীর প্রতিক্রিয়া নিয়ে প্রামাণ্যচিত্র
ধর্মীয় জনগোষ্ঠীর প্রতিক্রিয়া নিয়ে প্রামাণ্যচিত্র