X
শনিবার, ০৪ মে ২০২৪
২১ বৈশাখ ১৪৩১

দীপিকার সাদাকালো পোশাকে ফরাসি উপকূল রঙিন

জনি হক, কান (ফ্রান্স) থেকে
১৭ মে ২০১৯, ১১:০৫আপডেট : ১৭ মে ২০১৯, ১৪:৫৭

৭২তম কানের লালগালিচায় দীপিকা পাড়ুকোন ফ্রান্সের কান শহরের পালে দে ফেস্তিভাল ভবনের গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরে প্রতিদিন গালা স্ক্রিনিংয়ের সময় থাকে লালগালিচা অনুষ্ঠান। এখানে যেসব অভিনেত্রী ও মডেলরা পায়চারি করেন, তারা নির্দিষ্ট পথ দিয়ে বেরিয়ে ঝা-চকচকে গাড়িতে চড়ে হোটেলে ফেরেন। এর নাম ‘স্টেজ ডোর’। ফরাাসি ভাষায় ‘এন্ট্রি দে আর্টিস্টস’।

৭২তম কানের লালগালিচায় দীপিকা পাড়ুকোন বৃহস্পতিবার (১৬ মে) সন্ধ্যা ৭টার কিছুক্ষণ আগে স্টেজ ডোরের সামনে দাঁড়িয়ে আছি। মিনিট দুই-তিন পরেই ধীরে ধীরে এগিয়ে আসতে থাকলেন দীপিকা পাড়ুকোন। পোশাকে আর সাজগোজে তার কাছ থেকে চোখে ফেরানো দায়! এককথায় অসম্ভব সুন্দর। অন্যদের দৃষ্টি আটকে রাখতে তার লম্বা শারীরিক গড়নের জুড়ি নেই।
৭২তম কানের লালগালিচায় দীপিকা পাড়ুকোন নরওয়ের ডিজাইনার পিটার ডানডেসের নকশা করা ক্রিম গাউন পরেছেন দীপিকা। এরমধ্যে বিশাল কালো বো-টাই চোখে পড়লো বেশ। গাউনটির লেজের অংশ বিশাল। সেটি গুছিয়ে দিতে ব্যস্ত সময় কেটেছে আয়োজক প্রতিনিধিদের।
বৃহস্পতিবার (১৬ মে) বিশ্বসংগীতের কিংবদন্তি স্যার এলটন জনের বায়োপিক ‘রকেটম্যান’-এর গালা স্ক্রিনিংয়ের আগে ছিল দীপিকার অফিসিয়াল ওয়াক। কানের ৭২তম আসরে আরও দু’বার লালগালিচায় হাঁটবেন তিনি। শুক্র (১৭ মে) ও শনিবার (১৮ মে) তাকে ফের জমকালো সাজে দেখা যাবে।
৭২তম কানের লালগালিচায় দীপিকা পাড়ুকোন কান উৎসবে সৌন্দর্য প্রসাধনী প্রতিষ্ঠান লরিয়াল প্যারিসের দূতিয়ালি করতে টানা তৃতীয়বারের মতো কানে এলেন দীপিকা। বৃহস্পতিবার (১৬ মে) দিনের শুরুতে কানে এসে পৌঁছান তিনি। হাতে খুব বেশি সময় ছিল না। তাই হোটেলে ঢুকেই চুল আর মেকআপ নিতে বসে পড়েন।


দীপিকা ছাড়া বৃহস্পতিবার বলিউড অভিনেত্রীদের মধ্যে প্রিয়াঙ্কা চোপড়া ও কঙ্গনা রনৌত কানের লালগালিচায় হেঁটেছেন। এর আগের দিন এসেছিলেন হিনা খান। হুমা কুরেশি ও ডায়ানা পেন্টির নাম যোগ হবে তালিকায়।
গত ১৪ মে কান উৎসবের ৭২তম আসরের উদ্বোধন হয়। সাগরপাড়ের শহরে এই বৈশ্বিক আসর চলবে আগামী ২৫ মে পর্যন্ত। ৭২তম কানের লালগালিচায় দীপিকা পাড়ুকোন
* ফ্রান্সের সময়ের সঙ্গে বাংলাদেশের পাঠকদের চার ঘণ্টা যোগ করে নিতে হবে।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
উদ্বোধক মেরিল স্ট্রিপ, পাচ্ছেন স্বর্ণপাম
কান উৎসব ২০২৪উদ্বোধক মেরিল স্ট্রিপ, পাচ্ছেন স্বর্ণপাম
স্বর্ণপামে ৯ বিচারক: সর্বকনিষ্ঠ আদিবাসী লিলি, আছেন বন্ডকন্যাও
কান উৎসব ২০২৪স্বর্ণপামে ৯ বিচারক: সর্বকনিষ্ঠ আদিবাসী লিলি, আছেন বন্ডকন্যাও
কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগাল
কান উৎসব ২০২৪কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগাল
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
বিনোদন বিভাগের সর্বশেষ
‘দেওরা’ সফলতার পর ‘মা লো মা’ চমক
‘দেওরা’ সফলতার পর ‘মা লো মা’ চমক
জন্ম আর মৃত্যুর সুরেলা মেলবন্ধনের প্রতিধ্বনি
৩৫তম জাতীয় রবীন্দ্রসংগীত উৎসবজন্ম আর মৃত্যুর সুরেলা মেলবন্ধনের প্রতিধ্বনি
যে গল্পের জন্ম ওষুধের দোকান থেকে!
যে গল্পের জন্ম ওষুধের দোকান থেকে!
উদ্বোধক মেরিল স্ট্রিপ, পাচ্ছেন স্বর্ণপাম
কান উৎসব ২০২৪উদ্বোধক মেরিল স্ট্রিপ, পাচ্ছেন স্বর্ণপাম
ধর্মীয় জনগোষ্ঠীর প্রতিক্রিয়া নিয়ে প্রামাণ্যচিত্র
ধর্মীয় জনগোষ্ঠীর প্রতিক্রিয়া নিয়ে প্রামাণ্যচিত্র