X
সোমবার, ২৮ নভেম্বর ২০২২
১৩ অগ্রহায়ণ ১৪২৯

লাকী আখান্দের শেষ, রন্টির প্রথম

বিনোদন রিপোর্ট
২৬ সেপ্টেম্বর ২০২২, ১৩:২৫আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০২২, ১৯:২৫

কিংবদন্তি সুরকার, সংগীত পরিচালক ও গায়ক লাকী আখান্দ প্রয়াত হয়েছেন ২০১৭ সালে। কিন্তু তার অমর সৃষ্টিগুলো এখনও শ্রোতাদের হৃদয়ে জায়গা করে আছে। জীবনের শেষ সময় অবধি গানের সঙ্গেই যুক্ত ছিলেন তিনি। এমনকি হাসপাতাল বেডে শুয়েও গেয়েছিলেন গান।

সেই গানপাগল কিংবদন্তির সর্বশেষ সুর এবার গান হয়ে আসছে। যেটাতে কণ্ঠ দিয়েছেন রন্টি দাস। চমকপ্রদ ব্যাপার হলো, এই গানে আরও দুজন নন্দিত ব্যক্তির সমন্বয় আছে। একজন সেজান মাহমুদ, যিনি গানটি লিখেছেন; আরেকজন আশিকুজ্জামান টুলু, যিনি সংগীতায়োজন করেছেন।

‘আমি একা হলেই বুঝি’ শীর্ষক গানটির খবর বাংলা ট্রিবিউনকে দিয়েছেন গায়িকা রন্টি নিজেই। বললেন, ‘এটা মূলত সেজান মাহমুদ ভাইয়ের প্রজেক্ট। তার সঙ্গে পরিচয় হয়েছিল গত বছর। একটি সাক্ষাৎকারে তিনি আমার গান শুনেছিলেন। এরপর নিজ থেকে আমাকে এই গানটির কথা জানান। যেহেতু লাকী স্যারের শেষ সুর, তাই আমি দারুণ আগ্রহ নিয়ে গানটি করেছি।’

প্রসঙ্গক্রমে চলে আসে লাকী আখান্দের কথা। রন্টির স্মৃতিতেও মিশে আছেন এই বরেণ্য শিল্পী। অতীতের ডায়েরি হাতড়ে রন্টি বলেন, “২০০৬ সালে আমি যখন ক্লোজআপ ওয়ানে ছিলাম, তখন শুরুর দিকে আমাদের একটি পিয়ানো রাউন্ড ছিল। সেই রাউন্ডে আমি লাকী স্যারের সুরে সামিনা চৌধুরী ম্যামের ‘কবিতা পড়ার প্রহর’ গানটি গেয়েছিলাম। তখন লাকী স্যার নিজেই আমাকে গানটি তুলে দিয়েছিলেন। সেই স্মৃতি এখনও জ্বলজ্বল করে মনে। আমি আসলে ভাগ্যবান যে এই সময়ে এসে তার শেষ সুর করা গান গাইতে পেরেছি।”

রন্টি জানালেন, এ সপ্তাহের মধ্যেই স্টুডিও ভার্সন ভিডিও আকারে গানটি প্রকাশিত হবে।

এদিকে নতুন আরেকটি গানে কণ্ঠ দিয়েছেন রন্টি। যেটি তৈরি হয়েছে দুর্গাপূজার জন্য। শিরোনাম ‘আপন হাতে’। জামাল হোসেনের কথায় গানটির সুর-সংগীত করেছেন উজ্জ্বল সিনহা। ২৮ সেপ্টেম্বর এর ভিডিওচিত্র বানাবেন সৈকত রেজা। পূজা উৎসবের আবহে নির্মিত গানচিত্রটি প্রকাশিত হবে রঙ্গন মিউজিকের ব্যানারে।  

/এমএম/কেআই/এমওএফ/
সম্পর্কিত
রন্টি-পিজিতের নতুন গান (ভিডিও)
রন্টি-পিজিতের নতুন গান (ভিডিও)
বিনোদন বিভাগের সর্বশেষ
এলেন ডিপজল-রুবেল, শপথ নিলেন মৌসুমী-আলীরাজ
এলেন ডিপজল-রুবেল, শপথ নিলেন মৌসুমী-আলীরাজ
বন্ধুকে হারিয়ে যা বললেন বিষণ্ণ অমিতাভ
বন্ধুকে হারিয়ে যা বললেন বিষণ্ণ অমিতাভ
তিনবার রিহ্যাবে যেতে হয়েছে অনুরাগ কাশ্যপকে!
তিনবার রিহ্যাবে যেতে হয়েছে অনুরাগ কাশ্যপকে!
মেসিকে পরীর চুমু, চঞ্চলের সংলাপ ‘বোঝনাই ব্যাপারটা’!
আর্জেন্টিনার জয়ে ফেরামেসিকে পরীর চুমু, চঞ্চলের সংলাপ ‘বোঝনাই ব্যাপারটা’!
প্রস্থানের দুই বছর: শিল্পকলায় অবিনশ্বর আলী যাকের
মৃত্যুদিনে স্মরণপ্রস্থানের দুই বছর: শিল্পকলায় অবিনশ্বর আলী যাকের