X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৫ বৈশাখ ১৪৩১

সিনেমায় নায়িকাকে দেখতে না পেয়ে দুই ভক্তের মামলা!

বিনোদন ডেস্ক
২৩ জানুয়ারি ২০২২, ১৩:৩৭আপডেট : ২৩ জানুয়ারি ২০২২, ১৬:৩৯

কিউবান-স্প্যানিশ অভিনেত্রী আনা ডি আরমাসের দুই আমেরিকান ভক্ত হলিউডের প্রযোজনা প্রতিষ্ঠান ইউনিভার্সাল পিকচার্সের বিরুদ্ধে মামলা ঠুকে দিয়েছে। তাদের অভিযোগ, ‘ইয়েস্টারডে’ নামের একটি ছবির ট্রেলারে আনা ডি আরমাসকে দেখে এটি স্ট্রিমিং প্ল্যাটফর্মে ভাড়া করে প্রতারিত হয়েছেন তারা। কারণ চূড়ান্ত অংশ থেকে তাকে ছেঁটে ফেলা হয়েছে।

দুই ভক্তের নাম কনোর উয়োলফ ও পিটার রোজা। শুধুই আনা ডি আরমাসকে দেখার জন্য ‘ইয়েস্টারডে’ ভাড়া নিতে ৩.৯৯ ডলার (৩৫০ টাকা) করে গুনেছেন তারা। কিন্তু ছবিটিতে তাকে দেখতে না পেয়ে ভীষণ খেপেছেন উভয়ে। এ কারণে ক্যালিফোর্নিয়ায় দায়ের হওয়া মামলায় সব ভুক্তভোগী দর্শকের পক্ষ থেকে ৫০ লাখ ডলার (৪৩ কোটি টাকা) ক্ষতিপূরণ চেয়েছেন তারা।

ভক্তদের মন্তব্য, লোক-ঠকানো বিপণনের শিকার হয়েছেন তারা। আনা ডি আরমাসের খ্যাতি, দীপ্তি ও প্রতিভাকে পুঁজি করে ইউনিভার্সাল পিকচার্স এমন একটি চলচ্চিত্রের প্রচারণা চালিয়েছে যেখানে তাকে রাখাই হয়নি। মামলাকারী ভক্তরা মনে করেন, ট্রেলারে আনা ডি আরমাসকে রাখার উদ্দেশ্য ছবির কাটতি বাড়ানো ও দর্শকদের প্রলুব্ধ করা।

ইউনিভার্সাল পিকচার্স অবশ্য এখন পর্যন্ত এ নিয়ে কোনও মন্তব্য করেনি। ‘ইয়েস্টারডে’র গল্প একজন সংগীতশিল্পীকে ঘিরে। তার নাম জ্যাক মালিক। মাথায় আঘাত পাওয়ার পর জেগে উঠে লোকটি আবিষ্কার করে, পৃথিবীতে বিটলস ব্যান্ডকে মনে রাখা একমাত্র ব্যক্তি সে!

কমেডি ধাঁচের ছবিটিতে সংগীতশিল্পীর (হিমেশ প্যাটেল) প্রেমিকার ভূমিকায় অভিনয় করেছেন আনা ডি আরমাস। কিন্তু ৩৩ বছর বয়সী এই তারকার দৃশ্যগুলো বাদ দেওয়া হয়েছে। কারণ দর্শকরা গল্পের এই দিকটি পছন্দ করেনি।

ব্রিটিশ চিত্রনাট্যকার রিচার্ড কার্টিস ২০১৯ সালে এক সাক্ষাৎকারে বলেছিলেন, ‘ছবিটিতে আনা ডি আরমাস দারুণ নৈপুণ্য দেখিয়েছেন। এ কারণে তার অংশ কেটে ফেলা ছিল খুব পীড়াদায়ক।’

গত বছর জেমস বন্ড সিরিজের ‘নো টাইম টু ডাই’ ছবিতে দেখা গেছে আনা ডি আরমাসকে। ড্যানিয়েল ক্রেগের সঙ্গে ধুন্ধুমার মারামারির দৃশ্যে রূপে-গুণে আলো ছড়িয়েছেন তিনি। এবার হলিউডের কিংবদন্তি অভিনেত্রী মেরিলিন মনরোর বায়োপিকে দেখা যাবে তাকে। ‘ব্লন্ড’ নামের ছবিটি নেটফ্লিক্সে এ বছরেই মুক্তি পাওয়ার কথা।

নেটফ্লিক্সেই আসবে আনা ডি আরমাসের আরেক ছবি ‘দ্য গ্রে ম্যান’। এটি পরিচালনা করেছেন ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’ নির্মাতা অ্যান্থনি রুশো ও জো রুশো। এতে আনার সহশিল্পী ভারতের ধানুশ, হলিউডের ক্রিস ইভান্স ও রায়ান গসলিং।

/জেএইচ/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
মা হারালেন বেবী নাজনীন
মা হারালেন বেবী নাজনীন
ওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার
সিনেমা সমালোচনাওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার