X
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪
১৯ বৈশাখ ১৪৩১

নাটকের মহরত!

বিনোদন রিপোর্ট
১১ মার্চ ২০২০, ১৮:৫৪আপডেট : ১১ মার্চ ২০২০, ১৮:৫৮

‘শুভ যাত্রা’ অনুষ্ঠানে কেক কাটছেন সংশ্লিষ্টরা সিনেমার জন্য ‘শুভ মহরত’ অনুষ্ঠান প্রচলিত। তবে টেলিভিশন চ্যানেল দীপ্ত প্রায়ই একই আদলে তাদের নাটকের জন্য ‘শুভ যাত্রা’ করে থাকে।

এবার সেভাবেই শুরু হলো তাদের নতুন নাটক ‘দেনা-পাওনা’র সূচনা। গতকাল (১০ মার্চ) টিভি চ্যানেলটির নিজস্ব সেটে এর কাজ শুরু হয়েছে। কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ধ্রুপদী ছোটগল্প ‘দেনা পাওনা’ থেকে অনুপ্রাণিত হয়ে দীপ্ত টিভি এটি তৈরি করছে।
নাটকটির চিত্রনাট্য করেছেন আহমেদ খান হীরক এবং লাইন প্রযোজক হিসেবে আছেন ফিরোজ কবীর ডলার।
এর গল্পে দেখা যাবে, মধ্যবিত্ত পরিবারের মেয়ে পারমিতা। বাবার বড় আদরের সে মেয়ে ভালোবাসে ধনী পরিবারের ইরফানকে। অস্ট্রেলিয়ায় পড়াশোনা শেষ করে ফেরা ইরফান পারমিতাকে বিয়ে করতে চাইলে শুরু হয় নানা বাধা-বিপত্তি। জোর করে ইরফানের বিয়ে ঠিক করা হয় অন্য একটি মেয়ের সাথে। তখন সে পারমিতাকে ভুলে যেতে চায়। পারমিতাও চায় তার জীবন নতুন করে শুরু করতে।
কিন্তু প্রেমের পিছুটান আর নিয়তির বন্ধন কেউই উপেক্ষা করতে পারে না। শুরু হয় পারমিতা আর ইরফানের নতুন জীবন। যে-জীবনে পারমিতার পাওনা কিছুই থাকে না- থাকে মায়ের গ্লানি, বাবার অপমান আর সম্পর্কের দেনা!
‘শুভ যাত্রা’ অনুষ্ঠানে সংশ্লিষ্টরা নাটকটিতে অভিনয় করেছেন তারিক আনাম খান, আজিজুল হাকিম, সঙ্গীতা, উপমা, নাফা, আতিক, রোদেলা মির্জা, লেলিন, মনিরা ইউসুফ মেমী, কোহিনূর সিরাজুল ইসলাম, ইরফানসহ অনেকে।
দীপ্ত টিভির পক্ষ থেকে জানানো হয়, ১০ মার্চ থেকে টানা চলছে এর শুটিং। শিগগিরই প্রচারের দিনক্ষণ চূড়ান্ত হবে।

/এম/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সজলের মুগ্ধতা অপির চোখে, জন্মদিনে
সজলের মুগ্ধতা অপির চোখে, জন্মদিনে
সাংবাদিক হতে চেয়ে অভিনেত্রী!
সাংবাদিক হতে চেয়ে অভিনেত্রী!
মুবিতে মুক্তি দেশি মুভি
মুবিতে মুক্তি দেশি মুভি
মে দিবসে ফুঁসে উঠলেন সিনেমা শ্রমিকরা
মে দিবসে ফুঁসে উঠলেন সিনেমা শ্রমিকরা
একজন অপরাধীর গল্প বলতে চেয়েছিলেন তিশা
একজন অপরাধীর গল্প বলতে চেয়েছিলেন তিশা