X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৪ চৈত্র ১৪৩০

টানা কাজে শেষ হচ্ছে লালু’র মিশন

বিনোদন রিপোর্ট
২৭ অক্টোবর ২০২১, ১৪:০৯আপডেট : ২৭ অক্টোবর ২০২১, ১৬:১৩

প্রায় মাস খানেক ধরেই ঢাকাই ছবির শীর্ষ নায়ক শাকিব খান গ্রামে। এস এ হক অলিকের ‘গলুই’ সিনেমার জন্য কাজ করছেন বগুড়া ও জামালপুরের নদীবর্তী এলাকায়।

গত ২৯ সেপ্টেম্বর থেকে টানা ৩০ দিন শুটিং হয়েছে। আর এক সপ্তাহ পরই প্যাকআপ হচ্ছে লালু ওরফে শাকিব খানের কাজ। শেষ হচ্ছে এই নায়কের ‘গলুই’ মিশন।

তবে এ ক’দিনে সেখানে নিত্যদিন নতুন সব অভিজ্ঞতার সম্মুখীনও হয়েছেন তিনি। সর্বশেষ অংশ নিয়েছেন নৌকাবাইচ প্রতিযোগিতায়। আর সেটি সিনেমার কাজেই। শাকিব জানালেন, এটা তার জীবনের একেবারেই আনকোরা অভিজ্ঞতা। বিষয়টি নিয়ে বেশ রোমাঞ্চিতও তিনি। 

বললেন, ‘নৌকাবাইচ আমি সচক্ষে জীবনে কখনও দেখিনি। সিনেমায় বা বিভিন্ন প্ল্যাটফর্মে দেখেছি। কিন্তু সামনাসামনি এটাই প্রথম। আমি খুবই রোমাঞ্চিত ছিলাম। রিয়েল নৌকাবাইচের যে ফিলটা আছে, সেটাই ছিল এখানে। মানুষ আর মানুষ। একেবারে উৎসব বসে গিয়েছিল।’

প্রস্তুতি...

শাকিবের নৌকাবাইচ নিয়ে কিছু ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে এসেছে। সেখানে দেখা যায়, গ্রামের বৌ-ঝিরা ছেলেমেয়েদের নিয়ে হাজির হয়েছেন। নদীর পাড় দিয়ে বসে গেছে বাহারি দোকান। 

শাকিব বলেন, ‘নৌকাবাইচ যে আমাদের গ্রামবাংলার ঐতিহ্য, এখানে এসে তা আরও একবার বুঝেছি। পুরো উৎসবমুখর পরিবেশ। এখানে সেটাই কিন্তু হয়েছে। কখনও মনে হয়নি শুটিং হচ্ছে।’

চলচ্চিত্রটিতে শাকিবের নাম লালু। পেশায় ঢুলি। নৌকা চালাতেও তার নামডাক আছে। ছবিতে তার নায়িকা পূজা চেরি। আরও অভিনয় করছেন আজিজুল হাকিম, সমু চৌধুরী, ঝুনা চৌধুরী প্রমুখ। সরকারি অনুদানের ছবিটির সহ-প্রযোজক খোরশেদ আলম খসরু। 

খসরু জানান, নৌকার গলুই থেকেই সিনেমার নামকরণ করা হয়েছে ‘গলুই’। গলুই যেহেতু নৌকার গুরুত্বপূর্ণ অংশ, তাই এ গলুইয়ের সঙ্গে মানুষের জীবন, সম্পর্ক, পরিবার, রাষ্ট্রকে মিলিয়ে তৈরি করা হয়েছে চিত্রনাট্য।

প্রতিযোগিতায় লালু

/এম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
নায়কের জন্মদিনে নায়িকারা...
নায়কের জন্মদিনে নায়িকারা...
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!