X
শনিবার, ০৪ মে ২০২৪
২১ বৈশাখ ১৪৩১

পাঁচ জেলায় সিনেমা হল বন্ধ

ওয়ালিউল বিশ্বাস
০১ এপ্রিল ২০২১, ২৩:৫৫আপডেট : ০২ এপ্রিল ২০২১, ০১:২৪

করোনা প্রকোপ বাড়ায় দেশের পাঁচ জেলায় জরুরিভিত্তিতে সিনেমা হল বন্ধ ঘোষণা করা হয়েছে। জেলাগুলো হলো চট্টগ্রাম, নরসিংদী, ফরিদপুর, শেরপুর ও চাঁদপুর।

খবর মিলেছে, করোনা ঠেকাতে জেলা প্রশাসকরা সরকারের দেওয়া ১৮ দফা নির্দেশনার পাশাপাশি সিনেমা হলসহ সকল বিনোদনকেন্দ্র আগামী দু’সপ্তাহের জন্য বন্ধ ঘোষণা করেছে।

বিষয়টি নিশ্চিত হওয়া গেছে চট্টগ্রাম ও শেরপুর জেলা প্রশাসকের গণ-বিজ্ঞপ্তি ও বাকি জেলার সিনেমা হলগুলো সূত্রে।

জানা যায়, দীর্ঘদিন পর জেলাগুলোর হল মালিকরা নতুন ছবি মুক্তির জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। বিশেষ করে দীর্ঘদিন বন্ধ থাকা ২০টি হল নতুন করে খোলার খবর ছিলো ২ এপ্রিল থেকে। কারণ, এদিন মুক্তি পাচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে তৈরি ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ চলচ্চিত্রটি।

এদিন ছবিটি মুক্তি পেলেও উক্ত পাঁচ জেলা জেলা থেকে বাধ্য হয়েই পিছিয়ে এসেছে চলচ্চিত্রটির প্রযোজক-পরিচালক সেলিম খান।

তিনি বাংলা ট্রিবিউনকে বলেন, ‘সরকার এখনও লকডাউন ঘোষণা করেনি। স্বাস্থ্যবিধি মেনে বিনোদন কেন্দ্রগুলো চালু রাখার কথা বলেছে। অথচ জেলা-প্রশাসকগণ স্বেচ্ছায় এ সিদ্ধান্ত নিলেন। আমরা আসন সংখ্যা কমিয়ে ছবিটি মুক্তি দেওয়ার প্রস্তুতি নিয়েছি। জেলাগুলোর হল মালিকরাও সেভাবে এগিয়েছিলেন। নতুন আয়োজনে অনেক বন্ধ হল খুলেছেন এই ছবিটিকে ঘিরে। এমনিতেই তাদের ব্যবসা নেই। এখনও এত টাকা খরচ করে তারা আবারও লস করলো।’

এরমধ্যে চট্টগ্রামের সিলভার স্ক্রিন ও সুগন্ধা; নরসিংদীর মমতা; শেরপুর সপ্তপদী; চাঁদপুরের কাজলী ও ফরিদপুরের বনলতায় ছবিটি মুক্তির কথা ছিল। সেটি এখন আর হচ্ছে না।

জানা যায়, করোনা সংক্রমণ রোধে ১ থেকে ১৫ এপ্রিল পর্যন্ত পর্যটন কেন্দ্র, সিনেমা হল, বিয়ে, খেলাধুলা এবং সব ধরনের সভা-সমাবেশ বন্ধ ঘোষণা করেছে জেলা প্রশাসন।

নির্দেশনা জারি করে ইতোমধ্যে জেলাগুলোর প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হয়েছে। সেই সঙ্গে কিছু জেলা প্রশাসনের অফিশিয়াল ফেসবুক অ্যাকাউন্ট থেকে বন্ধ ঘোষণা সংক্রান্ত পোস্ট দেওয়া হয়েছে।

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
পদ্মশ্রী পাওয়া শিল্পী এখন দিনমজুর!
পদ্মশ্রী পাওয়া শিল্পী এখন দিনমজুর!
নাট্যকার সংঘ: সভাপতি মুননা, সম্পাদক উজ্জ্বল
নাট্যকার সংঘ: সভাপতি মুননা, সম্পাদক উজ্জ্বল
যশের ছবিটি ছেড়ে দিলেন কারিনা!
যশের ছবিটি ছেড়ে দিলেন কারিনা!
‘দেওরা’ সফলতার পর ‘মা লো মা’ চমক
‘দেওরা’ সফলতার পর ‘মা লো মা’ চমক
জন্ম আর মৃত্যুর সুরেলা মেলবন্ধনের প্রতিধ্বনি
৩৫তম জাতীয় রবীন্দ্রসংগীত উৎসবজন্ম আর মৃত্যুর সুরেলা মেলবন্ধনের প্রতিধ্বনি