X
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪
১০ বৈশাখ ১৪৩১

র‌্যাব কর্মকর্তা অভিনেতা নাসিম!

বিনোদন রিপোর্ট
০১ এপ্রিল ২০২২, ১৪:৩১আপডেট : ০১ এপ্রিল ২০২২, ১৬:২৬

অভিনেতা ও নেতা আহসান হাবিব নাসিমকে এবার পাওয়া গেলো ভিন্ন পরিচয়ে। তিনি বাংলাদেশের অন্যতম চৌকস বাহিনী র‌্যাব-এর উর্দি জড়ালেন গায়ে।

৩০ মার্চ র‌্যাব হেড কোয়ার্টারে এই অভিনেতাকে দেখা যায় তুমুল ব্যস্ততার ভিড়ে। তার বুকের উর্দিতে ঝোলানো নেমপ্লেটেও লেখা নাসিম! তবে কি আহসান হাবিব নাসিম সত্যি সত্যি যুক্ত হলেন এই ব্যাটালিয়নে?

এমনটা তো হতেই পারে, যেমন ভারতীয় ক্রিকেটার এমএস ধোনি সে দেশের সামরিক বাহিনীর লেফটেন্যান্ট কর্নেলের পদমর্যাদা ধারণ করছেন। এমন আশাবাদ নিয়েই কথা হলো নাসিমের সঙ্গে। তিনি বাংলা ট্রিবিউনকে বললেন, ‘অনেকেই ভাবছেন আমি বুঝি র‌্যাবে যোগ দিয়েছি। এটি সত্য নয়। তবে এর বাইরে যা যা ঘটলো তার সবই সত্য ঘটনার ছায়া ধরে ঘটেছে।’

টিভি নাটক অভিনয় শিল্পী সংঘের এই সভাপতি জানান, চরিত্রের প্রয়োজনেই তিনি র‌্যাবের পোশাক পরেছেন। এবং সেই পোশাকে সরাসরি পারফর্ম করেছেন র‌্যাব সদস্য ও স্বজনদের সামনে। ৩০ এপ্রিল বাহিনীটির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এই মঞ্চ নাটকটি রচনা ও নির্দেশনা দেন মাসুম রেজা। ‘স্বদেশ তোমার জন্য’ শিরোনামের এই নাটকটির মাধ্যমে তুলে ধরা হয় দেশের জন্য র‌্যাব সদস্যদের সেক্রিফাইসের গল্প।

নাটকটির কলা-কুশলীরা নাসিম বলেন, ‘কাজটি করতে গিয়ে অসাধারণ একটা অনুভূতি হলো। তাদের (বাহিনীর সদস্যরা) জীবনটা আসলে সেক্রিফাইসে ভরা। এই নাটকে আমার চরিত্রটি একটি ব্যাটালিয়ন অধিনায়কের। যেখানে দেখা যায়, সাধারণ মানুষের জীবন রক্ষার জন্য আমি আমার সহযোদ্ধাকেও অবহেলায় ফেলে রাখি। কারণ, এই বাহিনীর মূল লক্ষ্যই থাকে সাধারণ মানুষদের রক্ষা করা। এর বাইরে দায়িত্ব পালন করতে গিয়ে পারিবারিক ক্রাইসিস তো থাকেই। তো ছোট পরিসরে এই দিকগুলোই উঠে এসেছে নাটকটির মাধ্যমে।’

এতে আহসান হাবিব নাসিম ছাড়াও অভিনয় করেছেন আজিজুল হাকিম, তানভীন সুইটি প্রমুখ।

নাটকটি র‌্যাব হেড কোয়ার্টারে প্রথমবার মঞ্চায়িত হলেও ভবিষ্যতে এটি দেশের বিভিন্ন মঞ্চে ওঠানোর পরিকল্পনাও রয়েছে লেখক-নির্দেশক মাসুম রেজার।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
‘লম্বা’ নায়িকা প্রসঙ্গে কৃতির ব্যাখ্যা
‘লম্বা’ নায়িকা প্রসঙ্গে কৃতির ব্যাখ্যা
জানা-অজানা ১০ তথ্যে সত্যজিৎ রায়
প্রয়াণ দিনে স্মরণজানা-অজানা ১০ তথ্যে সত্যজিৎ রায়
রাজকুমার: নাম নিয়ে নায়িকার ক্ষোভ!
রাজকুমার: নাম নিয়ে নায়িকার ক্ষোভ!
‘ওপারে ভালো থেকো বন্ধু’
অভিনেতা রুমির মৃত্যু‘ওপারে ভালো থেকো বন্ধু’