X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৫ চৈত্র ১৪৩০
চলচ্চিত্র শিল্পী সমিতি নির্বাচন ২০২২

এফডিসিতে আনন্দের ঢল, চলছে শঙ্কাহীন নির্বাচন

সুধাময় সরকার
২৮ জানুয়ারি ২০২২, ১৩:০২আপডেট : ২৮ জানুয়ারি ২০২২, ১৫:৩৩

এই দিনটিকে ঘিরে এফডিসিতে আনন্দের চেয়ে শঙ্কাই তৈরি হলো বেশি। বৃহস্পতিবার দিনগত মধ্যরাত পর্যন্ত সেই শঙ্কার পালে বাতাস ছিল। অথচ শুক্রবার (২৮ জানুয়ারি) সকাল হতেই আনন্দের ঢেউ আছড়ে পড়লো এফডিসিজুড়ে।

এদিন সকাল থেকে শিল্পী আর উৎসুক জনতার ঢল নামলো এফডিসি অভিমুখে। ভেতরে শিল্পীদের মিলনমেলা, বাইরে শত জনতার ভিড়। সঙ্গে পুলিশ-সাংবাদিক। সবচেয়ে লক্ষণীয় বিষয়, বৃহস্পতিবার পর্যন্ত মিশা-জায়েদ ও কাঞ্চন-নিপুণ প্যানেলের মধ্যে বিরোধের মাত্রা চরম আকার ধারণ করলেও শুক্রবার সকাল থেকে সেটি আর দেখা গেলো না। সব শিল্পী মিলেমিশে একাকার। তা-ই নয়, মৌসুমী-অরুণা বিশ্বাস-ডিপজলরা একসঙ্গে দাঁড়িয়ে গাইলেন বিখ্যাত গান- হারজিৎ চিরদিন থাকবে, তবু এগিয়ে যেতে হবে...!

এফডিসিতে আনন্দের ঢল, চলছে শঙ্কাহীন নির্বাচন বিএফডিসি প্রাঙ্গণে নিরাপত্তার চাদরে মুড়ে উৎসমুখর পরিবেশে শুক্রবার সকাল সাড়ে ৯টা থেকে শুরু হয়েছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচন। নির্বাচন কমিশনার পীরজাদা হারুন জানান, ভোটগ্রহণ চলবে বিকাল ৫টা পর্যন্ত। সকাল থেকে এফডিসির প্রবেশ পথে দেখা গেছে কঠোর নিরাপত্তা। ভোটারদের পাশাপাশি গণমাধ্যম কর্মীদের এন্ট্রি পাস, ভোটার কার্ড দেখিয়ে তারপর প্রবেশ করানো হচ্ছে।

এফডিসিতে আনন্দের ঢল, চলছে শঙ্কাহীন নির্বাচন এফডিসিতে প্রবেশকে ‘একরকম যুদ্ধ’ বলছেন অন্যতম সভাপতি প্রার্থী অভিনেতা ইলিয়াস কাঞ্চন। এদিন ৯টা ১৬ মিনিটে তিনি নিজের ভোট প্রদান করেন। বেরিয়ে বলেন, ‘আশা করি দিনভর শিল্পীরা আনন্দ নিয়েই ভোট দিতে পারবেন। এফডিসিতে ভোটের পরিবেশ নিয়ে আমি সন্তুষ্ট।’

এফডিসিতে আনন্দের ঢল, চলছে শঙ্কাহীন নির্বাচন এবার দুটি প্যানেল নির্বাচনে অংশ নিচ্ছে। একটি কাঞ্চন-নিপুণ ও মিশা সওদাগর-জায়েদ খান প্যানেল। ইলিয়াস কাঞ্চন-নিপুণ প্যানেলে রয়েছেন- সভাপতি ইলিয়াস কাঞ্চন, সাধারণ সম্পাদক নিপুণ, সহ-সভাপতি রিয়াজ আহমেদ ও ডি. এ তায়েব, সহ-সাধারণ সম্পাদক সাইমন সাদিক, সাংগঠনিক সম্পাদক শাহনুর, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নিরব হোসেন, দপ্তর ও প্রচার সম্পাদক আরমান, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক মামনুন হাসান ইমন ও কোষাধ্যক্ষ পদে নির্বাচন করবেন অভিনেতা আজাদ খান। কার্যকরী পরিষদের সদস্য পদে প্রার্থী হয়েছেন অমিত হাসান, ফেরদৌস, শাকিল খান, নানা শাহ, আফজাল শরীফ, সাংকো পাঞ্জা, জেসমীন, কেয়া, পরীমণি, গাঙ্গুয়া ও সীমান্ত।

এফডিসিতে আনন্দের ঢল, চলছে শঙ্কাহীন নির্বাচন অন্যদিকে মিশা-জায়েদ প্যানেলে রয়েছেন- সভাপতি মিশা সওদাগর এবং সাধারণ সম্পাদক জায়েদ খান। সহ-সভাপতি মনোয়ার হোসেন ডিপজল ও রুবেল, সহ-সাধারণ সম্পাদক সুব্রত, সাংগঠনিক সম্পাদক আলেকজান্ডার বো, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জয় চৌধুরী, দফতর ও প্রচার সম্পাদক জে কে আলমগীর, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক জাকির হোসেন, কোষাধ্যক্ষ ফরহাদ। এই প্যানেলের কার্যকরী পরিষদের সদস্য পদে প্রার্থী হয়েছেন, রোজিনা, অঞ্জনা, সুচরিতা, অরুণা বিশ্বাস, মৌসুমী, আসিফ ইকবাল, বাপ্পারাজ, আলীরাজ, নাদের খান ও হাসান জাহাঙ্গীর। 

এফডিসিতে আনন্দের ঢল, চলছে শঙ্কাহীন নির্বাচন এ ছাড়া কার্যকরী পরিষদের সদস্য হিসেবে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন অভিনেতা ডন ও হরবোলা।

এবারের নির্বাচনে ভোটার ৪২৮ জন। এফডিসিতে আনন্দের ঢল, চলছে শঙ্কাহীন নির্বাচন

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
ক্যানসারে আক্রান্ত অভিনেতা রুমি, ভর্তি হাসপাতালে
ক্যানসারে আক্রান্ত অভিনেতা রুমি, ভর্তি হাসপাতালে
এবার ‘হুব্বা’ নামে হলো গানচিত্র
এবার ‘হুব্বা’ নামে হলো গানচিত্র
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)