X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

ঢাকার হাসিমুখে মুগ্ধ আমি: সোহেল খান

বিনোদন রিপোর্ট
১৫ সেপ্টেম্বর ২০২২, ১৫:৩০আপডেট : ১৫ সেপ্টেম্বর ২০২২, ১৯:৫৫

ঢাকার মানুষের মুখের হাসি দেখে মুগ্ধতায় ভাসলেন সোহেল খান। অথচ এখানে নামার আগে ভালোই নার্ভাস ছিলেন বলিউড ভাইজানের আপন ভাই!

বৃহস্পতিবার দুপুরে বনানীতে ভাই সালমান খানের ‘বিইং হিউম্যান’-এর আউটলেট উদ্বোধন করতে এসে ঘুরেফিরে এমন দুটি প্রতিক্রিয়া আসে এই নায়ক-প্রযোজকের কণ্ঠে।

সোহেল খান বলেন, ‘এখানে এসে আপনাদের দেখে অসাধারণ লাগছে। কারণ, প্রতিটি মানুষ হাসিখুশি। মনে হচ্ছে সবাই সুখী। আরও মনে হলো, সবাই সালমান খানের এই উদ্যোগের অংশীদার। অথচ আমি এখানে নামার আগে খুব নার্ভাস ছিলাম। মনে মনে ভাবছিলাম, সালমানের বদলে আপনারা আমাকে গ্রহণ করবেন তো!’

জানান ভাই সালমান খানের ব্যস্ততার কথাও। ‘ওর (সালমান) এখন অনেক ব্যস্ততা। একসঙ্গে অনেক কাজ হাতে। এজন্যই আমি এসেছি’, যোগ করলেন সোহেল। 

বৃহস্পতিবার ঢাকায় নেমে সরাসরি বনানী এসেছেন সোহেল খান। ফলে ঢাকার খাবার তখনও মুখে নেওয়ার সুযোগ হয়নি। যদিও ঢাকার মাছ আর বিরিয়ানি খেতে মুখিয়ে আছেন এই তারকা। বললেন, ‘আমি বাংলা ফুডের অপেক্ষায় আছি, এখনও মুখে তোলার সুযোগ পাইনি। সরাসরি এসেছি। তবে খাওয়ার সময় হাতে রেখেছি। কাল (শুক্রবার) সকাল পর্যন্ত আছি। মাছ আর বিরিয়ানি খাবো ভাবছি। তাছাড়া খাবার বিষয় না, তোমাদের এই ভালোবাসায় আমি মুগ্ধ।’

কাল গেলে আবার কবে আসবেন- এমন প্রশ্নে সোহেলের চটজলদি জবাব, ‘কাল গিয়ে পরশু সুযোগ মিললে পরশুই আসবো! ঢাকার হাসিমুখে মুগ্ধ আমি। এই হাসিমুখ বারবার দেখতে চাই।’

কথা হলো বাংলাদেশের সিনেমা নিয়েও। সোহেল খান বলেন, ‘বাংলাদেশের ছবি আমি দেখেছি। ভাষাটা না বুঝলেও আমাদের কালচার তো একই। নাচ-গান-অভিনয়, দারুণ লাগে। তাছাড়া বাংলাদেশ এখন গ্রোয়িং কান্ট্রি। হলিউড, বলিউড, টলিউড, ঢালিউড- খুব দ্রুতই এক হয়ে যাবে। কারণ, এখন সিনেমাটা গ্লোবালি মুভ করছে।

সালমান কি বনানীর আউটলেটে আসবে না কখনও! এমন প্রশ্নের জবাবে বিস্ময় প্রকাশ করলেন সোহেল। বললেন, ‘এটা তো ওরই দোকান! পৃথিবীর যেখানেই থাকুক ও এখানে আসবেই। বাট এই মুহূর্তে ওর আসার পরিস্থিতি ছিল না বলেই আমি এলাম- এই হাসিমুখ দেখতে।’

শেষে বাংলায় বলে গণমাধ্যমকর্মীদের মনে আরও মুগ্ধতা ছড়ালেন বলিউড ভাইজানের এই আপন ভাই। বললেন, ‘আমি বাংলাদেশকে ভালোবাসি।’

মূলত ভাই সালমান খানের বার্তা নিয়ে বি-টাউন থেকে সরাসরি ঢাকার বনানীতে হাজির হলেন সোহেল খান। ১৫ সেপ্টেম্বর দুপুর ২টা নাগাদ এই বলিউড তারকা অনুষ্ঠানস্থলে আসেন। উপলক্ষ, ভাই সালমান খানের চ্যারিটেবল ট্রাস্টের ফ্যাশন ব্র্যান্ড ‘বিইং হিউম্যান’-এর আউটলেট উদ্বোধন।

‘বিইং হিউম্যান বাংলাদেশ’-এর ফেসবুক পেজ থেকে এই আউটলেটের কথা আগেই জানিয়েছিলেন সালমান খান।  

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে এক ভিডিও বার্তায় সালমান খান বলেন, ‘‘হাই বাংলাদেশ। তোমাদের জন্য একটি সারপ্রাইজ আছে। আর সেটি হচ্ছে ‘বিইং হিউম্যান ক্লথিং’ ঢাকার বনানীতে চালু হতে যাচ্ছে।’’

তারই অংশ হিসেবে বৃহস্পতিবার দুপুরে বনানীর আউটলেটে হাজির হন সোহেল খান। তাকে নেচে-গেয়ে বরণ করে নেন একদল নৃত্যশিল্পী। এ সময় সোহেল খান নিজেও খানিকটা নেচে সঙ্গ দেন নৃত্যশিল্পীদের। 

এই উদ্বোধনী অনুষ্ঠানে সোহেল খানের সঙ্গে হাজির ছিলেন প্রতিষ্ঠানটির সিইও সঞ্জিব রাও এবং সালমান খানের ভাতিজা আয়ান অগ্নিহোত্রি। 

২০১২ সালে অসহায় মানুষের পাশে দাঁড়াতে ভারতের মুম্বাইতে শুরু হয় ‘বিইং হিউম্যান’-এর পথচলা। পোশাকের এই ব্র্যান্ডটির বিক্রয়ের লভ্যাংশের একটা অংশ ব্যয় করা হয় পিছিয়ে থাকা জনগোষ্ঠীর শিক্ষা ও স্বাস্থ্য খাতে।  

বাংলাদেশে ফ্র্যাঞ্চাইজিটির স্বত্বাধিকারী হিসেবে আছেন আর রেহমান ও মোহাইমিন মোস্তফা।

২০১২ সালে ভারতের মুম্বাইতে শুরু করে এ পর্যন্ত বিশ্বের ১৫টি দেশে পাঁচশ’টিরও বেশি আউটলেটের মাধ্যমে সালমান তার এই চ্যারেটি ফ্যাশন ট্রাস্টের কার্যক্রম পরিচালনা করছেন।

/কেআই/এমএম/এমওএফ/
সম্পর্কিত
সালমানের বাড়ির সামনে গোলাগুলি, ছুটে এলেন মুখ্যমন্ত্রী
সালমানের বাড়ির সামনে গোলাগুলি, ছুটে এলেন মুখ্যমন্ত্রী
অতিথি হতে হতে ক্লান্ত সালমান!
অতিথি হতে হতে ক্লান্ত সালমান!
সালমানও ভরসা রাখছেন দক্ষিণী নির্মাতায়!
সালমানও ভরসা রাখছেন দক্ষিণী নির্মাতায়!
সালমানকে শুভেচ্ছা জানাননি কেন, জানালেন শাহরুখ
সালমানকে শুভেচ্ছা জানাননি কেন, জানালেন শাহরুখ
বিনোদন বিভাগের সর্বশেষ
কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
কান উৎসব ২০২৪কানের ধ্রুপদি বিভাগে শ্যাম বেনেগালের ‘মন্থন’
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা