X
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪
১৭ বৈশাখ ১৪৩১

ফ্যান হঠাৎ উধাও!

বিনোদন ডেস্ক
১৬ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০আপডেট : ১৬ সেপ্টেম্বর ২০১৮, ১৫:২৮

ফ্যান বিংবিং কয়েক মাস আগেও ফ্যান বিংবিংয়ের ভবিষ্যৎ ভাবা হচ্ছিল উজ্জ্বল। চীনের সবচেয়ে বিখ্যাত চলচ্চিত্র তারকাদের একজন তিনি। হলিউডের সুপার হিরো ব্লকবাস্টার ‘এক্স-মেন’ ও ‘আয়রন ম্যান’ সিরিজের ছবিতে দেখা গেছে তাকে। চীনা ছবিতেও ব্যস্ত সময় কাটছিল তার। গত বছর ফোর্বসের হিসাবে চীনের ধনী তারকাদের তালিকায় শীর্ষে ছিলেন তিনি। এক বছরে তার আয় হয়েছে ৪৩ দশমিক ৭৮ মিলিয়ন ডলার। কিন্তু কর ফাঁকির কেলেঙ্কারিতে জড়িয়ে পড়ে সব যেন উল্টে গেলো।

কিন্তু এ বছরের জুনে চীনা আয়কর বিভাগ ফ্যান বিংবিংসহ দেশটির চলচ্চিত্র তারকাদের আয়ের তদন্তে নামে। এরপর থেকে তিনি উধাও! টুইটারের মতো চীনা সামাজিক যোগাযোগমাধ্যম ওয়েইবোতে ৩৬ বছর বয়সী এই অভিনেত্রীর ৬ কোটি ৩০ লাখ ফলোয়ার আছে। কিন্তু অনেক দিন তার কোনও আপডেট নেই। এছাড়া পাপারাজ্জিদের ক্যামেরায়ও ধরা পড়েননি তিনি। আর জনসমক্ষেও তাকে দেখা যাচ্ছে না। 

ফ্যান বিংবিং ধারণা করা হচ্ছে, ফ্যান বিংবিংকে আটক করা হয়েছে। পশ্চিমা গণমাধ্যমগুলো যোগাযোগের চেষ্টা করলেও তার এজেন্ট কোনও সাড়া দিচ্ছে না। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সকে চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মুখপাত্র বলেন, ‘এটা কি কোনও কূটনৈতিক প্রশ্ন বলে মনে হয়?’ বেইজিং জননিরাপত্তা ব্যুরোও এ বিষয়ে কোনও মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছে।

কর লুকোচুরির সুযোগ পেতে বিভিন্ন চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠানের সঙ্গে আলাদা চুক্তি অনুযায়ী বড় অঙ্কের অর্থ পাওয়ার অভিযোগ ওঠে ফ্যান বিংবিংয়ের বিরুদ্ধে। এ খবর জেনে গত ৩ জুন চীনের রাজস্ব বিভাগ বিষয়টি খতিয়ে দেখার ঘোষণা দেয়। এর একদিন আগে থেকেই তিনি লাপাত্তা। যদিও হংকংয়ের সাউথ চায়না মর্নিং পোস্টের প্রতিবেদন অনুযায়ী, ফ্যান বিংবিং অভিনীত ছবির প্রতিষ্ঠানের কর্মকর্তারা এ অভিযোগ অস্বীকার করেছেন।
ফ্যান বিংবিং ফ্যান বিংবিংয়ের নীরবতা ও রাজস্ব বিভাগের কঠোর অবস্থানের মধ্যে রাজনৈতিক হাওয়া দেখছেন চীনের সুশীল সমাজ। দেশটিতে ক্ষমতাসীন সমাজতান্ত্রিক দলের মতাদর্শের বাইরে যাওয়া তারকারা এখন কোণঠাসা। ফ্যান বিংবিংও এর শিকার হয়েছেন বলে ধারণা অনেকের। 
সূত্র: হিন্দুস্তান টাইমস

/জেডএল/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
স্বর্ণপামে ৯ বিচারক: সর্বকনিষ্ঠ আদিবাসী লিলি, আছেন বন্ডকন্যাও
কান উৎসব ২০২৪স্বর্ণপামে ৯ বিচারক: সর্বকনিষ্ঠ আদিবাসী লিলি, আছেন বন্ডকন্যাও
কানাডার স্টেডিয়ামে রেকর্ড গড়লেন দিলজিৎ
কানাডার স্টেডিয়ামে রেকর্ড গড়লেন দিলজিৎ
আট গল্পের প্রদর্শনী ‘অল দ্যাট ওয়েদারস’
আট গল্পের প্রদর্শনী ‘অল দ্যাট ওয়েদারস’
অপু-বুবলীর ‘কথাযুদ্ধ’ চলমান, মাঝে শাকিবের বিয়ে গুঞ্জন!
অপু-বুবলীর ‘কথাযুদ্ধ’ চলমান, মাঝে শাকিবের বিয়ে গুঞ্জন!
ইরফান খান: জীবনের মোড় ঘুরেছিল ২০০ রুপির অভাবে!
প্রয়াণ দিনে স্মরণইরফান খান: জীবনের মোড় ঘুরেছিল ২০০ রুপির অভাবে!