X
রবিবার, ০৫ মে ২০২৪
২২ বৈশাখ ১৪৩১

টিএসসি প্রাঙ্গণে ‌‘কাঠবিড়ালী’

বিনোদন রিপোর্ট
০৮ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৫৬আপডেট : ০৯ ফেব্রুয়ারি ২০২০, ১৩:৫৪

কাঠবিড়ালী ছবির দৃশ্য গত মাসের ১৭ তারিখে দেশের ১৮টি প্রেক্ষাগৃহে মুক্তি পায় নিয়ামুল মুক্তার চলচ্চিত্র ‌‘কাঠবিড়ালী’। স্পর্শিয়া অভিনীত এ ছবিটি সমালোচক মহলে বেশ সমাদৃত হয়।
এটি এবার ভাষার মাসে ‘আমার ভাষার চলচ্চিত্র-১৪২৬’ উৎসবে দেখানো হবে। ঢাকা বিশ্ববিদ্যালয় টিএসসি প্রাঙ্গণে আগামীকাল ৯ ফেব্রুয়ারি থেকে ১৩ ফেব্রুয়ারি পাঁচ দিনব্যাপী প্রদর্শনী হবে। আয়োজক ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ।

তারা জানায়, বাংলার সমসাময়িক ও ধ্রুপদি ১৯টি পূর্ণদৈর্ঘ্য ও ৩টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র এতে দেখানো হবে।
সংসদের প্রচার সম্পাদক সুচিস্মিতা তিথি বাংলা ট্রিবিউনকে বলেন, ‘‘বাংলা ভাষার ধ্রুপদি ও অনবদ্য কিছু ছবি ও স্বল্পদৈর্ঘ্য এতে দেখানো হবে। এতে একেবারে নতুন চলচ্চিত্র ‘কাঠবিড়ালী’ও থাকছে। এটি আমাদের আয়োজনের শেষ প্রদর্শনী। এছাড়া পাঁচ দিনের প্রথম প্রদর্শনীটি ধ্রুপদি চলচ্চিত্র দিয়ে সাজানো। আর এগুলো বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের শিক্ষার্থীরা বিনামূল্যে দেখতে পারবেন। এছাড়া প্রদর্শনীর টিকিট মূল্য নির্ধারণ করা হয়েছে ৩০ টাকা।’’

তিনি আরও জানান, উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান, ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের মাননীয় মোডারেটর অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, গণ যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়, লাইলুন নাহার শেমী, সভাপতি, ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব বাংলাদেশসহ প্রমুখ চলচ্চিত্র ব্যক্তিত্ব।

উৎসব চলাকালীন পশ্চিম বাংলার প্রখ্যাত চলচ্চিত্র পরিচালক অঞ্জন দত্ত (১২ ফেব্রুয়ারি), নির্মাতা হাসিবুর রেজা কল্লোল (১১ ফেব্রুয়ারি), ‘ন ডরাই’, ‘ইতি তোমারি ঢাকা’, ‘কাঠবিড়ালী’ চলচ্চিত্রের কলাকুশলী ও চলচ্চিত্র ব্যক্তিবর্গ উৎসব প্রাঙ্গণে উপস্থিত থাকবেন।

উৎসবের শেষ দিন প্রতিবারের মতো উপমহাদেশের প্রথম চলচ্চিত্রকার হীরালাল সেন স্মরণে অনুষ্ঠিত হবে ‘হীরালাল সেন পদক’ প্রদান ও সমাপনী অনুষ্ঠান। গত বছরে মুক্তিপ্রাপ্ত সেরা চলচ্চিত্রটি এ পদকে ভূষিত হবে।

উদ্বোধনী দিন পাঁচটি ও বাকি দিগুলোতে চারটি করে প্রদর্শনী থাকছে। প্রতি দিন প্রথম প্রদর্শনী বেলা ১০টায় ও শেষটি সাড়ে ৬টায় হবে।
উৎসবের মিডিয়া পার্টনার অনলাইন নিউজ পোর্টাল বাংলা ট্রিবিউন। 

/এম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
ঢাকায় পুনর্মিলন সেরে ক্যাঙ্গারুর দেশে...
ঢাকায় পুনর্মিলন সেরে ক্যাঙ্গারুর দেশে...
ঢাকার জ্যাম আর গরম নিয়ে প্রেমের গান!
ঢাকার জ্যাম আর গরম নিয়ে প্রেমের গান!
তামান্নার শুভ সূচনা
তামান্নার শুভ সূচনা
ওটিটিতে মঞ্চনাটক ‘নেতা যে রাতে নিহত হলেন’
ওটিটিতে মঞ্চনাটক ‘নেতা যে রাতে নিহত হলেন’
আমিরাতের গোল্ডেন ভিসা পাচ্ছেন শাকিব খান!
আমিরাতের গোল্ডেন ভিসা পাচ্ছেন শাকিব খান!