X
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪
১৬ বৈশাখ ১৪৩১

চার হাজার মানুষকে খাওয়াতে অন্তর্জালে পরিণীতির কফি ডেট

বিনোদন ডেস্ক
০৭ মে ২০২০, ২২:১৪আপডেট : ০৮ মে ২০২০, ১৬:১১

পরিণীতি চোপড়া করোনাভাইরাস সংকটে মানবসেবায় অবদান রাখতে এগিয়ে এসেছেন বলিউড অভিনেত্রী পরিণীতি চোপড়া।
একহাজার দিনমজুরের পরিবারের চার হাজার মানুষকে খাবার দিতে তহবিল সংগ্রহের জন্য অন্তর্জালে ডেটিং করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।
কোভিড-১৯ রোগের বিস্তার ঠেকাতে আরোপিত অবরোধের (লকডাউন) কারণে ভারতের কয়েক লাখ দরিদ্র শ্রমিক খাবারসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের অভাবে ভুগছে। এ কারণে মানবেতর জীবনযাপন করছে তাদের পরিবার।
অভিনেতা অর্জুন কাপুরের বোন আনশুলার দাতব্য উদ্যোগ ‘ফ্যানকাইন্ড’ ও অলাভজনক সংগঠন গিভ ইন্ডিয়ার সঙ্গে মিলে তহবিল সংগ্রহে নেমেছেন পরিণীতি। এর মাধ্যমে ভারতের মহারাষ্ট্র, রাজস্থান, বিহার ও তামিলনাড়ু রাজ্যের ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের কাছে খাবার সরবরাহ করা হবে।
৩১ বছর বয়সী এই তারকার প্রচারণার মাধ্যমে প্রাপ্ত অর্থ দিয়ে কেনা হবে চাল, ডাল, আটা, লবণ, মসলা, চা, চিনি ও তেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য। চারজনের একেকটি পরিবারের জন্য সহায়ক হবে প্রতিটি প্যাকেট।
পরিণীতি বলেন, ‘ভারতে করোনাভাইরাস সংকটের কারণে কয়েক লাখ দিনমজুর কর্মহীন হয়ে পড়েছে। লকডাউনের কারণে তারা উপার্জন করতে পারছে না। এ কারণে তাদের জীবন হুমকির মুখে। তাই ফ্যানকাইন্ড, গিভ ইন্ডিয়া ও আমি যৌথভাবে দিনমজুর ও তাদের পরিবারকে খাদ্যসহায়তা দেওয়ার চেষ্টা করছি।’
পরিণীতির সঙ্গে অন্তর্জালে সময় কাটাতে আগ্রহীদের ফ্যানকাইন্ড ডটঅর্গ/পরিণীতিতে লগ-ইন করে অনুদান দিতে হবে। বুধবার (৬ মে) থেকে শুরু হয়েছে এই আয়োজন। চলবে সপ্তাহব্যাপী।
পরীর কথায়, ‘আসুন আমাদের ভাইবোনদের পাশে দাঁড়িয়ে অন্যদের সঙ্গে নিজেদের পার্থক্য গড়ে দিই। আপনাদের সঙ্গে অন্তর্জালে দেখা করে একসঙ্গে কফি খাওয়ার জন্য তহবিল সংগ্রহের এই অনন্য উদ্যোগ সাজানো হয়েছে। এর মাধ্যমে ভিডিও চ্যাটে পাঁচজন ভাগ্যবানকে ধন্যবাদ দেবো। আপনাদের সঙ্গে আলাপ করার অপেক্ষায় রইলাম। আশা করি, কফিতে চুমুক দিয়ে আমাদের আরও জানাশোনা হবে। আসুন হাতে হাত রেখে অসহায়দের জন্য দান করি।’
গত মাসে পাঁচ ভাগ্যবতীর সঙ্গে অন্তর্জালে ডেটিংয়ের মাধ্যমে তহবিল সংগ্রহ করেন অর্জুন কাপুর। এর মাধ্যমে ৩০০ পরিবারকে একমাস খাদ্যসহায়তা দেওয়া হয়েছে।
অর্জুন ও পরিণীতি ২০১২ সালে ‘ইশাকজাদে’তে একসঙ্গে অভিনয় করেন। ২০১৮ সালে নমস্তে ইংল্যান্ড ছবিতে আবারও দেখা যায় তাদের রসায়ন। এই জুটির নতুন কাজ ‘সন্দীপ অউর পিংকি ফেরার’ মার্চে মুক্তির কথা থাকলেও করোনাভাইরাস মহামারির কারণে পিছিয়ে গেছে। শোনা যাচ্ছে, এটি অন্তর্জালে মুক্তি পাবে।
তথ্যসূত্র: বলিউড হাঙ্গামা

/জেএইচ/এম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
চার বছরে আট ফ্লপ, আসছে আরও এক হালি!
চার বছরে আট ফ্লপ, আসছে আরও এক হালি!
প্রেক্ষাগৃহ থেকে না নামতেই উঠলো পাঠ্যসূচিতে!
প্রেক্ষাগৃহ থেকে না নামতেই উঠলো পাঠ্যসূচিতে!
গানে গানে সরকারের সমালোচনা, ইরানি গায়কের মৃত্যুদণ্ড
গানে গানে সরকারের সমালোচনা, ইরানি গায়কের মৃত্যুদণ্ড
ঢাকাই নির্বাক ছবির মস্কো জয়, যেমনটা বললেন নির্মাতা
ঢাকাই নির্বাক ছবির মস্কো জয়, যেমনটা বললেন নির্মাতা
ফুরফুরে মেজাজে পান্নু
ফুরফুরে মেজাজে পান্নু