X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

১৮ বছরে ‘হৃদয়ে মাটি ও মানুষ’

বিনোদন রিপোর্ট
২১ ফেব্রুয়ারি ২০২২, ০০:০৩আপডেট : ২১ ফেব্রুয়ারি ২০২২, ০০:০৩

১৮ বছর আগে বিশেষ এই দিনে (একুশে ফেব্রুয়ারি) চ্যানেল আইতে প্রচার শুরু হয় শাইখ সিরাজের কৃষি কার্যক্রম ‘হৃদয়ে মাটি ও মানুষ’। 

কৃষির বহুমুখী উন্নয়ন, অগ্রযাত্রা ও সাফল্যের পেছনে রয়েছে এ অনুষ্ঠানটির অনেক প্রভাব। এ অনুষ্ঠানের মাধ্যমে দেশের অগণিত শিক্ষিত তরুণ যুক্ত হয়েছে কৃষিতে। এর নির্মাতা-সঞ্চালক শাইখ সিরাজ মনে করেন, অনুষ্ঠানটি শুধু দেশের কৃষি সাফল্য নয়, তৃণমূল কৃষকদের অধিকার সুরক্ষা, তাদের কণ্ঠস্বরকে জাগ্রত করার ক্ষেত্রেও রেখেছে অবদান। 

প্রতি বছরের অর্থনৈতিক গবেষণাধর্মী আয়োজন ‘কৃষি বাজেট কৃষকের বাজেট’ দেশের কৃষি অর্থনৈতিক গতিপ্রকৃতি নির্ধারণে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে আসছে। এ অনুষ্ঠানের মাধ্যমেই শাইখ সিরাজ কৃষকের জন্য প্রতিবছরের বিনোদন আয়োজন ‘কৃষকের ঈদ আনন্দ’ আয়োজন করে থাকেন। যেটি টেলিভিশনের জন্য বিপুল জনপ্রিয় ও অনন্য আয়োজন হিসেবে সমাদৃত। 

এছাড়া ‘হৃদয়ে মাটি ও মানুষ’ অনুষ্ঠানের মাধ্যমে শিক্ষার্থীদের ব্যবহারিক কৃষি কার্যক্রম ‘ফিরে চল মাটির টানে’, কৃষকের স্বাস্থ্যসেবা কার্যক্রম ‘কৃষকের স্বাস্থ্য সেবা’সহ নানাবিধ আয়োজন হয়েছে। যে আয়োজনগুলো দেশের কৃষি ও কৃষকের কল্যাণে রেখে আসছে অসামান্য ভূমিকা।

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা