X
শনিবার, ০৪ মে ২০২৪
২০ বৈশাখ ১৪৩১

‘জন্মের পর থেকেই সিনেমার সঙ্গে আছি’

বিনোদন রিপোর্ট
১৩ সেপ্টেম্বর ২০২২, ২১:৫৩আপডেট : ১৩ সেপ্টেম্বর ২০২২, ২১:৫৩

নাটক বা সিনেমা দিয়ে নয় বরং ওটিটির উত্থানে আলোচনার টেবিলে এখন অভিনেতা ইন্তেখাব দিনার। টিভি নাটকের দীর্ঘ ক্যারিয়ার পেরিয়ে সম্প্রতি বেশ কয়েকটি ওয়েব কনটেন্ট দিয়ে তুমুল প্রশংসিত এই অভিনেতা। সর্বশেষ সংযোজন ‘কারাগার’; যেটা মুক্তি পেয়েছে হইচই অ্যাপে। এতে জেলারের ভূমিকায় বাজিমাত করেছেন দিনার।

এই অভিনেতাই এবার দাবি করলেন, জন্মের পর থেকেই তিনি জড়িয়ে আছেন সিনেমার সঙ্গে! যদিও সিনেমার সফলতা এখনও প্রকাশ্য নয়। 

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় এফডিসির জহির রায়হান কালার ল্যাবে অনুষ্ঠিত মুক্তি প্রতীক্ষিত ‘বীরত্ব’ সিনেমার সাংবাদিক সম্মেলনে এসে এসব তথ্য জানান ইন্তেখাব দিনার। তার ভাষ্য, ‘জন্মের পর থেকেই সিনেমার সঙ্গে আছি। আমার দাদার সিনেমা হল ছিলো; ময়মনসিংহ শহরে- পূরবী সিনেমা হল। জন্মের পর থেকে আমার পারিবারিক আবহে সবসময় সিনেমাই দেখেছি। সিনেমা ছিলো আমাদের কাছে উৎসবের মতো। বাড়িতে পোস্টার আসতো, তখন তো ৩৫ মিলিমিটারে সিনেমা হতো, সেই রিলগুলো আসতো। আগ্রহ নিয়ে সেগুলো দেখতাম, রাজ্জাক, ওয়াসিম যারা ছিলেন ওই সময়ে, আমাদের কাছে তারা স্বপ্নের নায়কের মতো ছিলেন। সেখান থেকেই আমাদের শেখা।’ 

বড় পর্দায় ভিলেনরূপে হাজির হচ্ছেন গুণী এই অভিনেতা। সিনেমার নাম ‘বীরত্ব’। সাইদুল ইসলাম রানা পরিচালিত সিনেমাটি মুক্তি পাচ্ছে আগামী ১৬ সেপ্টেম্বর। এতে খলনায়কের চরিত্রে দেখা যাবে দিনারকে। ইতোমধ্যে ট্রেলারে নিজের ব্যতিক্রমী ভূমিকার ঝলক দেখিয়েছেন।

এই ধরণের চরিত্রে কাজের স্বপ্ন ছোটবেলা থেকেই দেখছেন ইন্তেখাব দিনার। আর যাকে দেখে মনে তার স্বপ্নের চারা গজায়, তিনি কিংবদন্তি অভিনেতা হুমায়ুন ফরীদি। বিষয়টি নিয়ে ইন্তেখাব দিনার বলেন, ‘স্কুল পালিয়ে আমি একজন মানুষের বেশকিছু সিনেমা দেখেছি, তিনি হুমায়ুন ফরীদি। একমাত্র তার সিনেমাই স্কুল পালিয়ে দেখতাম। তখন থেকে মনে স্বপ্ন ছিলো, এই ধরণের চরিত্র যদি আমি কখনও পর্দায় করতে পারি। সেই স্বপ্নটা পূরণ করেছেন নির্মাতা সাইদুল ইসলাম রানা এবং রঞ্জনদা (প্রযোজক)। এই ছবিতে অনেকটা ওই ধরণের একটি চরিত্র আছে, কতটুকু করতে পেরেছি আমি জানি না। দর্শক ভালো-মন্দ বিচার করবেন।’
 
উল্লেখ্য, ‘বীরত্ব’ সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়ক ইমন ও নবাগত সালওয়া। অন্যান্য চরিত্রে আছেন ইন্তেখাব দিনার, নিপুণ আক্তার, আহসান হাবিব নাসিম, মনিরা মিঠু, আরমান পারভেজ মুরাদ, শিল্পী সরকার অপু প্রমুখ। সিনেমাটি প্রযোজনা করেছেন পিংপং এন্টারটেইনমেন্ট।

/কেআই/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
‘দেওরা’ সফলতার পর ‘মা লো মা’ চমক
‘দেওরা’ সফলতার পর ‘মা লো মা’ চমক
জন্ম আর মৃত্যুর সুরেলা মেলবন্ধনের প্রতিধ্বনি
৩৫তম জাতীয় রবীন্দ্রসংগীত উৎসবজন্ম আর মৃত্যুর সুরেলা মেলবন্ধনের প্রতিধ্বনি
যে গল্পের জন্ম ওষুধের দোকান থেকে!
যে গল্পের জন্ম ওষুধের দোকান থেকে!
উদ্বোধক মেরিল স্ট্রিপ, পাচ্ছেন স্বর্ণপাম
কান উৎসব ২০২৪উদ্বোধক মেরিল স্ট্রিপ, পাচ্ছেন স্বর্ণপাম
ধর্মীয় জনগোষ্ঠীর প্রতিক্রিয়া নিয়ে প্রামাণ্যচিত্র
ধর্মীয় জনগোষ্ঠীর প্রতিক্রিয়া নিয়ে প্রামাণ্যচিত্র