X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

পুজো উৎসবের বিশেষ গান ‘দেখা দাও মা’

বিনোদন রিপোর্ট
২৫ সেপ্টেম্বর ২০২২, ১৮:৪৫আপডেট : ২৫ সেপ্টেম্বর ২০২২, ২২:৫১

দুর্গাপূজার যেমন একটা আধ্যাত্মিক দিক রয়েছে, তেমনি রয়েছে উৎসব-উদযাপনের বিষয়টিও। আর এই উৎসব-উদযাপনকে কেন্দ্র করে চলতে থাকে নানা আয়োজন।

তারই অংশ হিসেবে ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস) প্রকাশ করতে যাচ্ছে ‘দেখা দাও মা’ শিরোনামে বিশেষ গানচিত্র। গানটি লিখেছেন ওপার বাংলার ‘বোঝে না সে বোঝে না’, ‘পারবো না আমি ছাড়তে তোকে’, ‘কিছু কিছু কথা’সহ অনেক জনপ্রিয় গানের গীতিকার প্রসেন। সুর-সংগীতায়োজন করেছেন কিশোর দাস। কণ্ঠ দিয়েছেন সন্দীপন দাস, ধ্রুব গুহ, কিশোর দাস, কেশব রায় চৌধুরী, প্রিয়াংকা বিশ্বাস, সুকন্যা মজুমদার, অনন্যা অচার্য ও অনিন্দিতা সাহা।

রমনা কালি মন্দিরে চিত্রায়ণ করে গানটির ভিডিও নির্মাণ করেছেন শুভব্রত সরকার। পূজার সাজে গানটির ভিডিওতে অংশ নিয়েছেন গানের শিল্পীরা। তাদের সাথে নেচে গেয়ে দুর্গা মায়ের বন্দনা করেছে একঝাঁক নৃত্যশিল্পী। 

গানটি প্রসঙ্গে ধ্রুব মিউজিক স্টেশনের কর্ণধার এবং গানটির অন্যতম শিল্পী ধ্রুব গুহ বলেন, ‘এবার দেবী দুর্গার হাতিতে চড়ে মর্ত্যে আসার ফলাফল কিছুটা স্বস্তিদায়ক হলেও দেবী কিন্তু কৈলাশে ফিরে যাচ্ছেন নৌকায় করে, যার ফলাফল অশুভ কিছুরই ইঙ্গিত বহন করে। আর এই বিষয়গুলো মাথায় রেখেই আমরা এবার দেবী দুর্গার মাহাত্ম্য বন্দনাসহ দুর্গাকে মর্ত্যে এসে এই চলমান এবং আসন্ন বিপর্যয়গুলো থেকে পৃথিবীকে রক্ষা করার জন্য প্রার্থনামূলক একটা গান করেছি।’

পুজো উৎসবের বিশেষ গান ‘দেখা দাও মা’ গানটির সুরকার এবং সংগীতায়োজক কিশোর বলেন, ‘গানটির কথার যে গাঁথুনি তার সাথে উৎসব এবং প্রার্থনা দুটো আবহেরই সম্মিলন ঘটিয়ে চেষ্টা করেছি একটি ভিন্নমাত্রার গান উপহার দেওয়ার। আশা করি শ্রোতাদের ভালো লাগবে গানটি।’ 

ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস) জানায়, আগামী ৩০ সেপ্টেম্বর মহাপঞ্চমীর দিন সন্ধ্যায় তাদের ইউটিউবে অবমুক্ত করা হবে ‘দেখা দাও মা’ গানটির ভিডিও। পাশাপাশি গানটি শুনতে পাওয়া যাবে দেশি ও আন্তর্জাতিক একাধিক অ্যাপ-এ।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
মা হারালেন বেবী নাজনীন
মা হারালেন বেবী নাজনীন
ওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার
সিনেমা সমালোচনাওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার