X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

চলচ্চিত্র ‘হাওয়া’: মুক্তির এক সপ্তাহ আগেই কানাডায় টিকিট বিক্রি শুরু

বিনোদন রিপোর্ট
২৯ আগস্ট ২০২২, ১২:৪৩আপডেট : ২৯ আগস্ট ২০২২, ১৪:০৯

কানাডা ও আমেরিকার ১১৭টি থিয়েটারে মুক্তি পেতে যাচ্ছে আলোচিত  চলচ্চিত্র ‘হাওয়া’। মেজবাউর রহমান সুমন পরিচালিত এ ছবিটির মাধ্যমে দেশ দুটিতে সবচেয়ে বেশি প্রেক্ষাগৃহে যাচ্ছে বাংলা ছবি। 

বিষয়টি বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন চলচ্চিত্রটির আন্তর্জাতিক পরিবেশক ‘স্বপ্ন স্কেয়ারক্রো’র প্রধান মো. অলিউল্লাহ সজীব।

তিনি জানান, আগামী ২ সেপ্টেম্বর সিনেমাটি একযোগে কানাডা ও আমেরিকার ১১৭টি থিয়েটারে মুক্তি পাবে। তবে এক সপ্তাহ আগে থেকেই কানাডার মাল্টিপ্লেক্স অগ্রিম টিকিট বিক্রি শুরু করেছে। এমন ঘটনা এর আগে ঘটেনি।
অলিউল্লাহ সজীব বলেন, ‘‘ইতোমধ্যেই কানাডার 'সিনেপ্লেক্স এন্টারটেইনমেন্ট' ও যুক্তরাষ্ট্রের ‘জ্যামাইকা মাল্টিপ্লেক্স সিনেমাস’ এ ‘হাওয়া’র অগ্রিম টিকেট বিক্রি শুরু হয়েছে। এবারই প্রথম বাংলাদেশের কোনও সিনেমা মুক্তির এক সপ্তাহ আগে থেকে অগ্রিম টিকেট বিক্রি শুরু হলো। সিনেমা মুক্তির ২/৩ দিন আগে থেকে মাল্টিপ্লেক্সগুলিতে অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়। খুব আলোচিত সিনেমার ক্ষেত্রে তারা এমন ১ সপ্তাহ/১০ দিন আগে থেকে টিকিট বিক্রি শুরু করে।’’

অন্যদিকে দেশেও এসেছে সুখবর। ‘হাওয়া’ সিনেমার ‘শালিক বিতর্ক’ নিয়ে দায়ের করা মামলাটি নিষ্পত্তির উদ্যোগ নিয়েছে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়।

ছবিতে শালিক হত্যা করা হয়েছে বলে ২০ কোটি টাকার মামলা হয়েছিল। বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিট কর্তৃক দায়েরকৃত মামলাটি সমঝোতার ভিত্তিতে প্রত্যাহারের উদ্যোগ নেওয়া হয়েছে। 

উল্লেখ্য, ‘হাওয়া’ মেজবাউর রহমান সুমনের প্রথম চলচ্চিত্র। এতে অভিনয় করেছেন- চঞ্চল চৌধুরী, শরিফুল ইসলাম রাজ, সুমন আনোয়ার, নাজিফা তুষি, সোহেল মণ্ডল, নাসির উদ্দিন খান, রিজভী রিজু, মাহমুদ আলম, বাবলু বোসসহ আরও অনেকে।

‘সান মিউজিক অ্যান্ড মোশন পিকচার্স লিমিটেড’ প্রযোজিত এবং ‘ফেইসকার্ড’ থেকে নির্মিত সিনেমাটি।

/এম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…