X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

মার্শাল আর্টে ‘ভেনম’ তারকা টম হার্ডির স্বর্ণ জয়

বিনোদন ডেস্ক
২৩ সেপ্টেম্বর ২০২২, ১০:৩৭আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০২২, ১৫:৩৩

হলিউডের জনপ্রিয় অভিনেতা টম হার্ডি। বিশ্বজুড়ে আলোচিত সুপারহিরো ব্যাট-ম্যান সিরিজের ‘দ্য ডার্ক নাইটস রাইজেস’ কিংবা ‘ভেনম’-এর মতো সিনেমায় অভিনয় করেছেন তিনি। পর্দায় টমকে যেরকম পেশিবহুল ও শক্তিশালী দেখা যায়, বাস্তবেও তিনি তেমনই। যার প্রমাণ মিলেছে সম্প্রতি এক মার্শাল আর্ট প্রতিযোগিতায়।
 
‘ব্রাজিলিয়ান জিউ-জিসু ওপেন চ্যাম্পিয়নসশিপ-২০২২’-এ অংশ নিয়েছেন টম হার্ডি। এরপর সবাইকে হারিয়ে তিনি জিতে নিয়েছেন স্বর্ণপদক। সম্প্রতি যুক্তরাজ্যের মিল্টন কেইনেসে অনুষ্ঠিত হয়েছে মার্শাল আর্টবিষয়ক এই আয়োজন।
 
হলিউড তারকা নয়, বরং একজন সাধারণ প্রতিযোগী হিসেবেই এতে অংশ নেন টম হার্ডি। তাকে দেখে সবাই অবাক হয়েছিল, ছবি-অটোগ্রাফের জন্যও অনেকে ছুটে আসেন। সবকিছু সামলে স্বাভাবিকভাবেই লড়েছেন অভিনেতা।  

এ আয়োজনের একজন মুখপাত্র দ্য গার্ডিয়ানকে বলেছেন, ‘সবাই তাকে সহজেই চিনতে পেরেছিল। কিন্তু তিনি খুব নম্র ও আনন্দিত ছিলেন। হাসিখুশি মনে মানুষের সঙ্গে ছবিও তুলেছেন। তার মতো একজনকে প্রতিযোগী হিসেবে পেয়ে আমরা সত্যিই উচ্ছ্বসিত।’

টুর্নামেন্টের সেমি-ফাইনালে খ্যাতিমান মার্শাল আর্ট প্রতিযোগী ড্যানি অ্যাপলবির সঙ্গে লড়েছিলেন টম হার্ডি। তাকে হারিয়েই ফাইনালে গিয়ে স্বর্ণ জেতেন অভিনেতা। টমকে নিয়ে অ্যাপলবির মন্তব্য, ‘সত্যিকার অর্থেই তিনি একজন অসাধারণ মানুষ। আমি তো অবাক হয়ে গিয়েছিলাম তাকে দেখে। তিনি সত্যিই একজন শক্তিশালী মানুষ। আমি এ পর্যন্ত ছয়বার টুর্নামেন্টে অংশ নিয়েছি; এরমধ্যে তাকেই সবচেয়ে কঠিন প্রতিদ্বন্দ্বী মনে হয়েছে আমার। তিনি অবশ্যই বেন চরিত্রটি (দ্য ডার্ক নাইট রাইজেস-এর ভিলেন) নিজের মধ্যে ধারণ করেন, আমি নিশ্চিত।’

মার্শাল আর্টে ‘ভেনম’ তারকা টম হার্ডির স্বর্ণ জয় জানা গেছে, এটাই মার্শাল আর্টে টম হার্ডির প্রথম অর্জন নয়। এর আগে গত আগস্ট মাসেই তিনি রেওর্গ ওপেন জিউ-জিসু চ্যাম্পিয়নসশিপ জিতেছিলেন।
 
এদিকে বর্তমানে টম হার্ডির হাতে রয়েছে ‘ভেনম’ সিরিজের তৃতীয় সিনেমাটি। এখন এর চিত্রনাট্যের কাজ চলছে। এছাড়া তিনি ‘হেভক’ নামের আরেকটি সিনেমায় অভিনয় করেছেন, যেটা দেখা যাবে নেটফ্লিক্সে।

/কেআই/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা