X
শুক্রবার, ১০ মে ২০২৪
২৭ বৈশাখ ১৪৩১

সম্প্রচারের ছয় বছরে দীপ্ত টিভি

বিনোদন রিপোর্ট
১৮ নভেম্বর ২০২০, ০০:০১আপডেট : ১৮ নভেম্বর ২০২০, ১৩:৫৬

চ্যানেলটির লগো সম্প্রচারের পাঁচ বছর অতিক্রম করে ছয়-এ পা রাখলো দেশের অন্যতম বেসরকারি টিভি চ্যানেল দীপ্ত টিভি।
২০১৫ সালের এই দিনে (১৮ নভেম্বর) আনুষ্ঠানিক সম্প্রচারে আসে চ্যানেলটি। তুরস্কের ‌‘সুলতান সুলেমান’ সিরিজ বাংলা ডাব করে সম্প্রচার করে শুরু থেকেই তুমুল জনপ্রিয়তা পায় চ্যানেলটি। এরপর বিদেশি সিরিয়ালের পাশাপাশি নিজেদের প্রযোজনায় দীর্ঘ ধারাবাহিক দিয়েও ব্যাপক সফলতা পায় এই সম্প্রচার মাধ্যমটি।
শুধু নাটক নয়, প্রামাণ্যচিত্র, কৃষি অনুষ্ঠান, গানের অনুষ্ঠান, সংবাদ, টকশো দিয়েও নিজেদের আলাদা দর্শক শ্রেণি তৈরি করে দীপ্ত।
চ্যানেলটির সিইও ফুয়াদ চৌধুরীর বাংলা ট্রিবিউনকে বলেন, ‘দীপ্ত ৫ বছরে বিভিন্ন ধরনের দর্শক নিয়ে এগিয়েছে। যেখানে ডাবিং, মেগা সিরিয়ালের দর্শকের পাশাপাশি ছিল কৃষি-বিষয়ক অনুষ্ঠানেরও দর্শক। আমাদের নিজস্ব উদ্যোগে বেশ কিছু দীর্ঘ ধারাবাহিক তৈরি করা হয়েছে এবং নিয়মিত চলছে, যা শুধু দীপ্ত টিভির পক্ষেই করা সম্ভব হয়েছে। এমন নজির দেশের অন্য কোনও চ্যানেলের বেলায় এখনও ঘটেনি। সাথে নতুনরূপে নিউজ ও টকশো চলছে। আমি দীপ্তর সকল দর্শক ও শুভানুধ্যায়ীর প্রতি কৃতজ্ঞতা জানাই, যারা পাঁচ বছর ধরে আমাদের সমর্থন দিয়ে চলেছেন।’
‘সুলতান সুলেমান’ থেকে ‘পালকী’, ‘কোসেম’ থেকে ‘অপরাজিতা’, ‘ফাতমাগুল’ থেকে ‘খলনায়ক’, ‘জননী-জন্মভূমি’ থেকে ‘মধ্যবর্তিনী’, ‘বাহার’ থেকে ‘বকুলপুর’—গত ৫ বছরে দীপ্ত টেলিভিশন উপহার দিয়েছে এমন অসংখ্য দর্শকপ্রিয় ধারাবাহিক নাটক। প্রচারের পর থেকেই দেশের শীর্ষ জনপ্রিয় ধারাবাহিক হিসেবে দীর্ঘ সময় নিজের অবস্থান ধরে রেখেছে ‘মান-অভিমান’; যা তার ৫০০তম পর্ব পেরিয়ে সমান জনপ্রিয়তায় দর্শকের মনে স্থান করে নিয়েছে আজও।
আজ (১৮ নভেম্বর) দীপ্ত টেলিভিশন তার ৫মবর্ষ পূরণ করতে যাচ্ছে তেমন কোনও আনুষ্ঠানিকতা ছাড়াই। কারণ, চলছে করোনাকাল। তবে জন্মদিনটিকে ঘিরে দীপ্তর পর্দায় থাকছে নানা আয়োজন।
চ্যানেলটির প্রোগ্রাম অফিসার জাকিয়া সুলতানা জানান, জন্মদিনকে ঘিরে বুধবার সকাল ৯টা ও দুপুর ২টায় প্রচার হবে বিশেষ বাংলা চলচ্চিত্র ‘মোস্ট ওয়েলকাম’‌ ও ‘দেবী’‌। রাত ১১টায় লাইভ মিউজিক্যাল শো ‘‌দীপ্ত উল্লাস’-এ গান নিয়ে থাকছেন দিনাত জাহান মুন্নী, কণা, লিজা, নিশীতা বড়ুয়া, ঐশী, কর্নিয়া, রাজিব, মুহিন, সাব্বির, কিশোর, বেলী আফরোজ, নুসরাত বৃষ্টি, আসমা দেবযানী, স্মরণ, সুস্মিতা ও দীপ্তি সরকারের পরিবেশনা। মাসুদ মিয়ার প্রযোজনায় অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন লাবণ্য ও তাসনুভা মোহনা।
এদিকে দীপ্ত টিভিতে নতুন ডাবিং ধারাবাহিক ‘‌ফেরিহা’‌ শুরু হয়েছে ১৩ নভেম্বর থেকে। ২৮ নভেম্বর থেকে শুরু হবে সাজ্জাদ সুমনের পরিচালনায় নতুন ধারাবাহিক ‘মাশরাফি জুনিয়র’।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
‘মালা’র জন্য ঢাকার মঞ্চে ‘আবার’ অঞ্জন
‘মালা’র জন্য ঢাকার মঞ্চে ‘আবার’ অঞ্জন
পদ্মর সঙ্গী প্রিয়ম, আনন্দে আটখানা পরী
পদ্মর সঙ্গী প্রিয়ম, আনন্দে আটখানা পরী
ছয় প্রেক্ষাগৃহে ‌‘পটু’
এ সপ্তাহের ছবিছয় প্রেক্ষাগৃহে ‌‘পটু’
প্রথম দিন: বৃষ্টিস্নাত সন্ধ্যায় রবির গান আর দুই কিংবদন্তিকে স্মরণ
জাতীয় রবীন্দ্রসংগীত উৎসবপ্রথম দিন: বৃষ্টিস্নাত সন্ধ্যায় রবির গান আর দুই কিংবদন্তিকে স্মরণ
‘তোর ভাতের প্লেটে আমার দেয়া কিছু ঘৃণা থাকুক’
‘তোর ভাতের প্লেটে আমার দেয়া কিছু ঘৃণা থাকুক’