X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

লাকী আখান্দের শেষ, রন্টির প্রথম

বিনোদন রিপোর্ট
২৬ সেপ্টেম্বর ২০২২, ১৩:২৫আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০২২, ১৯:২৫

কিংবদন্তি সুরকার, সংগীত পরিচালক ও গায়ক লাকী আখান্দ প্রয়াত হয়েছেন ২০১৭ সালে। কিন্তু তার অমর সৃষ্টিগুলো এখনও শ্রোতাদের হৃদয়ে জায়গা করে আছে। জীবনের শেষ সময় অবধি গানের সঙ্গেই যুক্ত ছিলেন তিনি। এমনকি হাসপাতাল বেডে শুয়েও গেয়েছিলেন গান।

সেই গানপাগল কিংবদন্তির সর্বশেষ সুর এবার গান হয়ে আসছে। যেটাতে কণ্ঠ দিয়েছেন রন্টি দাস। চমকপ্রদ ব্যাপার হলো, এই গানে আরও দুজন নন্দিত ব্যক্তির সমন্বয় আছে। একজন সেজান মাহমুদ, যিনি গানটি লিখেছেন; আরেকজন আশিকুজ্জামান টুলু, যিনি সংগীতায়োজন করেছেন।

‘আমি একা হলেই বুঝি’ শীর্ষক গানটির খবর বাংলা ট্রিবিউনকে দিয়েছেন গায়িকা রন্টি নিজেই। বললেন, ‘এটা মূলত সেজান মাহমুদ ভাইয়ের প্রজেক্ট। তার সঙ্গে পরিচয় হয়েছিল গত বছর। একটি সাক্ষাৎকারে তিনি আমার গান শুনেছিলেন। এরপর নিজ থেকে আমাকে এই গানটির কথা জানান। যেহেতু লাকী স্যারের শেষ সুর, তাই আমি দারুণ আগ্রহ নিয়ে গানটি করেছি।’

প্রসঙ্গক্রমে চলে আসে লাকী আখান্দের কথা। রন্টির স্মৃতিতেও মিশে আছেন এই বরেণ্য শিল্পী। অতীতের ডায়েরি হাতড়ে রন্টি বলেন, “২০০৬ সালে আমি যখন ক্লোজআপ ওয়ানে ছিলাম, তখন শুরুর দিকে আমাদের একটি পিয়ানো রাউন্ড ছিল। সেই রাউন্ডে আমি লাকী স্যারের সুরে সামিনা চৌধুরী ম্যামের ‘কবিতা পড়ার প্রহর’ গানটি গেয়েছিলাম। তখন লাকী স্যার নিজেই আমাকে গানটি তুলে দিয়েছিলেন। সেই স্মৃতি এখনও জ্বলজ্বল করে মনে। আমি আসলে ভাগ্যবান যে এই সময়ে এসে তার শেষ সুর করা গান গাইতে পেরেছি।”

রন্টি জানালেন, এ সপ্তাহের মধ্যেই স্টুডিও ভার্সন ভিডিও আকারে গানটি প্রকাশিত হবে।

এদিকে নতুন আরেকটি গানে কণ্ঠ দিয়েছেন রন্টি। যেটি তৈরি হয়েছে দুর্গাপূজার জন্য। শিরোনাম ‘আপন হাতে’। জামাল হোসেনের কথায় গানটির সুর-সংগীত করেছেন উজ্জ্বল সিনহা। ২৮ সেপ্টেম্বর এর ভিডিওচিত্র বানাবেন সৈকত রেজা। পূজা উৎসবের আবহে নির্মিত গানচিত্রটি প্রকাশিত হবে রঙ্গন মিউজিকের ব্যানারে।  

/এমএম/কেআই/এমওএফ/
সম্পর্কিত
রন্টি-পিজিতের নতুন গান (ভিডিও)
রন্টি-পিজিতের নতুন গান (ভিডিও)
বিনোদন বিভাগের সর্বশেষ
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা