X
রবিবার, ০৫ মে ২০২৪
২২ বৈশাখ ১৪৩১

চলছে বিনামূল্যে নাটক দেখার উৎসব

বিনোদন রিপোর্ট
০৫ সেপ্টেম্বর ২০১৮, ১৯:৫৪আপডেট : ০৫ সেপ্টেম্বর ২০১৮, ১৯:৫৭

প্রথম দিনের আয়োজননাট্যমঞ্চ হোক আনন্দ উৎস- এ শ্লোগান নিয়ে ৪ সেপ্টেম্বর থেকে জাতীয় শিল্পকলা একাডেমিতে শুরু হয়েছে পাঁচদিনব্যাপী ‘আইডিএলসি নাট্য উৎসব ২০১৮’। যেখানে দর্শকরা বিনামূল্যে নাটক দেখার সুযোগ পাচ্ছেন।
প্রথম দিন প্রধান অতিথি হিসেবে এ নাট্য উৎসবের উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতিবিষয়ক মন্ত্রী ও বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর। এ সময় উপস্থিত ছিলেন আইডিএলসি ফাইন্যান্স লিমিটেডের সিইও ও এমডি আরিফ খানসহ অনেকেই।
উদ্বোধনী অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করে উপমহাদেশীয় সংস্কৃতি প্রসার কেন্দ্র ‘সাধনা’। যার শৈল্পিক নির্দেশনায় ছিলেন লুবনা মরিয়ম। উদ্বোধনী দিনে ‘হাসনজানের রাজা’ ও ‘দ্য লোয়ার ডেপথস’ মঞ্চায়িত হয়, যা পরিবেশন করে যথাক্রমে ‘প্রাঙ্গণে মোর’ ও ‘ঢাকা বিশ্ববিদ্যালয় থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগ’।
এছাড়া আরও আটটি দল এ উৎসবে নাটক পরিবেশন করবে। দর্শকনন্দিত এ দলগুলো হলো- ঢাকা পদাতিক, পালাকার, বটতলা, ঢাকা থিয়েটার, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ, থিয়েটার, প্রাচ্যনাট ও নাগরিক নাট্য সম্প্রদায়।
এ নাট্য উৎসবে তারা যথাক্রমে পরিবেশন করবেন ট্রায়াল অব সূর্যসেন, বাংলার মাটি বাংলার জল, ক্রাচের কর্নেল, পঞ্চনারী আখ্যান, দ্য অ্যালকেমিস্ট, মুক্তি, সার্কাস সার্কাস ও ওপেন কাপল।
প্রথম দিনের আয়োজনআইডিএলসির সিইও ও এমডি আরিফ খান বলেন, ‘দায়িত্বশীল ও অগ্রগামী প্রতিষ্ঠান হিসেবে আইডিএলসি সবসময়ই দেশের সমৃদ্ধ শিল্প, সংস্কৃতি আর ঐতিহ্যের  পৃষ্ঠপোষকতায় সচেষ্ট। সেই দায়িত্ববোধ থেকে এবং দেশের প্রতিভাবান শিল্পীদের প্রতি যথাযথ সম্মান জানাতে আমরা এ আয়োজন করেছি।’
মঞ্চনাটক ও নাট্যচর্চার প্রচার ও প্রসারের উদ্দেশ্যে আইডিএলসি আয়োজিত এ নাট্য উৎসবে উৎসাহী দর্শকগণ ফ্রি অনলাইন টিকিট সংগ্রহের মাধ্যমে অংশগ্রহণ করতে পারছেন।  
আগ্রহী দর্শকগণ http://idlc.com/natyautshob-এ ওয়েবসাইট থেকে নাটকের টিকিট সংগ্রহ করতে পারবেন।

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
অজানা তথ্য সামনে আনলেন পরিণীতি
অজানা তথ্য সামনে আনলেন পরিণীতি
৪ বছর বয়সে শুরু, জিতেছেন ১৬টি গ্র্যামি
শুভ জন্মদিন৪ বছর বয়সে শুরু, জিতেছেন ১৬টি গ্র্যামি
ঢাকায় পুনর্মিলন সেরে ক্যাঙ্গারুর দেশে...
ঢাকায় পুনর্মিলন সেরে ক্যাঙ্গারুর দেশে...
ঢাকার জ্যাম আর গরম নিয়ে প্রেমের গান!
ঢাকার জ্যাম আর গরম নিয়ে প্রেমের গান!
তামান্নার শুভ সূচনা
তামান্নার শুভ সূচনা