X
সকল বিভাগ
সেকশনস
সকল বিভাগ
চলচ্চিত্র শিল্পী সমিতি নির্বাচন ২০২২

এফডিসিতে আনন্দের ঢল, চলছে শঙ্কাহীন নির্বাচন

আপডেট : ২৮ জানুয়ারি ২০২২, ১৫:৩৩

এই দিনটিকে ঘিরে এফডিসিতে আনন্দের চেয়ে শঙ্কাই তৈরি হলো বেশি। বৃহস্পতিবার দিনগত মধ্যরাত পর্যন্ত সেই শঙ্কার পালে বাতাস ছিল। অথচ শুক্রবার (২৮ জানুয়ারি) সকাল হতেই আনন্দের ঢেউ আছড়ে পড়লো এফডিসিজুড়ে।

এদিন সকাল থেকে শিল্পী আর উৎসুক জনতার ঢল নামলো এফডিসি অভিমুখে। ভেতরে শিল্পীদের মিলনমেলা, বাইরে শত জনতার ভিড়। সঙ্গে পুলিশ-সাংবাদিক। সবচেয়ে লক্ষণীয় বিষয়, বৃহস্পতিবার পর্যন্ত মিশা-জায়েদ ও কাঞ্চন-নিপুণ প্যানেলের মধ্যে বিরোধের মাত্রা চরম আকার ধারণ করলেও শুক্রবার সকাল থেকে সেটি আর দেখা গেলো না। সব শিল্পী মিলেমিশে একাকার। তা-ই নয়, মৌসুমী-অরুণা বিশ্বাস-ডিপজলরা একসঙ্গে দাঁড়িয়ে গাইলেন বিখ্যাত গান- হারজিৎ চিরদিন থাকবে, তবু এগিয়ে যেতে হবে...!

এফডিসিতে আনন্দের ঢল, চলছে শঙ্কাহীন নির্বাচন বিএফডিসি প্রাঙ্গণে নিরাপত্তার চাদরে মুড়ে উৎসমুখর পরিবেশে শুক্রবার সকাল সাড়ে ৯টা থেকে শুরু হয়েছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচন। নির্বাচন কমিশনার পীরজাদা হারুন জানান, ভোটগ্রহণ চলবে বিকাল ৫টা পর্যন্ত। সকাল থেকে এফডিসির প্রবেশ পথে দেখা গেছে কঠোর নিরাপত্তা। ভোটারদের পাশাপাশি গণমাধ্যম কর্মীদের এন্ট্রি পাস, ভোটার কার্ড দেখিয়ে তারপর প্রবেশ করানো হচ্ছে।

এফডিসিতে আনন্দের ঢল, চলছে শঙ্কাহীন নির্বাচন এফডিসিতে প্রবেশকে ‘একরকম যুদ্ধ’ বলছেন অন্যতম সভাপতি প্রার্থী অভিনেতা ইলিয়াস কাঞ্চন। এদিন ৯টা ১৬ মিনিটে তিনি নিজের ভোট প্রদান করেন। বেরিয়ে বলেন, ‘আশা করি দিনভর শিল্পীরা আনন্দ নিয়েই ভোট দিতে পারবেন। এফডিসিতে ভোটের পরিবেশ নিয়ে আমি সন্তুষ্ট।’

এফডিসিতে আনন্দের ঢল, চলছে শঙ্কাহীন নির্বাচন এবার দুটি প্যানেল নির্বাচনে অংশ নিচ্ছে। একটি কাঞ্চন-নিপুণ ও মিশা সওদাগর-জায়েদ খান প্যানেল। ইলিয়াস কাঞ্চন-নিপুণ প্যানেলে রয়েছেন- সভাপতি ইলিয়াস কাঞ্চন, সাধারণ সম্পাদক নিপুণ, সহ-সভাপতি রিয়াজ আহমেদ ও ডি. এ তায়েব, সহ-সাধারণ সম্পাদক সাইমন সাদিক, সাংগঠনিক সম্পাদক শাহনুর, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নিরব হোসেন, দপ্তর ও প্রচার সম্পাদক আরমান, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক মামনুন হাসান ইমন ও কোষাধ্যক্ষ পদে নির্বাচন করবেন অভিনেতা আজাদ খান। কার্যকরী পরিষদের সদস্য পদে প্রার্থী হয়েছেন অমিত হাসান, ফেরদৌস, শাকিল খান, নানা শাহ, আফজাল শরীফ, সাংকো পাঞ্জা, জেসমীন, কেয়া, পরীমণি, গাঙ্গুয়া ও সীমান্ত।

এফডিসিতে আনন্দের ঢল, চলছে শঙ্কাহীন নির্বাচন অন্যদিকে মিশা-জায়েদ প্যানেলে রয়েছেন- সভাপতি মিশা সওদাগর এবং সাধারণ সম্পাদক জায়েদ খান। সহ-সভাপতি মনোয়ার হোসেন ডিপজল ও রুবেল, সহ-সাধারণ সম্পাদক সুব্রত, সাংগঠনিক সম্পাদক আলেকজান্ডার বো, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জয় চৌধুরী, দফতর ও প্রচার সম্পাদক জে কে আলমগীর, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক জাকির হোসেন, কোষাধ্যক্ষ ফরহাদ। এই প্যানেলের কার্যকরী পরিষদের সদস্য পদে প্রার্থী হয়েছেন, রোজিনা, অঞ্জনা, সুচরিতা, অরুণা বিশ্বাস, মৌসুমী, আসিফ ইকবাল, বাপ্পারাজ, আলীরাজ, নাদের খান ও হাসান জাহাঙ্গীর। 

এফডিসিতে আনন্দের ঢল, চলছে শঙ্কাহীন নির্বাচন এ ছাড়া কার্যকরী পরিষদের সদস্য হিসেবে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন অভিনেতা ডন ও হরবোলা।

এবারের নির্বাচনে ভোটার ৪২৮ জন। এফডিসিতে আনন্দের ঢল, চলছে শঙ্কাহীন নির্বাচন

/এমএম/এমওএফ/
বাংলা ট্রিবিউনের সর্বশেষ
প্রধানমন্ত্রীর সঙ্গে চলচ্চিত্র নির্মাতা গৌতম ঘোষের সাক্ষাৎ
প্রধানমন্ত্রীর সঙ্গে চলচ্চিত্র নির্মাতা গৌতম ঘোষের সাক্ষাৎ
পাঞ্জাবকে হারিয়ে প্লে-অফের আশায় দিল্লি
আইপিএলপাঞ্জাবকে হারিয়ে প্লে-অফের আশায় দিল্লি
৪ ঘণ্টা পর ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল শুরু
৪ ঘণ্টা পর ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল শুরু
এশিয়ান কাপ ফুটবল: ছিটকে গেলেন বাংলাদেশ গোলকিপার
এশিয়ান কাপ ফুটবল: ছিটকে গেলেন বাংলাদেশ গোলকিপার
এ বিভাগের সর্বাধিক পঠিত
ইলেকট্রনিক্স প্রতিষ্ঠানে যোগ দিচ্ছেন ইলিয়াস কাঞ্চন
ইলেকট্রনিক্স প্রতিষ্ঠানে যোগ দিচ্ছেন ইলিয়াস কাঞ্চন
বিরুলিয়ায় শুটিং দুর্ঘটনায় আহত তানজিন তিশা
বিরুলিয়ায় শুটিং দুর্ঘটনায় আহত তানজিন তিশা
‘দৌড়’ ভাঙলো স্ট্রিমিং রেকর্ড!
‘দৌড়’ ভাঙলো স্ট্রিমিং রেকর্ড!
অ্যাঞ্জেলিনা ইয়ার্ড থেকে সুপার স্টার গওহর জান হয়ে ওঠার ইতিহাস
গানের শিল্পী, গ্রামোফোন, ক্যাসেট ও অন্যান্য: পর্ব একঅ্যাঞ্জেলিনা ইয়ার্ড থেকে সুপার স্টার গওহর জান হয়ে ওঠার ইতিহাস
‘সেলিম পরিচালিত চঞ্চল অভিনীত- এটুকু শুনেই নিজেকে বিক্রি করে দিয়েছি’
‘পাপ পুণ্য’ প্রসঙ্গে সিয়াম‘সেলিম পরিচালিত চঞ্চল অভিনীত- এটুকু শুনেই নিজেকে বিক্রি করে দিয়েছি’