X
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪
১৫ বৈশাখ ১৪৩১

আন্তর্জাতিক সম্প্রচার কৌশল পরিকল্পনা টিমে খ ম হারূন

বিনোদন রিপোর্ট
২৬ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৫৬আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১৯:২৮

ইস্তাম্বুলে খ ম হারূন

এশিয়া-প্যাসিফিক ইন্সটিটিউট ফর ব্রডকাস্টিং ডেভেলপমেন্টের (এআইবিডি) আন্তর্জাতিক সম্প্রচার কৌশল পরিকল্পনা টিমের সদস্য নির্বাচিত হয়েছেন বাংলাদেশ টেলিভিশনের সাবেক উপ-মহাপরিচালক খ ম হারূন।
এশিয়া-প্যাসিফিক অঞ্চলের উল্লেখযোগ্য গণমাধ্যম বিশেষজ্ঞদের মধ্য থেকে ১১ জনকে এআইবিডি’র পলিসি নির্ধারণী কমিটির সদস্য করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন, চীনের ন্যাশনাল রেডিও ও টেলিভিশন অ্যাডমিনিস্ট্রেশনের মহাপরিচালক ইয়ান চ্যান শেং, অল ইন্ডিয়া রেডিওর পরিচালক (ইন্টারন্যাশনাল রিলেশনস) ভি শিবকুমার, কোরিয়া ইন্টারন্যাশনাল সোসাইটি ডেভেলপমেন্ট ইন্সটিটিউটের সিনিয়র রিসার্চ ফেলো সারগউং কিম, কোরিয়া ব্রডকাস্টিং সিস্টেম (কেবিএস)-এর পরিচালক কিম ইয়ং ইলিল, মালয়েশিয়া রেডিও টেলিভিশন (আরটিভি)-এর পরিচালক অ্যালেক্স রেজা শারিমান, মালদ্বীপ পাবলিক সার্ভিস মিডিয়ার (পিএসএম) ব্যবস্থাপনা পরিচালক ইব্রাহিম খালিল, রেডিও নেপালের প্রধান সম্পাদক জনার্দন বিসতা, থাইল্যান্ড ন্যাশনাল ব্রডকাস্টিং সার্ভিসের নির্বাহী পরিচালক ওয়ানপেন উপটন, এআইবিডি’র অনুষ্ঠান প্রধান ফিলোমেনা গাপ্রাগাসাম এবং এআইবিডি’র পরিচালক চ্যাং জিন।
আন্তর্জাতিক সম্প্রচার মিডিয়ায় বিশেষ অভিজ্ঞতা ও অবদানের জন্য এই ১১ জনকে নির্বাচিত করা হয়েছে, যারা আন্তর্জাতিক সম্প্রচার মিডিয়ার জন্য শিগগিরই একটি যুগোপযোগী সম্প্রচার নীতিমালা প্রণয়ন করবেন এবং পৃথিবীর বিভিন্ন দেশের সম্প্রচার উন্নয়নের ক্ষেত্রে বিশেষ ভূমিকা রাখবেন।
বাংলা ট্রিবিউনকে এমনটাই জানালেন দলের অন্যতম সদস্য ও বাংলাদেশের টেলিভিশন ব্যক্তিত্ব খ ম হারূন। তিনি বর্তমানে সাউথ এশিয়ান মিডিয়া ইন্সটিটিউটের চলচ্চিত্র ও টেলিভিশন বিভাগের প্রধান হিসেবেও কর্মরত আছেন।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
চার বছরে আট ফ্লপ, আসছে আরও এক হালি!
চার বছরে আট ফ্লপ, আসছে আরও এক হালি!
প্রেক্ষাগৃহ থেকে না নামতেই উঠলো পাঠ্যসূচিতে!
প্রেক্ষাগৃহ থেকে না নামতেই উঠলো পাঠ্যসূচিতে!
গানে গানে সরকারের সমালোচনা, ইরানি গায়কের মৃত্যুদণ্ড
গানে গানে সরকারের সমালোচনা, ইরানি গায়কের মৃত্যুদণ্ড
ঢাকাই নির্বাক ছবির মস্কো জয়, যেমনটা বললেন নির্মাতা
ঢাকাই নির্বাক ছবির মস্কো জয়, যেমনটা বললেন নির্মাতা
ফুরফুরে মেজাজে পান্নু
ফুরফুরে মেজাজে পান্নু