X
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪
১৭ বৈশাখ ১৪৩১

শহুরে বানর অথবা অর্ধেক আপেলের গল্প

বিনোদন রিপোর্ট
০৫ ডিসেম্বর ২০২০, ১৬:২৮আপডেট : ০৫ ডিসেম্বর ২০২০, ১৬:৩৮

একটি দৃশ্যে সজল ও মিম পরিবার ও সমাজের বাইরে চিন্তা করার অবকাশ নেই মানুষের এখন। এক হাজার অর্ধেক আপেল কখনও একটা আপেলের সমান হতে পারে না, সেটি এখন ভাবে না কেউ। কারণ, মানুষের জীবন ক্রমশ শহুরের বানরের মতো হয়ে যাচ্ছে। 
একটি নামী-দামী প্রতিষ্ঠানের উচ্চপদে চাকুরী করেও সন্তুষ্ট নন সজল। কারণ গাড়ি-বাড়ি, টাকা-পয়সা থাকা সত্ত্বেও তার মনের মধ্যে শান্তি নেই। একটা সময় সজল বুঝতে পারেন, স্টারডম, ধন-সম্পত্তি চাইলেই করা যায়। কিন্তু মনের ইচ্ছা অনেকসময় চাইলেও পূরণ করা যায় না।
কারণ এই শহরে এক হাজারটা অর্ধেক আপেলের পরিমাণ বেশি, একটা আপেলের সংখ্যা খুব কম। এমনই গল্পে নির্মিত হয়েছে নাটক ‘শহুরে বানর’।
সাইফ উদ্দীন আজাদের গল্প ও চিত্রনাট্যে নাটকটি পরিচালনা করেছেন মামুন খান। এতে জুটি বেঁধে অভিনয় করেছেন আব্দুন নূর সজল ও নাদিয়া আফরিন মিম। সম্প্রতি রাজধানীর উত্তরায় নাটকটির শুটিং শেষ হয়েছে।
নির্মাতা মামুন বলেন, ‘আমি ভিন্ন স্বাদের গল্প নিয়ে কাজ করতে পছন্দ করি। যার কারণে দেশ, পরিবার আর সমাজের গল্পে সাজানো নতুন এই কাজটি করলাম। মানুষ অনেকাংশেই তার ইচ্ছার অপূর্ণতার কাছে বন্দি। অনেক সময় চাইলেও সমাজের কারণে নিজেদের ইচ্ছাগুলো মাটিচাপা দিয়ে দিতে হয়। সেরকমই গল্পে আমার এই নাটক।’
কাজটি প্রসঙ্গে সজল বলেন, ‘গল্পটি চমৎকার। নামের সাথে যথার্থ। মানুষ তার ইচ্ছের কাছের বন্দি- এমনই এক অসাধারণ গল্পে কাজটি করেছি। আমার সাথে রয়েছেন মিম। দর্শকরা এই কাজটির মাধ্যমে সুন্দর একটি বার্তা পাবেন। আশা করি সবার ভালো লাগবে।’
সরকার মিডিয়া প্রযোজিত এই নাটকটি আগামী ১৭ ডিসেম্বর প্রতিষ্ঠানটির ইউটিউব চ্যানেলে অবমুক্ত হবে বলে জানান নির্মাতা।

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
এক ফ্রেমে এত ‘সুন্দরী’, স্মৃতিকাতর সকলেই!
এক ফ্রেমে এত ‘সুন্দরী’, স্মৃতিকাতর সকলেই!
স্বর্ণপামে ৯ বিচারক: সর্বকনিষ্ঠ আদিবাসী লিলি, আছেন বন্ডকন্যাও
কান উৎসব ২০২৪স্বর্ণপামে ৯ বিচারক: সর্বকনিষ্ঠ আদিবাসী লিলি, আছেন বন্ডকন্যাও
কানাডার স্টেডিয়ামে রেকর্ড গড়লেন দিলজিৎ
কানাডার স্টেডিয়ামে রেকর্ড গড়লেন দিলজিৎ
আট গল্পের প্রদর্শনী ‘অল দ্যাট ওয়েদারস’
আট গল্পের প্রদর্শনী ‘অল দ্যাট ওয়েদারস’
অপু-বুবলীর ‘কথাযুদ্ধ’ চলমান, মাঝে শাকিবের বিয়ে গুঞ্জন!
অপু-বুবলীর ‘কথাযুদ্ধ’ চলমান, মাঝে শাকিবের বিয়ে গুঞ্জন!