X
বুধবার, ০১ মে ২০২৪
১৮ বৈশাখ ১৪৩১

নাচে-গানে চৈত্র সংক্রান্তি ও বর্ষবরণ

বিনোদন রিপোর্ট
১৩ এপ্রিল ২০১৮, ১৮:৪১আপডেট : ১৩ এপ্রিল ২০১৮, ১৮:৫৬

রাজধানীর শাহবাগে কেন্দ্রীয় গণগ্রন্থাগারের শওকত ওসমান স্মৃতি মিলনায়তন। বৃহস্পতিবার (১২ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৭টা। মূল ফটকের ঠিক পাশে গাঁদা ফুলের ‘আলপনা’, তার মাঝে প্রদীপ। ভেতরে তখন মিষ্টি সুরে বইছে রবীন্দ্রনাথের গান।
সুরের টান আর ছন্দে চলছে বর্ষবিদায়ের পর্ব। এর পরপরই শুরু হয় বর্ষবরণের আয়োজন। রবীন্দ্রসংগীত শিক্ষাপ্রতিষ্ঠান রবিরাগ বরাবরের মতোই বাঙালির প্রাণের এই উপলক্ষ নিয়ে আয়োজন করে। এবারও তার ব্যতিক্রম ঘটেনি।
‘মুছে যাক গ্লানি, ঘুচে যাক জরা, অগ্নিস্নানে শুচি হোক ধরা’- কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের এ আহ্বানকে সামনে নিয়ে চৈত্রসংক্রান্তি ও বর্ষবরণের এ অনুষ্ঠান হয়েছে।
এতে ছিল একক ও দলীয় গানের পরিবেশনা।
‘বিরহ মধু হলো আজি’, ‘জোনাকি সুখে’, ‘কত রং যে ছিল’, ‘সুনীল সাগর হে’, ‘গানের ঝরনাধারা’সহ বেশ কিছু গান গেয়ে শোনান রবিরাগের শিল্পীরা। এরসঙ্গে ছিল নৃত্যশিল্পী শিবলী মোহাম্মদ ও শামীম আরা নীপার সঙ্গে নৃত্যাঞ্চলের শিল্পীদের নাচ।
পুরো অনুষ্ঠানের নেতৃত্ব দেন রবিরাগের সভাপতি আমিনা আহমেদ ও পরিচালক সাদি মহম্মদ।
নিচে থাকলো ফটো অ্যালবাম-

নাচে-গানে চৈত্র সংক্রান্তি ও বর্ষবরণ নাচে-গানে চৈত্র সংক্রান্তি ও বর্ষবরণ নাচে-গানে চৈত্র সংক্রান্তি ও বর্ষবরণ নাচে-গানে চৈত্র সংক্রান্তি ও বর্ষবরণ নাচে-গানে চৈত্র সংক্রান্তি ও বর্ষবরণ নাচে-গানে চৈত্র সংক্রান্তি ও বর্ষবরণ নাচে-গানে চৈত্র সংক্রান্তি ও বর্ষবরণ নাচে-গানে চৈত্র সংক্রান্তি ও বর্ষবরণ নাচে-গানে চৈত্র সংক্রান্তি ও বর্ষবরণ নাচে-গানে চৈত্র সংক্রান্তি ও বর্ষবরণ নাচে-গানে চৈত্র সংক্রান্তি ও বর্ষবরণ নাচে-গানে চৈত্র সংক্রান্তি ও বর্ষবরণ ছবি: সাজ্জাদ হোসেন

/এম/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
মদ ছেড়ে বললেন, ‘মাইলফলক’
মদ ছেড়ে বললেন, ‘মাইলফলক’
আন্তর্জাতিক মুক্তির আগেই বাংলাদেশে!
আন্তর্জাতিক মুক্তির আগেই বাংলাদেশে!
দেশে শীর্ষে, বৈশ্বিক ট্রেন্ডিংয়ে  ৮১ নম্বরে!
দেশে শীর্ষে, বৈশ্বিক ট্রেন্ডিংয়ে  ৮১ নম্বরে!
রুনা লায়লার নতুন গান, সঙ্গে দুই তরুণ
রুনা লায়লার নতুন গান, সঙ্গে দুই তরুণ
বানসালির ওপর ক্ষুব্ধ এই বাঙালি অভিনেত্রী
বানসালির ওপর ক্ষুব্ধ এই বাঙালি অভিনেত্রী