X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

শ্রেয়া ঘোষালের নামে বাংলাদেশ দূতাবাসের সঙ্গে আর্থিক প্রতারণা

দিল্লি প্রতিনিধি 
০৪ মে ২০২২, ১৪:৫৪আপডেট : ০৪ মে ২০২২, ১৬:৩৬

ভারত তথা বলিউডের নন্দিত কণ্ঠশিল্পী শ্রেয়া ঘোষালের নাম করে কলকাতার বাংলাদেশ উপ-দূতাবাসের সঙ্গে অন্তত আট লাখ রুপি (সাড়ে দশ হাজার ডলার) প্রতারণার একটি ঘটনায় তদন্ত শুরু করেছে কলকাতা পুলিশ।  

বাংলাদেশে শ্রেয়া ঘোষালের একটি সংগীতানুষ্ঠান আয়োজনের কথা বলে মুম্বাইয়ের একটি সংস্থা কলকাতার বাংলাদেশ ডেপুটি হাইকমিশনের কাছ থেকে ওই পরিমাণ টাকা অগ্রিম বাবদ নিয়েছিল বলে অভিযোগ। কিন্তু পরে জানা যায়, শিল্পীর সঙ্গে আসলে সংস্থাটির কোনও যোগাযোগই নেই– আর সংস্থাটিও পুরোপুরি ভুয়া।  

ওই কনসার্ট আয়োজনের জন্য গত জানুয়ারি মাসেই মুম্বাইয়ের ‘হিটমেকার্স প্রোডাকশনস প্রাইভেট লিমিটেড’ নামে একটি সংস্থার সঙ্গে বাংলাদেশ উপ-দূতাবাস কর্তৃপক্ষের চুক্তি সম্পাদিত হয়েছিল। সংস্থাটির সঙ্গে উপ-দূতাবাসের যোগাযোগ করিয়ে দিয়েছিলেন চিরন্তন বন্দ্যোপাধ্যায় নামে কলকাতারই একজন শিল্পী।  

কলকাতার বাংলাদেশ উপদূতাবাস উপ-দূতাবাস সূত্রে আরও জানা গেছে, কনসার্টের জন্য অগ্রিম বাবদ হিটমেকার্সের কৃষ্ণ শর্মা নামে একজন ব্যক্তির অ্যাকাউন্টে আট লাখ রুপি পাঠান তারা। এরপর শ্রেয়া ঘোষালের নাম করে ইমেইল ও একটি হোয়াটসঅ্যাপ নাম্বার থেকে এর জন্য ধন্যবাদ জানানো হলে তারা নিশ্চিন্ত ছিলেন– বিষয়টি নিয়ে তখন কোনও সন্দেহই হয়নি। 

এমনকি ওই ইমেইল অ্যাকাউন্ট থেকে অনুষ্ঠানের সময় ঢাকার ভালো পাঁচতারা হোটেলে দুটি রুম বুক করারও অনুরোধ জানান সেই ভুয়া ‘শ্রেয়া ঘোষাল’! 

কিন্তু প্রস্তাবিত অনুষ্ঠানের দিন এগিয়ে এলেও হিটমেকার্স সংস্থার কাছ থেকে আর কোনও সাড়াশব্দ না পেয়ে নড়েচড়ে বসে কলকাতার ডেপুটি হাইকমিশন। 

ইমেইল বা হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টও নীরব দেখে তারা অবশেষে বুঝতে পারেন– পুরো বিষয়টিতেই প্রতারণার শিকার হয়েছেন। এরপরই উপ-দূতাবাসের তরফে কলকাতা পুলিশের প্রতারণা দমন শাখায় অভিযোগ জানানো হয়। 

সম্প্রতি মামলাটি কলকাতা হাইকোর্টে শুনানির জন্য উঠলে বিচারপতি রাজশেখর মান্থা কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগকে সেটি তদন্তের নির্দেশ দিয়েছেন। এরপরই তারা অন্যতম অভিযুক্ত চিরন্তন বন্দ্যোপাধ্যায়কেও জেরা করেন, যিনি জানিয়েছেন তিনি নিজেও হিটমেকার্সের প্রতারণার শিকার। 

শিল্পী শ্রেয়া ঘোষালের ভেরিফায়েড সোশাল মিডিয়া পেইজগুলো থেকে এই প্রতারণার ঘটনা নিয়ে এখন পর্যন্ত কোনও মন্তব্য করা হয়নি।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল