X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৪ চৈত্র ১৪৩০

অভিনয় শিল্পী সংঘের নির্বাচনে লড়ছেন যারা

বিনোদন রিপোর্ট
২৩ জানুয়ারি ২০২২, ১৮:৪৪আপডেট : ২৩ জানুয়ারি ২০২২, ২০:৪৯

চলচ্চিত্র শিল্পী সমিতির ডামাডোলে চাপা পড়ে আছে অভিনয় শিল্পীদের আরেকটি বড় সংগঠন অভিনয় শিল্পী সংঘের আসন্ন নির্বাচন। একই দিনে, ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে দুই সংগঠনেরই দ্বিবার্ষিক নির্বাচন।

সংঘ সূত্রে জানা গেছে, এবারের নির্বাচনে ২১টি পদে লড়াই করছেন ৪৮ জন প্রার্থী। এরমধ্যে সভাপতি পদে লড়াই করছেন আহসান হাবীব নাসিম ও ড. শাহাদাৎ হোসেন (নিপু)। সহ-সভাপতি পদের তিনটি পদের জন্য লড়াই করছেন ৫ জন, আনিসুর রহমান মিলন, ইকবাল বাবু, তানিয়া আহমেদ, দিলু মজুমদার ও সেলিম মাহবুব। 

সাধারণ সম্পাদক পদে লড়ছেন রওনক হাসান ও কবীর টুটুল। দুই যুগ্ম সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন নাজনীন হাসান চুমকী, শামীমা তুষ্টি ও জামিল হোসেন। সাংগঠনিক সম্পাদক পদে লড়ছেন সাজু খাদেম, তুষার মাহমুদ ও জুলফিকার চঞ্চল। অর্থ সম্পাদক পদে সায়েম সামাদ ও মুহাম্মদ নূর এ আলম। দফতর সম্পাদক পদে মামুন অর রশিদ ও শেখ মেরাজুল ইসলাম। অনুষ্ঠান সম্পাদক পদে মাহাবুবুর রহমান মোল্লা ও রাশেদ মামুনুর রহমান অপু। আইন ও কল্যাণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন ঊর্মিলা শ্রাবন্তী কর ও রওনক বিশাকা শ্যামলী। প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে প্রাণ রায় ও মুকুল সিরাজ। তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে লড়াই করছেন তিন জন- আবুল কালাম আজাদ, মাহাদী হাসান পিয়াল ও সুজাত শিমুল।

এছাড়া সাতটি কার্যনির্বাহী পদের জন্য নির্বাচন করছেন আরও ২০ জন প্রার্থী। 

এদিকে করোনার সংক্রমণের জন্য ভোট পেছানো বা স্থগিত হওয়ার কোনও সম্ভাবনা আছে কিনা জানতে চাইলে সভাপতি প্রার্থী আহসান হাবীব নাসিম বাংলা ট্রিবিউনকে বলেন, ‘এখন পর্যন্ত এমন কোনও নির্দেশনা আমরা পাইনি। তবে ভোটের দিন স্বাস্থ্যবিধি মেনেই সব আয়োজন করা হবে, আমরা সবাই মিলে এখন সেই প্রস্তুতিই নিচ্ছি।’

প্রধান নির্বাচন কমিশনার খায়রুল আলম সবুজ জানান, ২৮ জানুয়ারি বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে ভোট গ্রহণ চলবে। এবার ভোটার সংখ্যা ৭৪৮ জন। 

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
নায়কের জন্মদিনে নায়িকারা...
নায়কের জন্মদিনে নায়িকারা...
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!