X
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪
১৯ বৈশাখ ১৪৩১

সৌমিত্র চট্টোপাধ্যায়ের অবস্থা অত্যন্ত সংকটাপন্ন

বিনোদন ডেস্ক
২৬ অক্টোবর ২০২০, ১১:১৯আপডেট : ২৬ অক্টোবর ২০২০, ১২:২৮

সৌমিত্র অত্যন্ত সংকটাপন্ন অবস্থায় আছেন কিংবদন্তি ভারতীয় অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। জানা যায়, চিকিৎসায় একদমই সাড়া দিচ্ছেন না তিনি। গত ২৪ ঘণ্টায় আরও নেমে গেছে তার প্লাটিলেটের সংখ্যা।
গত রবিবার (২৫ অক্টোবর) এই বর্ষীয়ান অভিনেতার স্বাস্থ্যের অবস্থা ‘অত্যন্ত সংকটজনক’‌ বলে ঘোষণা করেছেন চিকিৎসকরা। তাকে ফের প্লাজমা থেরাপি দেওয়া হতে পারে বলেও জানান তারা।
বর্ষীয়ান এই অভিনেতা কোমায় চলে গেছেন কিনা জানতে চাইলে চিকিৎসক জানিয়েছেন, ‌আপাতত রোগীর বর্তমান অবস্থার মূল্যায়ন করছেন তারা।

তার চিকিৎসায় থাকা মেডিকেল বোর্ডের এক সদস্য সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, সৌমিত্রের স্নায়ুবিক অবস্থার অনেকটাই অবনতি হয়েছে। চিকিৎসায় কোনও সাড়া দিচ্ছেন না তিনি।

এর আগে শনিবার অভিনেতার মেডিকেল বোর্ডের প্রধান অরিন্দম কর জানান, অঙ্গ-প্রত্যঙ্গ ভালোভাবে কাজ করলেও অভিনেতার প্লাটিলেটের সংখ্যা নেমে গেছে। একইসঙ্গে রক্তে ইউরিয়া ও সোডিয়ামের মাত্রা বেড়েছে।
এই চিকিৎসক বলেন, ‘৭২ ঘণ্টা আগে যেমন ছিল, তার থেকে চেতনা আরও কমে গেছে। তার শারীরিক অবস্থা কোনদিকে যাচ্ছে সে বিষয়ে নিশ্চিত নই। আমরা বিভিন্ন টেস্টের রিপোর্ট পেয়েছি। তা থেকে আমাদের অনুমান যে কোভিড এনসেফেলোপ্যাথি (মস্তিষ্ক অকার্যকর) বাড়ছে। আবার তিনি চিকিৎসায় সাড়া দেওয়াও বন্ধ করে দিয়েছেন।’

গত ৬ অক্টোবর থেকে হাসপাতালে ভর্তি আছেন ৮৫ বছরের এই প্রখ্যাত অভিনেতা। মাঝে শারীরিক অবস্থার অবনতি হলেও ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছিলেন। গত সপ্তাহে তার করোনাভাইরাস রিপোর্টও নেগেটিভ আসে। তবে তার স্নায়ুবিক অবস্থা নিয়ে উৎকণ্ঠা ছিল। এরইমধ্যে আবারও উদ্বেগ বেড়েছে। করোনার কারণে এই অভিনেতার মস্তিষ্কে এনসেফেলোপ্যাথি বাড়ছে।
সূত্র: হিন্দুস্তান টাইমস

 

/এম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সজলের মুগ্ধতা অপির চোখে, জন্মদিনে
সজলের মুগ্ধতা অপির চোখে, জন্মদিনে
সাংবাদিক হতে চেয়ে অভিনেত্রী!
সাংবাদিক হতে চেয়ে অভিনেত্রী!
মুবিতে মুক্তি দেশি মুভি
মুবিতে মুক্তি দেশি মুভি
মে দিবসে ফুঁসে উঠলেন সিনেমা শ্রমিকরা
মে দিবসে ফুঁসে উঠলেন সিনেমা শ্রমিকরা
একজন অপরাধীর গল্প বলতে চেয়েছিলেন তিশা
একজন অপরাধীর গল্প বলতে চেয়েছিলেন তিশা