X
শুক্রবার, ০৩ মে ২০২৪
২০ বৈশাখ ১৪৩১

সদ্য করোনাজয়ী: স্বস্তি ফিরলেও শঙ্কা কাটেনি

সুধাময় সরকার
২৫ এপ্রিল ২০২১, ১১:৫২আপডেট : ২৫ এপ্রিল ২০২১, ১৫:১০

সম্প্রতি করোনা পজিটিভ হয়ে খবরের পাতায় এলেন তারা। কাছাকাছি সময়ে এ ভাইরাসে আক্রান্ত হয়ে একই অঙ্গনের অনেক গুণীজন ফিরেছেন না ফেরার দেশে। অনেকে এখনও আছেন হাসপাতালে।

এমন অন্ধকার সময়ে খানিক আশার কথা শোনালেন অভিনয় অঙ্গনের বেশ ক'জন তারকা। যারা প্রত্যেকেই করোনা জয় করেছেন। এসেছে নেগেটিভ ফল। তাদের মধ্যে রয়েছেন তারকা দম্পতি শহীদুজ্জামান সেলিম-রোজী সিদ্দিকী, অভিনেত্রী-নির্মাতা আফসানা মিমি, নির্মাতা চয়নিকা চৌধুরী, নন্দিত আবুল হায়াত, চিত্রনায়িকা মৌসুমী প্রমুখ।

চয়নিকা চৌধুরী জানান, ২১ এপ্রিল তিনি করোনা নেগেটিভ ফলাফল হাতে পান। এর আগে ও পরে টানা ২১ দিন তিনি নিজ বাসায় আইসোলেশনে ছিলেন। করিয়েছেন সিটি স্ক্যান। তবে তেমন কোনও শারীরিক জটিলতা ছাড়াই তিনি নেগেটিভ ফল হাতে পান। চয়নিকা বলেন, ‌‘চিকিৎসক বলেছেন পোস্ট কোভিড আরও বেশি সেনসিটিভ। অনেক সাবধানে থাকতে হবে। ফলে আপাতত স্বস্তি ফিরলেও শঙ্কা কাটেনি। শান্তিটা যে কবে ফিরবে জানি না। তবে আমি কৃতজ্ঞতা জানাই কর্তব্যরত চিকিৎসক, পরিবারের সদস্য ও সহকর্মীদের প্রতি, যারা আমার পাশে ছিলেন এই অন্ধকার সময়ে।’

সেঁজুতির সেলফিতে বাবা-মা এদিকে লম্বা সময় হাসপাতালের কেবিনে থেকে চিকিৎসা নেওয়ার পর ১৪ এপ্রিল নেগেটিভ ফল পেয়ে বাসায় ফিরে যান অভিনেত্রী-নির্মাতা আফসানা মিমি। জানান তার নিকট সহকর্মী নজরুল সৈয়দ। এদিকে টানা ২১ দিন আইসোলেশনে থাকার পর ২২ এপ্রিল করোনা নেগেটিভ ফল পান নায়ক রিয়াজ।

অন্যদিকে গতকাল ২৪ এপ্রিল নেগেটিভ ফল হাতে পান দেশের অন্যতম তারকা দম্পতি শহীদুজ্জামান সেলিম ও রোজী সিদ্দিকী। তার মেয়ে সেঁজুতি খান বলেন, ‌‘বাবা-মা দুইজনই এখন সুস্থ আছে। কোভিড ১৯ সামলে নিয়েছেন। সকলে ভীষণভাবে মা-বাবার খোঁজ রেখেছেন, প্রার্থনা করেছেন, সেজন্য সবা প্রতি আমার কৃতজ্ঞতা অশেষ।’

সেঁজুতি বেশ স্পষ্ট ভাষায় একটি বিশেষ তথ্য দেন এই ভাইরাস সম্পর্কে। তিনি বলেন, ‘একটা কথা না বললেই নয়। মা-বাবা দুজনই ভীষণ স্বাস্থ্যবিধি মেনে চলা মানুষ। তাই বাইরে থেকে ওরা করোনা নিয়ে ঘরে আসেনি, করোনা ওদের ঘরের ভেতরেই ছিল, যা ওরা ধারণাও করতে পারেনি। আমাদের আশপাশেই অনেক অসচেতন মানুষ ছড়িয়ে রয়েছে। তাই বাইরের সাথে সাথে সবাইকে ঘরের ভেতরেও সতর্ক থাকা প্রয়োজন।’

এদিকে একই সময়ে করোনা পজিটিভ ফল পান ডিরেক্টরস গিল্ডের সদ্য নির্বাচিত সাধারণ সম্পাদক এস এম কামরুজ্জামান সাগর। তিনি সম্প্রতি নেগেটিভ ফল পান।

৪ এপ্রিল পজিটিভ ফল পান চিত্রনায়িকা-নির্মাতা মৌসুমীসহ ছেলে ফারদিন স্বাধীন ও পুত্রবধূ সাদিয়া রহমান আয়েশা। তেমন কোনও জটিলতা ছাড়াই ১৫ এপ্রিল তারা নেগেটিভ হন।

স্ত্রীসহ স্বাধীন, সানী-মৌসুমী দম্পতি এদিকে গত দুই সপ্তাহে করোনা পজিটিভ হওয়ার খবর মিলেছে অভিনেতা আবুল হায়াত, আলমগীর ও আহসান হাবিব নাসিমের।

৩১ মার্চ থেকে ৬ এপ্রিল পর্যন্ত হাসপাতালে চিকিৎসা নিয়ে পজিটিভ ফল নিয়ে বাসায় ফিরেছেন আবুল হায়াত। ২০ এপ্রিল ৭৬ বছর বয়সী এই অভিনেতা করোনা জয়ের খবর পান। হাতে পান করোনা নেগেটিভ ফল। অন্যদিকে অভিনেতা নাসিম ৯ এপ্রিল থেকে নিজ বাসায় চিকিৎসা নিচ্ছিলেন। তার পরিবারের ৫ সদস্যই পজিটিভ হন। তবে সেটি নেগেটিভ হওয়ার খবর এখনও নিশ্চিত হওয়া যায়নি।

এদিকে নায়ক-প্রযোজক-নির্মাতা আলমগীর করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ গ্রহণ করার পরদিনই (১৮ এপ্রিল) জানতে পারেন তার ফল পজিটিভ! বিলম্ব না করে ভর্তি হন রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে। তবে তার শারীরিক অবস্থা বেশ স্বাভাবিক বলেই জানান কন্যা- কণ্ঠশিল্পী আঁখি আলমগীর।

করোনা পজিটিভ হয়ে ৬ এপ্রিল থেকে রাজধানীর শহীদ সোহ‌রাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন দেশের অন্যতম কবি, গীতিকবি ও সাংবাদিক নাসির আহমেদ।

একইভাবে করোনা পজিটিভ হওয়ার খবর মিলেছে প্রখ্যাত দুই সংগীতশিল্পী ফরিদা পারভীন (৮ এপ্রিল) ও তপন চৌধুরীর (৯ এপ্রিল)। তাদের নেগেটিভ ফলাফলের খবর নিশ্চিত হওয়া যায়নি। তবে দুজনেই এখন নিজ বাসায় আইসোলেশনে আছেন। একইভাবে পজিটিভ হয়ে গত এক সপ্তাহ ঘরবন্দি রয়েছেন বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক ও নাগরিক টিভির অনুষ্ঠান প্রধান কামরুজ্জামান বাবু।

হাসপাতালে যখন অভিনেতা আবুল হায়াত সম্প্রতি করোনাভাইরাসে প্রাণ হারান কিংবদন্তি কবরী, অভিনেতা এসএম মহসিন, সাংবাদিক শফিউজ্জামান খান লোদী, নির্মাতা সাজেদুল আউয়াল ও মাসুদ কায়নাত, সংগীতশিল্পী মিতা হক ও ইন্দ্রমোহন রাজবংশী, সংগীত পরিচালক ফরিদ আহমেদসহ বেশ ক’জন শিল্পী।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
‘দেওরা’ সফলতার পর ‘মা লো মা’ চমক
‘দেওরা’ সফলতার পর ‘মা লো মা’ চমক
জন্ম আর মৃত্যুর সুরেলা মেলবন্ধনের প্রতিধ্বনি
৩৫তম জাতীয় রবীন্দ্রসংগীত উৎসবজন্ম আর মৃত্যুর সুরেলা মেলবন্ধনের প্রতিধ্বনি
যে গল্পের জন্ম ওষুধের দোকান থেকে!
যে গল্পের জন্ম ওষুধের দোকান থেকে!
উদ্বোধক মেরিল স্ট্রিপ, পাচ্ছেন স্বর্ণপাম
কান উৎসব ২০২৪উদ্বোধক মেরিল স্ট্রিপ, পাচ্ছেন স্বর্ণপাম
ধর্মীয় জনগোষ্ঠীর প্রতিক্রিয়া নিয়ে প্রামাণ্যচিত্র
ধর্মীয় জনগোষ্ঠীর প্রতিক্রিয়া নিয়ে প্রামাণ্যচিত্র