X
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪
১৭ বৈশাখ ১৪৩১

শুভ জন্মদিন শাহ!

বিনোদন ডেস্ক
০২ নভেম্বর ২০১৮, ১৬:৪৪আপডেট : ০২ নভেম্বর ২০১৮, ২০:৫০

গতকাল রাতে ভক্তদের সামনে শাহরুখ বলিউড সুপারস্টার শাহরুখ খান ৫৩ বছরে পা রাখলেন। বৃহস্পতিবার দিবাগত রাত ১২টা ১ মিনিটে (২ নভেম্বর) স্ত্রী গৌরি খানসহ পরিবার নিয়ে জন্মদিনের কেক কেটেছেন তিনি। তখন মুম্বাইয়ে তার বাড়ি মান্নতের বাইরে জড়ো হয় অসংখ্য ভক্ত। ঘর থেকে বেরিয়ে তাদের অভিবাদন জানান তিনি।  
মধ্যরাতে জন্মদিন উদযাপনের ছবির একটি কোলাজ ইনস্টাগ্রামে শেয়ার করেছেন শাহরুখ। ক্যাপশনে তিনি লিখেছেন, ‘বউকে কেক খাইয়ে দিচ্ছি। মান্নতের বাইরে আমার ভক্তদের সঙ্গে দেখা করেছি। এখন ছোট্ট মেয়েদের নিয়ে মনো ডিল খেলছি। জন্মদিন শুভ হচ্ছে। এই অসাধারণ ভালোবাসার জন্য সবাইকে ধন্যবাদ।’
স্ত্রী-সন্তানদের সঙ্গে কেক কাটার সময় শাহরুখ একই ছবি নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে শেয়ার করে নির্মাতা করণ জোহর লিখেছেন, “শুভ জন্মদিন, ভাই। গৌরি ও তোমাকে ২৫ বছর ধরে দেখছি। এটা আমার জীবনের বিশেষ সম্পর্ক হয়ে থাকবে। পরিবারে যুক্ত করে অনেক স্মৃতি উপহার দেওয়ায় ধন্যবাদ। ‘জিরো’ তোমার ক্যারিয়ারের সবচেয়ে বড় ব্লকবাস্টার হবে আশা করি।”
‘জিরো’র ট্রেলার দেখে করণ জোহরের মন্তব্য, ‘এর পুরোটা জুড়েই ব্লকবাস্টারের ঘ্রাণ! শাহরুখের ক্যারিয়ারের সবচেয়ে স্মরণীয় চরিত্র এটাই। আনুশকা শর্মার মেধার তুলনা হয় না। ক্যাটরিনা কাইফের প্রভাব চোখে পড়ার মতো। সব মিলিয়ে এটি অনেক বিশাল কিছু!’
‘জিরো’র আদলে শাহরুখের জন্মদিনের কেক ‘জিরো’র ট্রেলার আগেই দেখে প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন সুপারস্টার আমির খান। তিনি টুইট করেছেন, ‘শুভ জন্মদিন শাহ! সুস্বাস্থ্য ও সুখী থেকো সবসময়।’
জন্মদিনে ভক্তদের জন্য শাহরুখ উপহার দিতে যাচ্ছেন নিজের নতুন ছবি ‘জিরো’র বহুল প্রতীক্ষিত ট্রেলার। ভক্তদের উন্মাদনায় বাদশাহী আমেজে মুম্বাইয়ের একটি প্রেক্ষাগৃহে এটি উন্মোচন হবে আজ (২ নভেম্বর) সন্ধ্যায়।
বাদশাহী আমেজে সাজানো প্রেক্ষাগৃহ ছবিটিতে শাহরুখের চরিত্রের নাম বাউয়া সিং। সে বামন। উত্তর প্রদেশের মীরাত শহরের বাসিন্দা। তাই আইম্যাক্স ওয়াদালাকে ঘণ্টাঘরসহ মীরাত রাজ্যের রেপ্লিকার মতো করে সাজানো হয়েছে। রয়েছে রঙিন মেলা ও গেম স্টল।
‘জিরো’র নতুন একটি পোস্টার প্রকাশ করে শাহরুখকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন ছবিটির পরিচালক আনন্দ এল রাই। এর ক্যাপশনে তিনি লিখেছেন, ‘জন্মদিন মোবারক খান সাব।’
‘জিরো’র নতুন পোস্টার এই পোস্টারে দেখা যাচ্ছে, সাদা গেঞ্জি ও শর্টস পরে আমেরিকার সড়কে দাঁড়িয়ে আছেন শাহরুখ। তার গলায় রুপির নোট দিয়ে সাজানো মালা। এর আগে আরও দুটি পোস্টার প্রকাশিত হয়। সেগুলোর একটিতে তার সঙ্গে ক্যাটরিনার রসায়ন ও অন্যটিতে হুইলচেয়ারে বসে আছেন আনুশকা শর্মা।
ছবিটিতে ভিজ্যুয়াল ইফেক্টসের কেরামতিতে শাহরুখকে বামন হিসেবে উপস্থাপন করা হয়েছে। ‘জিরো’ মুক্তি পাবে এ বছরের ২১ ডিসেম্বর। এতে সালমান খান ও শ্রীদেবীসহ বলিউডের বেশ কয়েকজন তারকা অতিথি শিল্পী হিসেবে অভিনয় করেছেন।
ভারতের সাবেক ক্রিকেটার শচীন টেন্ডুলকার, বলিউড অভিনেতা অনিল কাপুর, আয়ুষ্মান খুরানা, ফারহান আখতার, নৃত্যপরিচালক ফারাহ খান, অভিনেত্রী ক্যাটরিনা কাইফ, জুহি চাওলা, রাভিনা ট্যান্ডন, উর্বশী রাউতেলা, আলি ফজল, শ্রেয়াস তালপাড়েও শাহরুখকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন সামাজিক যোগাযোগমাধ্যমে।
শাহরুখের জন্মরাতে মান্নতের বাইরে ভক্তদের উপস্থিতি এদিকে জন্মদিন উপলক্ষে শনিবার (৩ নভেম্বর) বড়সড় পার্টির আয়োজন করেছেন শাহরুখ। কারণ, শুক্রবার মান্নতে ভক্ত ও আলোকচিত্রীদের মেলা বসে যায়! এ কারণে তার বন্ধুরা স্বাচ্ছন্দ্যবোধ করেন না। তাই জন্মদিনের পার্টি একদিন পিছিয়ে দিয়েছেন তিনি। শাহরুখ ও গৌরি ফোন করে বন্ধুদের নিমন্ত্রণ করেছেন।
তিন দশকের বর্ণাঢ্য ক্যারিয়ারে কোটি কোটি দর্শকের হৃদয় জিতেছেন শাহরুখ। বিশ্বের সবচেয়ে সফল অভিনেতাদের একজন তিনি। ব্যক্তিজীবনে তার তিন সন্তান—আরিয়ান, সুহানা ও আবরাম খান।

/জেডএল/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
বানসালির ওপর ক্ষুব্ধ এই বাঙালি অভিনেত্রী
বানসালির ওপর ক্ষুব্ধ এই বাঙালি অভিনেত্রী
এক ফ্রেমে এত ‘সুন্দরী’, স্মৃতিকাতর সকলেই!
এক ফ্রেমে এত ‘সুন্দরী’, স্মৃতিকাতর সকলেই!
স্বর্ণপামে ৯ বিচারক: সর্বকনিষ্ঠ আদিবাসী লিলি, আছেন বন্ডকন্যাও
কান উৎসব ২০২৪স্বর্ণপামে ৯ বিচারক: সর্বকনিষ্ঠ আদিবাসী লিলি, আছেন বন্ডকন্যাও
কানাডার স্টেডিয়ামে রেকর্ড গড়লেন দিলজিৎ
কানাডার স্টেডিয়ামে রেকর্ড গড়লেন দিলজিৎ
আট গল্পের প্রদর্শনী ‘অল দ্যাট ওয়েদারস’
আট গল্পের প্রদর্শনী ‘অল দ্যাট ওয়েদারস’