X
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২
১৬ অগ্রহায়ণ ১৪২৯

দুই বন্ধুর এবারের ‘পাঁচফোড়ন’-এ যা থাকছে

বিনোদন রিপোর্ট
১৩ জুলাই ২০২১, ১৪:৩৫আপডেট : ১৩ জুলাই ২০২১, ১৪:৩৫

ঈদুল আজহা উপলক্ষে এবারও মজাদার টিভি শো ‘পাঁচফোড়ন’ নির্মাণ করলেন নন্দিত নির্মাতা হানিফ সংকেত। এতে সঞ্চালকের ভূমিকায় এবারও থাকছেন দুই অভিনেতা বন্ধু মীর সাব্বির ও সাজু খাদেম।

ফাগুন অডিও ভিশনের ব্যানারে নির্মিত অনুষ্ঠানটির শুটিং শেষে এখন চলছে সম্পাদনার কাজ। 

গত প্রায় দেড় যুগ ধরে বছরের বিশেষ বিশেষ দিনে এই অনুষ্ঠানটি নির্মাণ ও প্রচার হয়ে আসছে এটিএন বাংলায়। প্রতিবারের মতো এবারও ভিন্ন আঙ্গিকের উপস্থাপনায় রকমারি আয়োজন নিয়ে সাজানো হয়েছে ‘পাঁচফোড়ন’। জানান হানিফ সংকেত।

সৌহার্দ্যপূর্ণ পরিবেশে দুই বন্ধু মীর সাব্বির ও সাজু খাদেমের মধ্যে সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে টকশোর আঙ্গিকে এবারের উপস্থাপনা সাজানো হয়েছে। এতে কোরবানির ঈদকে নিয়ে মজার মজার আলোচনা হতে থাকে দুই বন্ধুর মধ্যে। আর আলোচনার ফাঁকে ফাঁকে প্রসঙ্গক্রমেই আসতে থাকে গান, নাটক ও বিভিন্ন বিষয়ের ওপর চমৎকার সব রিপোর্টিং।
 
এবারের আয়োজনে গান থাকছে দু’টি। হাছন রাজার একটি জনপ্রিয় গান নতুন সংগীতায়োজনে গেয়েছেন সেলিম চৌধুরী। আর একটি দ্বৈত সংগীত গেয়েছেন কমল ও তানজিনা রুমা। গানটির কথা লিখেছেন মনিরুজ্জামান পলাশ, সুর ও সংগীত পরিচালনা করেছেন নাভেদ পারভেজ। ঢাকা ও ঢাকার আশেপাশে মনোরম লোকেশনে গানগুলির চিত্রায়ন করা হয়েছে।

গান পরিবেশন করছেন কমল ও তানজিনা রুমা রয়েছে ‘ইত্যাদি’খ্যাত জাদুকর ম্যাজিক রাজিকের পরিবেশনায় একটি ব্যতিক্রমধর্মী মনস্তাত্ত্বিক জাদু। পেশায় প্রকৌশলী ও আইটি বিষয়ে গ্রাজুয়েট রাজিক দীর্ঘদিন বিদেশি টেলিভিশনে জাদু প্রদর্শন করার পর জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র মাধ্যমে দেশের কোনও টেলিভিশন পর্দায় প্রথম জাদু দেখান।

খাবারে স্বাদ আর সুগন্ধ আনতে মসলার কোনও বিকল্প নেই। বিশেষ করে কোরবানির ঈদে মসলার চাহিদা বেড়ে যায় কয়েকগুণ। এবারের পাঁচফোড়নে এই মসলার ওপর রয়েছে একটি অনুসন্ধানী প্রতিবেদন। রাজশাহীর পবা উপজেলার দহপাড়া গ্রামের তেঁতুলতলার ভ্রাম্যমান চা বিক্রেতা রনির ওপর রয়েছে একটি অনুকরণীয় প্রতিবেদন। কুষ্টিয়া জেলার খোকসা উপজেলার ছোট্ট একটি গ্রাম-নাম শিমুলিয়া। এই গ্রামটি এখন অনেকের কাছেই পরিচিতি পেয়েছে ইউটিউব গ্রাম হিসেবে! এই গ্রামের ওপর রয়েছে একটি ভিন্নধর্মী প্রতিবেদন।

হানিফ সংকেত জানান, ‘পাঁচফোড়ন’ যেহেতু বিশেষ দিন উপলক্ষে নির্মিত হয় তাই বিভিন্ন ধরনের ব্যঙ্গাত্মক, রসাত্মক ও সচেতনতামূলক নাট্যাংশ থাকে এতে। এবারও কোরবানির ঈদের ওপর রয়েছে বেশ ক’টি নাট্যাংশ। এতে অভিনয় করেছেন- জিল্লুর রহমান, আমিন আজাদ, কাজী আসাদ, শুভাশিস ভৌমিক, কামাল বায়েজিদ, জাহিদ চৌধুরী, বিণয় ভদ্র, বিলু বড়–য়া, আনোয়ার শাহী, সাজ্জাদ সাজু, সজল, নজরুল ইসলাম, নিসা, ইমিলাসহ অনেকে। গান গাইছেন সেলিম চৌধুরী

‘পাঁচফোড়ন’ প্রচার হবে ঈদের ৩য় দিন রাত ১০টা ৩০ মিনিটে এটিএন বাংলায়। পরিবেশিত হবে কেয়া কস্মেটিকস্ লিমিটেড এর সৌজন্যে।

উল্লেখ্য, হানিফ সংকেতের নির্দেশনায় অভিনেতা মীর সাব্বির ও সাজু খাদেম এর আগেও ‘পাঁচফোড়ন’-এ সঞ্চালকের ভূমিকা পালন করেছেন সফলতার সঙ্গে। 

/এমএম/
সম্পর্কিত
একাই ওকে নিয়ে যুদ্ধ করেছি: হানিফ সংকেত
আকবরের অকাল প্রয়াণএকাই ওকে নিয়ে যুদ্ধ করেছি: হানিফ সংকেত
‘ইত্যাদি’র মঞ্চ এবার ঝালকাঠির পাঁচ নদীর মোহনায়
‘ইত্যাদি’র মঞ্চ এবার ঝালকাঠির পাঁচ নদীর মোহনায়
কাজী নজরুল ইসলামের শ্রেণিকক্ষের সামনে ‘ইত্যাদি’
কাজী নজরুল ইসলামের শ্রেণিকক্ষের সামনে ‘ইত্যাদি’
পরীমণি-হানিফ সংকেতের পর মেহজাবীনও!
পরীমণি-হানিফ সংকেতের পর মেহজাবীনও!
বিনোদন বিভাগের সর্বশেষ
ডিসেম্বরজুড়ে বিটিভিতে বর্ণাঢ্য আয়োজন
ডিসেম্বরজুড়ে বিটিভিতে বর্ণাঢ্য আয়োজন
নতুন অধ্যায়ে আফরান নিশো, সঙ্গে রাফী-তমা
নতুন অধ্যায়ে আফরান নিশো, সঙ্গে রাফী-তমা
জিতের ছবির পরিচালক বাংলাদেশের সঞ্জয়
জিতের ছবির পরিচালক বাংলাদেশের সঞ্জয়
কথা রাখলেন পার্থ-অপর্ণারা
কথা রাখলেন পার্থ-অপর্ণারা
ওই মুহূর্তে অনবরত কান্না করেছি: শাহনাজ খুশি
ওই মুহূর্তে অনবরত কান্না করেছি: শাহনাজ খুশি