X
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪
১৭ বৈশাখ ১৪৩১

একসঙ্গে দুই শতাধিক গান

বিনোদন রিপোর্ট
০৫ আগস্ট ২০১৯, ২০:০৬আপডেট : ০৫ আগস্ট ২০১৯, ২০:০৬

প্রকাশনা উৎসবে শিল্পীরা সারাবছর দেশের অডিও বাজার তুলনামূলক ধীর লয়ে চললেও ঈদকে ঘিরে সেটা পায় নতুন মাত্রা। তেমনটা এবারও ঘটছে। ঈদ উপলক্ষে দেশের প্রথম সারির অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজ একসঙ্গে প্রকাশ করেছে দুই শতাধিক গান।

গতকাল ৪ আগস্ট রাজধানীর বাংলা মটরস্থ বিশ্ব সাহিত্য কেন্দ্রে বিকাল সাড়ে ৫টা থেকে শুরু হয় জি সিরিজের ঈদ উৎসবের প্রকাশনা। এতে উপস্থিত ছিলেন দেশবরেণ্য গীতিকার ও চলচ্চিত্রকার গাজী মাজহারুল আনোয়ার, গীতিকার-সুরকার প্রিন্স মাহমুদ, মিল্টন খন্দকার, গায়ক ও সংগীত পরিচালক এফ এ সুমন, শিল্পী কিশোর পলাশ, সাজু, সাদমান পাপ্পু, সমরজিৎ রায়সহ অনেকে।

জি সিরিজ জানায়, এবারের ঈদ উৎসবের অন্যতম আকর্ষণ হিসবে প্রকাশিত হয়েছে তথ্যচিত্র ‘একজন আপেল মাহমুদ’। দেশ বরেণ্য সংগীতশিল্পী আপেল মাহমুদকে নিয়েই এটি নির্মিত হয়েছে। অনুষ্ঠানের শুরুতেই এই তথ্যচিত্রটি প্রদর্শন করা হয়।
প্রকাশনা অনুষ্ঠানে বরেণ্য গীতিকবি, চলচ্চিত্রকার গাজী মাজহারুল আনোয়ার বলেন, ‘আমাকে প্রায়ই একটি প্রশ্নের মুখোমুখি হতে হয়, সেটা হচ্ছে- কেন এখনকার গানগুলো জনপ্রিয় হয় না? দুঃখজনক হলেও সত্য, আজকাল আমাদের দেশে এমন সব গান হচ্ছে, যেগুলোর কথা পর্যন্ত অশালীন। এসব বিষয়ে আমাদের আরও বেশি সচেতন হতে হবে। আমরা আধুনিকতাকে গ্রহণ করব, তবে সেটা নিজেদের অস্তিত্ব বিসর্জন দিয়ে নয়।’

সংগীত তারকা তপু বলেন, ‘এবার ঈদে জি সিরিজ থেকে আমারও একটি গান আসছে। আমি এই পরিবারেরই একজন সদস্য। তাই সবসময় জি সিরিজের সাফল্য কামনা করি।’
সবাইকে ধন্যবাদ জানিয়ে জি সিরিজের কর্ণধার নাজমুল হক ভুঁইয়া খালেদ বলেন, ‘আমরা প্রতিষ্ঠালগ্ন থেকে দেশের গানকে এগিয়ে নেওয়ার জন্য চেষ্টা করে যাচ্ছি। জ্যেষ্ঠদের পাশাপাশি আমরা নবীন শিল্পীদের পৃষ্ঠপোষকতা করছি। আমাদের এই পথচলায় সবাইকে পাশে পেয়ে আমরা আনন্দিত।’

এবারের ঈদ উপলক্ষে জি সিরিজ থেকে প্রকাশিত গানগুলোর মধ্যে রয়েছে- শাফিন আহমেদের ‘বাতাসে কার কণ্ঠ’, এফ এ সুমনের ‘তোর চোখেতে’, ‘বর্ণ চোরা’ ও ‘কে যাও রে মদিনার পথে’; শফি মণ্ডলের ‘যাবো আমি বাগদাদে’, আশরাফ উদাসের ‘মন আমার দেহ ঘড়ি’, ইভার ‘তুমি চাইলে’, মাহি চৌধুরীর ‘আই লাভ ইউ’, ‘একাকীত্ব’ ও ‘তোমার কথা ভাবি’, এস রুহুলের ‘বিচ্ছেদ জ্বালা’, কাঞ্চন মণ্ডলের ‘নীতি কথা’, পূর্ণ মিলনের ‘নষ্ট জীবন’, বায়োজিদ শাহর ‘প্রেমের খেলা’, সজীব হাসানের ‘সুর সাধনা’, তারেক হামিমের ‘স্মৃতির পাহারা’, সুফি আসমার আলির ‘বিশ্ব পথে’।
আরও আছে- চন্দনা বিশ্বাসের ‘সুখেই আছি ভালোই আছি’, এ এইচ জীবনের ‘মানুষ’, ম্যাক্সেল রানার ‘সূর্য মুঠোয় ধরে’, মাখন লালের ‘তোর লাগি’, সত্যর ‘গান’, জিনিয়া জামানের ‘মনের আকাশ’, ঝিলিক বাবুর ‘ডাক দিয়াছেন’, বাউল ফারুকের ‘ভবঘুরে’। মেহেদী হাসান রিজভীর ‘আজও ভালোবাসি’, গালিব সাঁইয়ের ‘ও বাবা’, সিয়াম হোসেনের ‘ভিতর বলে’, সুসান আফজালের ‘নিস্তব্ধ ভালোবাসা’, অমিত করের ‘ধোঁয়া’, সুমন খান রানার ‘রঙ্গিলা’, লাকী আখন্দের ‘বারে বারে আমি’, এহসান রাহীর ‘দেখছি তোমায়’, জি এম আশরাফের ‘মাফ কইরা দেন’, জাহিনের ‘সুখ পাখি’, এস এম বাহারের ‘শূন্য খাঁচা’, অভি কিম্বলের ‘কে তোকে নজর লাগায়’, এস বিজয়ের ‘বিআরটিসি’, ‘বিধি আর একটিবার জনম’ ও ‘প্রেমের মানুষ; ওয়াসিম পাগলার ‘কর্ম মতে ফুল’, স্বর্ণময়ই মণ্ডলের ‘ওগো কাঙাল’।
একইভাবে রয়েছে রাইসুল আকাশের ‘কেন এলে না’, কামরুজ্জামান রাব্বির ‘থাকতে নয়’, তাশফিক সারোয়ারের ‘দেয়াল’, রাজনের ‘আল্লাহ তোমারে ডরাই’, খায়েশ চৌধুরীর ‘চাইলে এনে দেবো’, হাবিব মোস্তফার ‘নিঠুর দরদিয়া’, তাহমিনা আফরিনের ‘মেঘ কান্না’, তানজিন মিথিলার ‘ছুঁয়ে দিলে হাত’, ওয়াদুদ শরিফের ‘মাটি দিয়া গড়াইয়া’, মনির হোসেনের ‘বাড়ির পাশে আরশিনগর’, আরিয়ান মাহমুদের ‘অকারণে’, আফরিনের ‘স্বপ্নদুয়ার’, অবনীর ‘বাদল দিনের প্রথম কদম ফুল’। আরও রয়েছে শাকিলের সিঙ্গেল ‘প্রেমের সাগর’, অপূর্ব অপুর ‘উজান গাঙের নাও’, ঐশীর ‘বেঈমান’, মিলনের ‘ও প্রিয়া’ ও ‘সত্যি করে বলো’; ইমন খানের ‘কষ্ট’, মুনিয়া মুনের ‘ঘুমাস কার বুকে’, এসকেবির ‘দিন ফুরাইলো’, জাহাঙ্গীর খানের ‘তুমি আইসো’, পূর্ণ মিলনের ‘নালিশ’ ও তৌসিফ-রুমানার ‘ছুটি’। এছাড়া জনপ্রিয় ব্যান্ডদল আর্টসেলের ‘আর্টসেল’ ও ব্ল্যাক’র ‘ধূসর’ নামেও দুটি বিশেষ গান প্রকাশ হয়েছে এবার। গানুগলো ঈদ উপলক্ষে জি সিরিজের ইউটিউব চ্যানেলে উন্মুক্ত করা হচ্ছে।

/এম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
স্বর্ণপামে ৯ বিচারক: সর্বকনিষ্ঠ আদিবাসী লিলি, আছেন বন্ডকন্যাও
কান উৎসব ২০২৪স্বর্ণপামে ৯ বিচারক: সর্বকনিষ্ঠ আদিবাসী লিলি, আছেন বন্ডকন্যাও
কানাডার স্টেডিয়ামে রেকর্ড গড়লেন দিলজিৎ
কানাডার স্টেডিয়ামে রেকর্ড গড়লেন দিলজিৎ
আট গল্পের প্রদর্শনী ‘অল দ্যাট ওয়েদারস’
আট গল্পের প্রদর্শনী ‘অল দ্যাট ওয়েদারস’
অপু-বুবলীর ‘কথাযুদ্ধ’ চলমান, মাঝে শাকিবের বিয়ে গুঞ্জন!
অপু-বুবলীর ‘কথাযুদ্ধ’ চলমান, মাঝে শাকিবের বিয়ে গুঞ্জন!
ইরফান খান: জীবনের মোড় ঘুরেছিল ২০০ রুপির অভাবে!
প্রয়াণ দিনে স্মরণইরফান খান: জীবনের মোড় ঘুরেছিল ২০০ রুপির অভাবে!