X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১
অভিনয় শিল্পী সংঘ নির্বাচন ২০২২

সময় শেষ তবু ১৫০ শিল্পী লাইনে!

বিনোদন রিপোর্ট
২৮ জানুয়ারি ২০২২, ১৮:২৭আপডেট : ২৮ জানুয়ারি ২০২২, ২০:১০

কথা ছিল সকাল ৯টা থেকে বিকাল ৫ পর্যন্ত চলবে ভোটগ্রহণ। কিন্তু ধীরগতি ও দিনের প্রথমদিকে ভোটার কম আসায় হলো বিধিবাম। ভোটের সময় শেষ হলেও লাইনে দাঁড়ানো তখন দেড় শতাধিক শিল্পী! সবাই চান ভোট দিতে! অগত্যা দু’ঘণ্টা বাড়ানো হলো সময়সীমা। 

টেলিভিশন শিল্পী সংগঠন-অভিনয় শিল্পী সংঘের নির্বাচনের শেষবেলার চিত্র এমনই। আজ (২৮ জানুয়ারি) বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে চলছে ভোটগ্রহণ। আর ভোটের সময়সীমা বাড়িয়ে এটি করা হয়েছে সন্ধ্যা ৭টা পর্যন্ত। 

এদিকে নির্বাচন নিয়ে অভিনয়শিল্পী সংঘের প্রাক্তন সাধারণ সম্পাদক এবং এবারের সভাপতি প্রার্থী আহসান হাবীব নাসিম বলেন, ‘প্রথমবার যখন নির্বাচন হয় তখন সিদ্ধান্ত নিয়েছিলাম, প্যানেলভিত্তিক নির্বাচন করবো না। এ কারণে এখানে দলাদলি নেই। এবারও তা-ই। আর একই কারণে আজও উৎসব চলছে।’ চলছে আড্ডাও

সংঘের হয়ে এবারের নির্বাচনে ২১টি পদে লড়াই করছেন ৪৮ জন প্রার্থী। এরমধ্যে সভাপতি পদে লড়াই করছেন আহসান হাবীব নাসিম ও ড. শাহাদাৎ হোসেন (নিপু)। সহ-সভাপতি পদের তিনটি পদের জন্য লড়াই করছেন ৫ জন, আনিসুর রহমান মিলন, ইকবাল বাবু, তানিয়া আহমেদ, দিলু মজুমদার ও সেলিম মাহবুব।

সাধারণ সম্পাদক পদে লড়ছেন রওনক হাসান ও কবীর টুটুল। দুই যুগ্ম সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন নাজনীন হাসান চুমকী, শামীমা তুষ্টি ও জামিল হোসেন। সাংগঠনিক সম্পাদক পদে লড়ছেন সাজু খাদেম, তুষার মাহমুদ ও জুলফিকার চঞ্চল। অর্থ সম্পাদক পদে সায়েম সামাদ ও মুহাম্মদ নূর এ আলম। দফতর সম্পাদক পদে মামুন অর রশিদ ও শেখ মেরাজুল ইসলাম। অনুষ্ঠান সম্পাদক পদে মাহাবুবুর রহমান মোল্লা ও রাশেদ মামুনুর রহমান অপু। আইন ও কল্যাণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন ঊর্মিলা শ্রাবন্তী কর ও রওনক বিশাকা শ্যামলী। প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে প্রাণ রায় ও মুকুল সিরাজ। তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে লড়াই করছেন তিন জন- আবুল কালাম আজাদ, মাহাদী হাসান পিয়াল ও সুজাত শিমুল।

এছাড়া সাতটি কার্যনির্বাহী পদের জন্য নির্বাচন করছেন আরও ২০ জন প্রার্থী। প্রধান নির্বাচন কমিশনার খায়রুল আলম সবুজ জানান, ৮২ শতাংশ ভোটগ্রহণ হয়েছে। এবারের ভোটার সংখ্যা ৭৫২। 

/এমএম/এম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
কান উৎসব ২০২৪কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা