X
বুধবার, ০১ মে ২০২৪
১৭ বৈশাখ ১৪৩১

কলকাতার ইমন চক্রবর্তীর সহশিল্পী ঢাকার বিচারক (ভিডিও)

বিনোদন রিপোর্ট
০৫ সেপ্টেম্বর ২০২১, ১৭:২০আপডেট : ০৫ সেপ্টেম্বর ২০২১, ১৯:৪৬

‘তুমি যাকে ভালোবাসো/ স্নানের ঘরে বাষ্পে ভাসো’- ইমন চক্রবর্তীর এই কণ্ঠের রেশ আজও কাটেনি বাঙালি শ্রোতার কাছে। সেই সূত্রে এই বাংলায়ও ইমন বেশ কিছু গান করেছেন। তবে এবার এলেন রবীন্দ্রসংগীত নিয়ে। সহশিল্পী হিসেবে পেয়েছেন ঢাকার একজন বিচারককে।

‘পুরনো সেই দিনের কথা’ গানটি ইমন গাইলেন বাংলাদেশের অতিরিক্ত জেলা ও দায়রা জজ কেশব রায় চৌধুরীকে সঙ্গে নিয়ে। গানটির নতুন সংগীতায়োজন করেছেন কিশোর দাশ।

জানা গেছে, এ বছরের মার্চে গানটির ভিডিও শুটিং হলেও করোনা মহামারির কারণে এতদিন তা প্রকাশ হয়নি। অবশেষে ৪ সেপ্টেম্বর গানটি সাউন্ডটেকের ব্যানারে প্রকাশ হয়েছে।
  
কলকাতা থেকে ইমন চক্রবর্তী জানান, ‘এই গানের সংগীতায়োজক কিশোর আমার সঙ্গে যোগাযোগ করেন। ওর সঙ্গে আমার আগে থেকেই পরিচয়, তার ওপর পূর্ণ আস্থা ছিল। আর সহশিল্পী কেশব রায় চৌধুরী বাংলাদেশের একজন প্রশাসনিক কর্মকর্তা হয়েও তিনি সংগীত ভালোবাসেন। তিনি যে পেশায় আছেন, সেখান থেকে গান করা খুবই কঠিন। ব্যাপারটিকে আমি ভীষণ সম্মানের চোখে দেখছি। যখন কেশবদার কণ্ঠ শুনলাম, এরপর অ্যাপ্রোচ—সব মিলিয়ে আমার ভীষণ ভালো লেগেছে। তাই গেয়েছি। আরেকটা বিষয়, কেশবদার গান গাওয়ার মধ্যে একটা সততা আছে। তিনি যা-ই করেন পূর্ণ মনোযোগ দিয়েই করেন।’
 
সংগীত পরিচালক কিশোর বলেন, ‘গানটির মিউজিক করার সময় কিছু এক্সপেরিমেন্ট করেছি। একটি আইরিশ ফোক গানের সঙ্গে আধুনিক যন্ত্রানুষঙ্গের মিশ্রণ করেছি। আশা করছি বহুল জনপ্রিয় গানটিতে কিছু নতুনত্ব পাবেন শ্রোতারা।’

গানটির ভিডিও নির্মাণ করেছেন চন্দন রায় চৌধুরী। মডেল হিসেবে পারফর্ম করেছেন ফারদিন ও তামান্না। 

কেশব রায় চৌধুরী অতিরিক্ত জেলা ও দায়রা জজ হিসেবে ঢাকাতে দায়িত্ব পালন করছেন।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
মদ ছেড়ে বললেন, ‘মাইলফলক’
মদ ছেড়ে বললেন, ‘মাইলফলক’
আন্তর্জাতিক মুক্তির আগেই বাংলাদেশে!
আন্তর্জাতিক মুক্তির আগেই বাংলাদেশে!
দেশে শীর্ষে, বৈশ্বিক ট্রেন্ডিংয়ে  ৮১ নম্বরে!
দেশে শীর্ষে, বৈশ্বিক ট্রেন্ডিংয়ে  ৮১ নম্বরে!
রুনা লায়লার নতুন গান, সঙ্গে দুই তরুণ
রুনা লায়লার নতুন গান, সঙ্গে দুই তরুণ
বানসালির ওপর ক্ষুব্ধ এই বাঙালি অভিনেত্রী
বানসালির ওপর ক্ষুব্ধ এই বাঙালি অভিনেত্রী