X
শনিবার, ০৪ মে ২০২৪
২১ বৈশাখ ১৪৩১

সিঁথি সাহার প্রথম অতিথি পরী ও তার বাবা!

সুধাময় সরকার
১৬ জুলাই ২০২০, ২২:০৮আপডেট : ১৭ জুলাই ২০২০, ০০:৫৫

সিঁথি সাহা উপস্থাপনা অবশ্য কণ্ঠশিল্পীদের জন্য নতুন কিছু নয়। সুযোগ পেলেই তারা অতিথির বিপরীতে থাকা উপস্থাপকের সিটে বসতে ভালোবাসেন!

এভাবেও বলা যায়, শখ করেই বেশিরভাগ শিল্পী টিভি অনুষ্ঠান উপস্থাপনায় নাম লেখান। যেভাবে ছয় বছর আগে লিখিয়েছিলেন সিঁথি সাহা। মাঝে লম্বা বিরতি শেষে এই করোনাকালে ফের উপস্থাপকের আসনে বসছেন এই প্রশংসিত শিল্পী। শো’র নাম রেখেছেন নিজের সঙ্গে মিলিয়ে, ‘‘সিঁথি’র অতিথি’’।
১৮ জুলাই থেকে আসছে সম্প্রচারে, মাছরাঙা টেলিভিশনে। প্রথম পর্বে সিঁথি পেয়েছেন বিশেষ এক অতিথি- নাম তার পরী। সঙ্গে ছিলেন তার বাবা সংগীতশিল্পী বাপ্পা মজুমদার।

বলা দরকার, সংগীতশিল্পী বাপ্পা মজুমদার ও মডেল-উপস্থাপিকা তানিয়া হোসাইন দম্পতির কোলজুড়ে গেল বছর ১৮ ডিসেম্বরে জন্ম নেয় অগ্নিমিত্রা মজুমদার পিয়েতা। বাবা বাপ্পা যাকে আদর করে ডাকেন পরী নামে।

সিঁথি বলেন, ‘এটা অন্যরকম এক মুহূর্ত। প্রথম পর্বেই বিশেষ অতিথি হিসেবে পেয়েছি পরী মা’কে। যদিও তিনি আমাকে খুবই সামান্য সময় দিয়েছেন। তাতেই আমি মুগ্ধ। আর শোয়ের মূল অতিথি হিসেবে আমাকে অসাধারণ সময় দিয়েছেন বাপ্পা দা। এরজন্য আমি কৃতজ্ঞ।’  

প্রতি শনিবার রাত ১১টায় প্রচার হবে সিঁথিসাহার সঞ্চালনায় সংগীতনির্ভর এই আড্ডানুষ্ঠান।
শো সম্পর্কে সিঁথির বক্তব্য এমন, ‘উপস্থাপনা তো করি শখে। কারণ, লোকে বলে আমার উপস্থাপনা নাকি মন্দ হয় না! তবে তারচেয়ে বড় বিষয়, এই অনুষ্ঠানটির মাধ্যমে আমি অনেক প্রিয় আর গুণী মানুষের সঙ্গে গল্প করার সুযোগ পাবো। এই যাত্রায় উপস্থাপনার পেছনের মূল রহস্য বলতে পারেন এটাই। আমি প্রচুর মানুষের সঙ্গে গল্প করতে চাই। করোনায় টানা চার মাস ঘরবন্দি থেকে বড় অস্থির লাগছিল। এই শোটি সেই অস্থিরতা থেকে মুক্ত করবে আমায়।’
কিন্তু এই করোনাকালে শো'র শুটিং প্রক্রিয়া হলো কেমন করে! সিঁথি জানান, যথারীতি পুরো শুটিং হয়েছে অনলাইনের সাহায্যে। আবার তৈরি হয়েছে দারুণ সেটও!
সিঁথির ভাষায়, ‘অনলাইনে আড্ডা হয়েছে ঠিকই। তবে আমরা চেষ্টা করেছি একটা সুন্দর সেট তৈরি করে আসল অনুষ্ঠানের রেশ তৈরি করতে।
অনুষ্ঠানে সিঁথির দুই অতিথি বাপ্পা মজুমদার ও পরী এদিকে এই শো'র পাশাপাশি সিঁথি সাহা পরিকল্পনা করছেন তার নতুন নতুন গানের। তবে তার ফাঁকে নিজেকে গুছিয়ে রাখছেন আরেকটি জনকল্যাণমূলক কাজের জন্য। কারণ, তিনি সম্প্রতি যুক্ত হয়েছেন অস্ট্রেলিয়াভিত্তিক জনকল্যাণ সংস্থা এআইএস ম্যারিন অ্যান্ড অফসোর-এর সঙ্গে। যেখানে তিনি দায়িত্ব পালন করছেন গণসংযোগ কর্মকর্তা হিসেবে।
সিঁথি জানান, এই প্রজেক্টের আওতায় নভেম্বর মাসে বাংলাদেশে আসছেন বিশ্বখ্যাত অ্যাথলেট পেট ফারমার। টানা এক মাসের সফর হবে সেটি। এই অ্যাথলেট টেকনাফ থেকে ঢাকা পর্যন্ত দৌড়াবেন। এই দৌড়ের উদ্দেশ্য বিশ্বের অসহায় বাচ্চাদের জন্য তহবিল সংগ্রহ করা। যেটা দেওয়া হবে ইউনিসেফের ফান্ডে।
সিঁথির ভাষায়, ‘এটি মূলত ইউনিসেফকে তহবিল সংগ্রহ করে দেওয়া। এই প্রজেক্ট আমার জন্য অনেক গুরুত্বপূর্ণ এবং নতুন আগ্রহের বিষয়। অসহায় শিশুদের জন্য আমি এই কন্ট্রিবিউশনটা রাখতে চাই।’

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
‘দেওরা’ সফলতার পর ‘মা লো মা’ চমক
‘দেওরা’ সফলতার পর ‘মা লো মা’ চমক
জন্ম আর মৃত্যুর সুরেলা মেলবন্ধনের প্রতিধ্বনি
৩৫তম জাতীয় রবীন্দ্রসংগীত উৎসবজন্ম আর মৃত্যুর সুরেলা মেলবন্ধনের প্রতিধ্বনি
যে গল্পের জন্ম ওষুধের দোকান থেকে!
যে গল্পের জন্ম ওষুধের দোকান থেকে!
উদ্বোধক মেরিল স্ট্রিপ, পাচ্ছেন স্বর্ণপাম
কান উৎসব ২০২৪উদ্বোধক মেরিল স্ট্রিপ, পাচ্ছেন স্বর্ণপাম
ধর্মীয় জনগোষ্ঠীর প্রতিক্রিয়া নিয়ে প্রামাণ্যচিত্র
ধর্মীয় জনগোষ্ঠীর প্রতিক্রিয়া নিয়ে প্রামাণ্যচিত্র