X
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪
১৫ বৈশাখ ১৪৩১

একসঙ্গে কাব্যগ্রন্থ ও গানের অ্যালবাম প্রকাশ!

বিনোদন রিপোর্ট
১৪ ফেব্রুয়ারি ২০২১, ০১:১১আপডেট : ১৪ ফেব্রুয়ারি ২০২১, ১৫:৪৭

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির সঙ্গে প্রকাশক, গীতিকবি ও শিল্পী অ্যালবাম প্রকাশের প্রচলনই তো নেই, সঙ্গে আবার কাব্যগ্রন্থ! এই সাহসটি দেখিয়েছেন কণ্ঠশিল্পী বাঁধন।

১৩ ফেব্রুয়ারি বিকালে বাংলাদেশ শিল্পকলা একাডেমির চিত্রশালা মিলনায়তনে অনুষ্ঠিত হলো সাবরীনা রহমান বাঁধনের প্রথম কাব্যগ্রন্থ ‘শেষের কবিতার পরে’ এবং তৃতীয় স্টুডিও অ্যালবাম ‘আবছায়া চুপছায়া’র প্রকাশনা উৎসব।

এই আয়োজনে প্রধান অতিথি ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ, এমপি।

প্রতিমন্ত্রী বলেন, ‘সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক কর্মকর্তা সাবরীনা রহমান বাঁধন একজন মেধাবী ও প্রতিভাবান মানুষ। কর্মজীবনের পাশাপাশি সংস্কৃতি অঙ্গনেও তিনি তার প্রতিভার স্বাক্ষর রেখে চলেছেন। তিনি একাধারে কবি, গীতিকবি ও কণ্ঠশিল্পী। দেশের অন্যতম সংগীত প্রতিযোগিতায় শীর্ষ দশে স্থান পাওয়া বাঁধন ছাত্রজীবনেও ছিলেন বাংলাদেশের স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। তার সর্বাঙ্গীণ সাফল্য কামনা করি।’

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অ্যালবামের তিন গীতিকবিসহ সংগীতায়োজক ও প্রকাশক জয় শাহরিয়ার এবং সহশিল্পী কিশোর দাস।

সাবরীনা রহমান বাঁধন বলেন, ‘এটা আমার জন্য পরম সৌভাগ্য একসঙ্গে কবিতা ও গান প্রকাশ করতে পেরে। আমি কৃতজ্ঞতা জানাই তাদের প্রতি, যারা নানাভাবে আমার লালিত স্বপ্নগুলোকে এভাবে বাস্তবে রূপ দিতে এগিয়ে এলেন।’

‘আবছায়া চুপছায়া’ অ্যালবামে গান রয়েছে ৮টি। যার সবকটির সুর করেছেন শিল্পী নিজেই। গানের কথা লিখেছেন মনিরুল আলম, ফাহিমুল ইসলাম, তানজিয়া সালমা ও সাবরীনা রহমান বাঁধন।

বাঁধন জানান, আজব প্রকাশ থেকে প্রকাশিত কাব্যগ্রন্থ ‘শেষের কবিতার পরে’ পাওয়া যাচ্ছে রকমারিতে এবং আজব রেকর্ডস-এর ব্যানারে ‘আবছায়া চুপছায়া’র গানগুলো শোনা যাবে সারা বিশ্বের সব উল্লেখযোগ্য স্ট্রিমিং প্ল্যাটফর্মগুলোতে।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
চার বছরে আট ফ্লপ, আসছে আরও এক হালি!
চার বছরে আট ফ্লপ, আসছে আরও এক হালি!
প্রেক্ষাগৃহ থেকে না নামতেই উঠলো পাঠ্যসূচিতে!
প্রেক্ষাগৃহ থেকে না নামতেই উঠলো পাঠ্যসূচিতে!
গানে গানে সরকারের সমালোচনা, ইরানি গায়কের মৃত্যুদণ্ড
গানে গানে সরকারের সমালোচনা, ইরানি গায়কের মৃত্যুদণ্ড
ঢাকাই নির্বাক ছবির মস্কো জয়, যেমনটা বললেন নির্মাতা
ঢাকাই নির্বাক ছবির মস্কো জয়, যেমনটা বললেন নির্মাতা
ফুরফুরে মেজাজে পান্নু
ফুরফুরে মেজাজে পান্নু