X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

নজরুল মঞ্চেই কেকে’র গানে শ্রদ্ধা অনুপমের

বিনোদন ডেস্ক
০৪ জুন ২০২২, ১১:৩০আপডেট : ০৪ জুন ২০২২, ১৩:৪২

গত ৩১ মে ঘটে যায় আকস্মিক এক ঘটনা। কলকাতার নজরুল মঞ্চে গান গাইতে এসে মারা যান বলিউডের অসংখ্য জনপ্রিয় গানের গায়ক কৃষ্ণকুমার কুন্নাথ বা কেকে।

গোটা ভারতের সংগীতপ্রেমীরা কাঁদতে থাকেন। তবে কলকাতায় সেই শোকটা যেন আরও বেশি। প্রিয় শিল্পীকে কফিনে পুরে পাঠাতে যে হয় তাদের!

অন্যদিকে, কেকে মারা যাওয়ার পর ফের খুললো নজরুল মঞ্চের দরজা। গাইলেন রাজ্যটির জনপ্রিয় গায়ক অনুপম রায়। আর পুরো অনুষ্ঠানেই থাকলো কেকের ছায়া। শ্রদ্ধাভরে তাকে স্মরণ করলেন অনুপম। গাইলেন কেকে-র গান ‘পল’।

৩১ মে কেকে মারা যাওয়ার পর থেকেই বিতর্কের কেন্দ্রবিন্দুতে রয়েছে কলকাতার নজরুল মঞ্চ। অভিযোগ আছে, নজরুল মঞ্চের অব্যবস্থা, অতিরিক্ত ভিড় আর এসি ঠিক করে কাজ না করার কারণেই মারা গিয়েছেন এই অবাঙালি গায়ক। তবে সেই নজরুল মঞ্চেই শো করলেন অনুপম রায় শুক্রবার (৩ জুন)।

এদিন স্টেজে উঠেও মন খারাপ ধরা পড়লো অনুপমের গলায়। ‌‘দ্য অনুপম রায় ব্যান্ড’র শো শুরু করেন গায়ক-সুরকার ‘আমি আজকাল ভাল আছি, তোকে ছাড়া রাতগুলো আলো হয়ে আছে’ গান দিয়ে। গানের গাওয়ার মাঝেই অনুপম শ্রদ্ধা জানান নজরুল মঞ্চের স্টেজ থেকেই কেকে-কে। বলে ওঠেন, ‘মনে পড়ে যাচ্ছে দু'দিন আগের রাত। যখন হাসপাতাল পৌঁছে শুনলাম উনি আর নেই। আমরা সেই শিল্পীর জন্য নীরাবতা পালন করতে পারি কি?’

এক মিনিট নীরাবতা পালন করেনে সবাই। আর তা ভাঙেন অনুপম কেকেরই গান, ‘হাম রহে ইয়া না রহে কাল/ হাম ইয়াদ আয়েঙ্গে ইয়ে পল’ দিয়ে। 

প্রসঙ্গত, হিন্দি, তামিল ও বাংলাসহ একাধিক ভাষায় গান গেয়ে কোটি মানুষের হৃদয়ে আসীন বলিউড গায়ক কৃষ্ণকুমার কুন্নাথ। ভক্তরা যাকে কেকে নামেই সম্বোধন করেন। 

সোমবার (৩০ মে) ও মঙ্গলবার (৩১ মে) কলকাতার নজরুল মঞ্চে ঠাকুরপুকুরের বিবেকানন্দ কলেজের অনুষ্ঠানে গান গেয়েছিলেন কেকে। স্টেজ পারফর্ম করার সময় অসুস্থ বোধ করেন ৫৪ বছর বয়সী কেকে। হোটেলে ফিরে যাওয়ার পর অবস্থার অবনতি হলে হাসপাতালে নেওয়া হয়। তখন চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

সূত্র: হিন্দুস্তান টাইমস

/এম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী