X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

বিদ্যুৎস্পৃষ্টে মারা গেলেন লাইটম্যান, নাটক পাড়ায় শোক

বিনোদন রিপোর্ট
১২ এপ্রিল ২০২২, ১৩:৫৫আপডেট : ১২ এপ্রিল ২০২২, ১৪:৩৫

অভিনয়শিল্পীদের আলোকিত করাই ছিল সবুজের কাজ। লাইটম্যান হিসেবে যুক্ত ছিলেন বিভিন্ন নাটক ও টেলিছবিতে। সদাহাস্য এই লাইনম্যান ডুবে গেলেন অন্ধকারে। ৬ দিন আইসিইউতে থাকার পর মারা গেলেন তিনি (ইন্না লিল্লাহি... রাজিউন)।

গত ৬ এপ্রিল জনপ্রিয় নির্মাতা চয়নিকা চৌধুরীর নাটকের সেটে বিদ্যুৎস্পৃষ্ট হন সবুজ। তাকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হলেও বাঁচানো যায়নি।

আজ (১২ এপ্রিল) বেলা ১২টার দিকে তিনি মারা যান। তথ্যটি বাংলা ট্রিবিউনকে জানিয়েছেন অভিনেতা রাশেদ মামুন অপু ও নির্মাতা চয়নিকা চৌধুরীসহ একাধিক অভিনয়শিল্পী।

এরমধ্যে রাশেদ মামুন অপু ফেসবুকে লেখেন, ‘আমাদের আলোকিত করতে গিয়ে নিজেই অন্ধকারে চলে গেলেন সবুজ। আমাদের লাইটের সবুজ।’

শোক প্রকাশ করেছেন আরও কয়েকজন শিল্পী। সবুজের মৃত্যুতে ‌শুটিং বিরতি দিয়ে তাৎক্ষণিক নীরবতা পালন করে ‘মাশরাফি জুনিয়ার’ নাটকের ইউনিট। 

অন্যদিকে, নির্মাতা চয়নিকা চৌধুরীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি সেদিনের ঘটনা প্রসঙ্গে বলেন, ‘নাটকের দৃশ্যের লাইট বাড়ানো বা ব্যালেন্স করার জন্য একধরনের সাদা বোর্ড ব্যবহার করি আমরা। সবুজ শুটিং হাউজের দোতলার বারান্দায় ওরকমই একটা বোর্ড ঠিক করছিলেন। বাইরে প্রচুর বাতাস ছিল। এমন সময় রাস্তায় থাকা বিদ্যুতের লাইনের সঙ্গে বোর্ডের ধাক্কা লাগে। তখনই বিদ্যুৎস্পৃষ্ট হন সবুজ। এরপর দ্রুত তাকে কুর্মিটোলা হাসপাতালে নিয়ে যাই। সেখানে তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়ার শেখ হাসিনা বার্ন ইউনিটে নেওয়া হয়।’

দুর্ঘটনাটি ঘটে ‘প্রথম প্রথম প্রেম’ নাটকের সেটে। চয়নিকা চৌধুরী জানান, সবুজের শরীরের ৩৩ শতাংশ পুড়ে গিয়েছিল। সঙ্গে তার দেহে অক্সিজেন স্বল্পতা তৈরি হয়।

চয়নিকা বলেন, ‘একেবারের অনাকাঙ্ক্ষিত মৃত্যু এটা। আমাদের শুটিং হাউজের কারেন্ট বন্ধ ছিল। সবুজ বোর্ড ঠিক করতে গিয়ে জাস্ট বোর্ডটা রাস্তার তারের ওপর পড়লো, আর তিনি গিয়ে হাতটা দিলেন। সঙ্গে সঙ্গে এ দুর্ঘটনা। আমার বেশি খারাপ লাগছে তার বাবা-মার কথা ভেবেও। সবুজ তাদের একমাত্র সন্তান।’

জানা যায়, বিকালের মধ্যেই এই লাইটম্যানের জানাজা ও দাফনের সিদ্ধান্ত হবে।

/এম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
‘মারামারি’র ঘটনায় মিশা-ডিপজলের দুঃখপ্রকাশ
‘মারামারি’র ঘটনায় মিশা-ডিপজলের দুঃখপ্রকাশ
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়