X
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪
৫ চৈত্র ১৪৩০

২০ বছরে এনটিভি, পর্দাজুড়ে নানা আয়োজন

বিনোদন রিপোর্ট
০৩ জুলাই ২০২২, ০০:০৯আপডেট : ০৩ জুলাই ২০২২, ০০:০৯

সম্প্রচারের ১৯ পেরিয়ে ২০ বছরে গড়ালো দেশের অন্যতম বেসরকারি স্যাটেলাইট চ্যানেল এনটিভি। ‘সময়ের সাথে আগামীর পথে’ শ্লোগান নিয়ে ২০০৩ সালের এই দিনে (৩ জুলাই) যাত্রা করে গণমাধ্যমটি। 

পরের বছর ১ জানুয়ারি ২০০৪ থেকে ২৪ ঘণ্টার সম্প্রচার শুরু করে চ্যানেলটি। দেশীয় চ্যানেলগুলোর মধ্যে এনটিভিই সর্বপ্রথম ২০১১ সালের ৮ সেপ্টেম্বর আইএসও সনদ অর্জন করে। খুব অল্প সময়ের মধ্যেই এনটিভি তার অনুষ্ঠানের বিষয় বৈচিত্র্য, আধুনিক চিন্তাধারা, সুস্থ ও রুচিসম্মত নাটক নির্মাণ, নিরপেক্ষ সংবাদ পরিবেশনের মাধ্যমে দর্শকের মন জয় করে নেয়। আগামীতেও এনটিভি তার এই জনপ্রিয়তার ধারা অব্যাহত রাখবে বলে মত প্রকাশ করেন চ্যানেলটির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মোসাদ্দেক আলী।

প্রতি বছরের মতো এবারও প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিশেষ অনুষ্ঠানমালার আয়োজন করেছে এনটিভি। এদিন (৩ জুলাই) সকাল ৬টা ৫৫ মিনিটে প্রচার হবে বিশেষ সংগীতানুষ্ঠান ‘স্মৃতির ওপারে’। লাবণ্যর উপস্থাপনায় এই অনুষ্ঠানে গান পরিবেশন করেছেন প্রিয়াঙ্কা বিশ্বাস, হৈমন্তী রক্ষিত, লিজা, রাশেদ ও টুটুল। সকাল ৮টা ৪৫ মিনিটে প্রচার হবে বিশেষ বাংলা ছায়াছবি ‘এক বুক জ্বালা’। শাহীন সুমনের পরিচালনায় এই ছবিতে অভিনয় করেছেন শাকিব খান, মৌসুমী, ফেরদৌস, শুভেচ্ছা, ববিতা, আলীরাজ, ন‚তন, আহমেদ শরীফ, সুব্রত, মিশা সওদাগর প্রমুখ। দুপুর ১২টা ২০ মিনিটে প্রচার হবে বিশেষ সংগীতানুষ্ঠান ‘কিংবদন্তির গান’। 

‘স্মৃতির ওপারে’ অনুষ্ঠানে গাইছেন লিজা দুপুর ১টায় প্রচার হবে একক নাটক ‘কণা’। অনামিকা মণ্ডলের রচনায় নাটকটি পরিচালনা করেছেন মেহেদী হাসান জনি। অভিনয় করেছেন মিশু সাব্বির, সারিকা সাবা, আফরোজা মিমি, শাহেদ আলী সুজন, শিরিন আলম প্রমুখ। দুপুর ২টা ৩৫ মিনিটে প্রচার হবে বিশেষ আলেখ্যানুষ্ঠান ‘১৯ পেরিয়ে ২০: এনটিভি ফ্যামিলি ডে’। মোহাম্মদ নুরুজ্জামান ও ওয়াহিদা রাজ্জাক মিশার যৌথ প্রযোজনায় এই অনুষ্ঠানে বিভিন্ন মনোজ্ঞ পরিবেশনায় অংশগ্রহণ করেছেন এনটিভির বিভিন্ন বিভাগের কর্মীবৃন্দ। বিকাল ৪টা ২০ মিনিটে প্রচার হবে বিশেষ নৃত্যানুষ্ঠান ‘জন্মদিনে নৃত্যের ছন্দে’। 

রাত ৯টা ৩০ মিনিটে প্রচার হবে বিশেষ একক নাটক ‘দক্ষিণের জানালা’। জহির করিমের রচনায় নাটকটি পরিচালনা করেছেন জাকিউল ইসলাম রিপন। অভিনয় করেছেন জাহের আলভী, নিশাত প্রিয়ম, রোজী সিদ্দিকী, আজম খান, রেশমী, তাবাসসুম মিথিলা, আনিক প্রমুখ। রাত ১১টা ২০ মিনিটে প্রচার হবে বিশেষ আলোচনা অনুষ্ঠান ‘এনটিভি ও আজকের গণমাধ্যম’। আহসানুল হক পলাশের প্রযোজনায় এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেছেন জহিরুল আলম, রঞ্জন দত্ত, তানভীর খান, খোরশেদ আলম, মোস্তফা ফিরোজ ও বায়েজিদ মিল্কি। নাটক ‘দক্ষিণের জানালা’

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
গানের শহরে খালিদ খালিদ কান্না...
গানের শহরে খালিদ খালিদ কান্না...
‘সরলতার প্রতিমা’ খ্যাত গায়ক খালিদ আর নেই
‘সরলতার প্রতিমা’ খ্যাত গায়ক খালিদ আর নেই
দেশের প্রেক্ষাগৃহে আসছে নোলানের কালজয়ী দুই ছবি
দেশের প্রেক্ষাগৃহে আসছে নোলানের কালজয়ী দুই ছবি
পরীর টলিউড অধ্যায় শুরু
পরীর টলিউড অধ্যায় শুরু
নিজের যে স্বভাব লুকিয়ে রাখেন সারা
নিজের যে স্বভাব লুকিয়ে রাখেন সারা