X
শুক্রবার, ০৩ মে ২০২৪
২০ বৈশাখ ১৪৩১

এফডিসিতে চলছে নাটক নির্মাতাদের নির্বাচন

বিনোদন রিপোর্ট
২৮ সেপ্টেম্বর ২০১৮, ১২:১৮আপডেট : ২৮ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৪৭

সালাউদ্দিন লাভলু, সৈয়দ আওলাদ (নিচে), অলিক, রাজ ও সাগর শুক্রবার (আজ) সকাল থেকে রাজধানীর এফডিসিতে উৎসবমুখর পরিবেশে চলছে নাটক নির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ডের নির্বাচন।
এদিন সকাল ৯টা থেকে শুরু হয়েছে ভোট গ্রহণ, চলবে বিকাল ৫টা পর্যন্ত। এতে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন চলচ্চিত্রকার আমজাদ হোসেন। কমিশনার হিসেবে আছেন নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ ও এসএম মহসীন। অন্যদিকে আপিল বিভাগের চেয়ারম্যান হিসেবে আছেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম।
এফডিসিতে দুই সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থী নির্বাচন কমিশনার মামুনুর রশীদ জানান, এবারের নির্বাচনে ৫২ জন প্রার্থী হয়েছেন। ৪৯০ জন ভোটার। তাদের ভোটে আগামী দুই বছরের জন্য ২০ জন সদস্যকে নিয়ে নতুন কমিটি গঠিত হবে এই নির্বাচনের মাধ্যমে।
এবার নির্বাচনে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন দুজন- সালাহউদ্দিন লাভলু ও সৈয়দ আওলাদ। অন্যদিকে সাধারণ সম্পাদক পদে লড়াই করছেন তিনজন- এসএ হক অলিক, মুহাম্মদ মোস্তফা কামাল রাজ ও কামরুজ্জামান সাগর।
৩টি সহ-সভাপতি পদে লড়ছেন ৭ জন প্রার্থী। তারা হলেন অ্যালবার্ট খান, কচি খন্দকার, চয়নিকা চৌধুরী, জামালউদ্দীন জামাল, শহীদ রায়হান, সকাল আহমেদ ও বদরুল আনাম সৌদ। দুটি যুগ্ম সাধারণ সম্পাদক পদের জন্য লড়ছেন ফরিদুল হাসান, নোমান রবিন, হৃদি হক, হামেদ হাসান নোমান।
এফডিসিতে প্রার্থীদের পোলিং এজেন্ট এছাড়া অর্থ সম্পাদক পদে ফিরোজ খান, মো. সাজ্জাদ হোসেন সনি। সাংগঠনিক সম্পাদক পদে তুহিন হোসেন, দীন মোহাম্মদ মন্টু ও রিয়াজুল রিজু। প্রচার সম্পাদক পদে ফয়েজ আহমেদ রেজা ও রাকিবুল হাসান চৌধুরী দাঁড়িয়েছেন।
এছাড়া ১০টি কার্যনির্বাহী পরিষদ সদস্যপদে প্রার্থীর সংখ্যা ২৯ জন। তারা হলেন গাজী রাকায়েত, রাজু আলীম, মাহমুদ দিদার, সাইফ চন্দন, শিহাব শাহীন, আহসান হাবীব শাকিল, সহিদ-উন-নবী, শাহজাদা মামুন, সাখাওয়াত মানিক, এসএম মাসুদ করিম, ফেরারি অমিত, মারুফ মিঠু, যোশেফ মার্শেল গোমেজ, সাইফ উদ্দিন আহমেদ, এমএইচএম মোনতাসির রিপন, রাশেদা আক্তার লাজুক, শেখ রুনা, তারেক মোহাম্মদ হাসান, শৌর্য দীপ্ত সূর্য, মোস্তাফিজুর রহমান সুমন, ইকরাম পারওয়াইজ, মো. মনিরুজ্জামান চৌধুরী, মো. সাইদুর রহমান আরিফ, মুক্তি মাহমুদ, আরিফ এ আহনাফ, প্রীতি দত্ত, জি এম সাজ্জাদ হোসাইন, জহির খান, কাজী সোহাগ।
ভোটের ফাঁকে প্রার্থী ও ভোটারদের সেলফি নির্বাচন কমিশনের পক্ষ থেকে জানা যায়, ভোট প্রদানের সময় কেউ মোবাইল বা ক্যামেরা ব্যবহার করছেন না। নির্বাচন কমিশনের প্রত্যাশা, গতবারের মতো এবারও সুন্দরভাবে শেষ হবে নির্মাতাদের দুই বছরের জন্য নেতা বাছাইয়ের এই প্রক্রিয়া।
জানা যায়, বিকাল ৫টা নাগাদ ভোটগ্রহণ শেষ হলেও গণনা শেষে ফলাফল ঘোষণা করতে শুক্রবার (২৮ সেপ্টেম্বর) মধ্যরাত পেরিয়ে যাবে। গত নির্বাচনে এই ফলাফল পাওয়া গিয়েছিল পরদিন ভোরে।

/এস/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
ধর্মীয় জনগোষ্ঠীর প্রতিক্রিয়া নিয়ে প্রামাণ্যচিত্র
ধর্মীয় জনগোষ্ঠীর প্রতিক্রিয়া নিয়ে প্রামাণ্যচিত্র
থ্রিলার বনাম হরর: প্রেক্ষাগৃহে নতুন দুই সিনেমা
এ সপ্তাহের ছবিথ্রিলার বনাম হরর: প্রেক্ষাগৃহে নতুন দুই সিনেমা
পাঁচ বছরে শুরু, ৮৬-তে থামলো ডুয়ান এডির গিটার
পাঁচ বছরে শুরু, ৮৬-তে থামলো ডুয়ান এডির গিটার
ছবিটি দেখে মুগ্ধ তারকারাও!
ছবিটি দেখে মুগ্ধ তারকারাও!
দেশের পর্দায় ক্রিস্টোফার নোলানের দুই ছবি
দেশের পর্দায় ক্রিস্টোফার নোলানের দুই ছবি