X
বুধবার, ০১ মে ২০২৪
১৮ বৈশাখ ১৪৩১

সৃজিতের ছবিতে অভিনয় করবেন স্বয়ং উত্তম কুমার!

বিনোদন ডেস্ক
৩০ মার্চ ২০২১, ১৬:১৯আপডেট : ৩০ মার্চ ২০২১, ১৮:২১

শিরোনাম দেখে ভিরমি খাওয়ার জোগাড় হতে পারে; তবে এটাই সত্যি। নতুন ছবি তৈরি করছেন পশ্চিমবঙ্গের সৃজিত মুখার্জি। নাম ‌‘অতি উত্তম’।

যা তৈরি হবে মহানায়ক উত্তম কুমারকে নিয়ে। বাকি ছবির মতো অন্য কোনও অভিনেতাকে দেখা যাবে না নাম ভূমিকায়। স্বয়ং মহানায়কই অভিনয় করবেন নিজের চরিত্রে! আর তা সম্ভব হবে ভিএফএক্স প্রযুক্তির মাধ্যমে।

উত্তম কুমার অভিনীত ৫৪টি ছবির ফুটেজ নিয়ে ভিএফএক্সের মাধ্যমে আরও একবার পর্দায় জীবন্ত করে তোলা হবে বাংলার এই মহানায়ককে। তার হাঁটা-চলা, কথা বলা, নানা ধরনের অভিব্যক্তি এভাবেই ফুটিয়ে তোলার পরিকল্পনা করেছেন সৃজিত।

এর জন্য ৩ বছর ধরে চিত্রনাট্য তৈরি করেছেন নির্মাতা। সঙ্গে চলেছে উত্তম কুমারের অভিনয় নিয়ে নানা গবেষণা।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারকে সৃজিত বলেন, ‘‘অটোগ্রাফ’ যেমন সত্যজিৎ রায় এবং উত্তম কুমারের প্রতি ট্রিবিউট ছিল, উত্তম কুমারের একনিষ্ঠ ভক্ত হিসেবে তাকে এই নতুন ছবির মাধ্যমে ফের ট্রিবিউট দিচ্ছি।”

রহস্যে মোড়া গল্প থেকে বেরিয়ে এই প্রথম ‘রোমান্টিক কমেডি’ তৈরি করেছেন সৃজিত।

এই ছবির গল্প এগিয়েছে উত্তম কুমার ও তার এক একনিষ্ঠ ভক্তকে কেন্দ্র করে। সেই ভক্ত ব্যক্তিগত জীবনে প্রেমজনিত সমস্যায় পড়লে মহানায়কের দ্বারস্থ হয়। ‘কিং অব রোমান্স’ উত্তম তার ভক্তকে উদ্ধার করতে এগিয়ে আসেন।

জানা যায়, ছবিতে আরও অভিনয় করেছেন অনিন্দ্য সেনগুপ্ত, রোশনি ভট্টাচার্য ও জিনা তরফদার। উত্তমের নাতি গৌরব চট্টোপাধ্যায়কেও দেখা যাবে একটি বিশেষ ভূমিকায়।

উত্তম কুমার বাংলা চলচ্চিত্রের সবচেয়ে জনপ্রিয় নায়ক। ১৯৮০ সালের ২৪ জুলাই তিনি মারা যান। চলে যাওয়ার আগে তিনি বাংলা চলচ্চিত্রকে নিয়ে গেছেন অন্য উচ্চতায়। অভিনয় দিয়ে জিতেছেন ‘মহানায়ক’ খেতাব।

/এম/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
মে দিবসে ফুঁসে উঠলেন সিনেমা শ্রমিকরা
মে দিবসে ফুঁসে উঠলেন সিনেমা শ্রমিকরা
একজন অপরাধীর গল্প বলতে চেয়েছিলেন তিশা
একজন অপরাধীর গল্প বলতে চেয়েছিলেন তিশা
সিয়াম-পরীর গানের ভিউ ১০০ মিলিয়ন!
সিয়াম-পরীর গানের ভিউ ১০০ মিলিয়ন!
মদ ছেড়ে বললেন, ‘মাইলফলক’
মদ ছেড়ে বললেন, ‘মাইলফলক’
আন্তর্জাতিক মুক্তির আগেই বাংলাদেশে!
আন্তর্জাতিক মুক্তির আগেই বাংলাদেশে!